কিছু ব্যাথা একান্তই নিজের || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

সকালবেলা ঘুম থেকে উঠেই যখন ওই দেয়ালের প্রজাপতি গুলোর দিকে তাকিয়ে আছি। তখন কেন জানি চোখের কোন দিয়ে হুট করে পানি পড়ছিল। কিছু ব্যথা একান্তই নিজের থাকে। এগুলো কাউকে কখনো সহজে বলে শেষ করা যায় না, আবার বললেও সেখান থেকে খুব যে বেশি সমাধান আসবে সেটা আশা করা যায়না। কারন কিছু কিছু ব্যথার কষ্ট, নিজেকেই সামলিয়ে নিতে হয়।
IMG_20210822_145116.jpg
এইতো গত ঈদে সবার জন্য কাপড় কেনা হয়েছিল। মোটামুটি পরিবারের সবার জন্য কিন্তু আজকে হঠাৎ করে দেখলাম একটা কাপড় ফেরত এসেছে এবং যেটা ফেরত এসেছে সেটা আমি মোটেও কল্পনা করিনি। কারন আমি আমার শ্বশুরকে প্রথম থেকে প্রচুর ভালবাসি এবং শ্রদ্ধাও করি। কিন্তু সে কাপড়টা ফেরত পাঠাবে, এটা আমি কখনও কল্পনা করিনি।
IMG_20210822_145100.jpg
যখন কাপড়ের ব্যাগটা খুলে দেখলাম, তখন কিছুটা আরো অবাক হয়ে গিয়েছে। কারণ কাপড়টা মনে হয় খুলেও দেখিনি। যাইহোক আমি অনেকটা এই দেয়ালে লাগানো প্রজাপতি গুলোর মতো জড় পদার্থে পরিনত হয়ে গিয়েছে। কারণ আমার নিজের মনকে বিশ্বাস করতে পারছিলাম না যে এমনটা হবে। কারণ যে মানুষ গুলোকে আমি এত পছন্দ করি,এত ভালোবাসি। হয়তো সাময়িক দূরত্বের কারণে এখন হয়তো আলাদা থাকছি কিন্তু তার মানে এই না যে, আমি তাদেরকে ভুলে গিয়েছি বা তাদের প্রতি আমার সম্মানের কোনো ঘাটতি হয়েছে।
IMG_20210822_145829_1.jpgআমিতো চাইনি পরিবার থেকে দূরে সরে থাকতে। আমিতো চেয়েছিলাম সবাইকে নিয়ে এক সঙ্গে মিলিত হয়ে থাকার জন্য। কিন্তু সময় আর পরিস্থিতি সবকিছু এলোমেলো করে দিয়েছে। কিন্তু তার মানে এই না যে, তাদের প্রতি আমার ভালোবাসা কমে গিয়েছে। আমি এখনো তাদেরকে প্রচুর ভালোবাসি। যাইহোক আজ খুব খারাপ লাগছে, যার কারণে নিজেকে অনেকটা জড়ো পদার্থের মনে হচ্ছে। কারন আমার কথাগুলো কাউকে বলে শেষ করা যাবে না, আর এগুলোর কোনো সঠিক উত্তর পাওয়া যাবে না।

Sort:  

আপু হয়ত আপনার শশুর আপনার ওপর কোনো কারনে অভিমান করে আছে। কারন টা খুজে বের করে তাকে বোঝালে ভাল হবে।

 3 years ago 

হইতে পারে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন।

 3 years ago 

আমি ব্যক্তিগতভাবে মনে করি কেউ ভালো বা খারাপ নয় সবাই পরিস্থিতির শিকার। পরিস্থিতির জন্য এমন কিছু কাজ করতে হয় যা আমরা কখনোই করতে চাইনি। আসলেই পরিবারের কাছ থেকে দূরে থাকাটা অত্যন্ত কষ্টের একটি বিষয়।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.13
JST 0.032
BTC 63096.57
ETH 2954.05
USDT 1.00
SBD 3.55