প্রতীক্ষা || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

20220214_165823.jpg
আশাকরি বন্ধুরা সকলে ভালো আছেন । সবার সময় ভালো যাচ্ছে, এই কামনাই করি । আজকে আমি আমার চিন্তা-ভাবনা থেকে নতুন একটি পদ্য লিখতে যাচ্ছি । আশাকরি আমার যারা পাঠক আছে, তাদের কাছে পদ্যটি ভালো লাগতে পারে ।

একসময় শাড়ি পড়তে ভালো লাগতো
কারণে-অকারণে হয়তো নিজেকে
আয়নায় একটু আলাদা করে দেখতাম
কপালের মাঝে যখন কালো টিপ দিতাম
মনেহত যেন অপ্সরী আমি ।

বিশ্লেষণে নিজেকে আর খুঁজি না
সময়টা বড্ড গড়িয়ে গিয়েছে
এখন আর শাড়ি পড়তে ইচ্ছা হয় না
তবে শাড়ির ভাঁজ গুলো যেন ঠিকঠাক থাকে সেগুলো মাঝেমাঝে নেড়েচেড়ে দেখি
সেগুলো আমার অতীতকে মাঝেমাঝে ভাসায় আমার মনের আয়নায় ।।

তবে এখনো ইচ্ছে হয়
আবারও শাড়ি পড়বো
আবারও একসঙ্গে হাঁটবো,
কোন এক বর্ষায় একসঙ্গে ভিজবো
কোন এক বসন্তে হলদে শাড়িতে
নিজেকে রাঙিয়ে তুলবো ,
নতুবা বৈশাখে লাল সাদা রঙের
শাড়িতে আবীর মেখে ঘুরবো ।।

শাড়িতেই ললনা আবার শাড়ির ভাঁজেই ছলনা
মিছে কভু ভয়, না জানি এমন হয়
থেকো পাশে তুমি , করবো সবই জয় ।
আহা মোর আশা পূর্ণ যেন হয়,
এই বৈশাখে কিন্তু আমার লাল শাড়ি চাই
দিতে যদি পারো তাহলে বলিও
থাকবো কিন্তু তোমারই প্রতীক্ষায় ।।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

আমারো শাড়ি পরতে অনেক ভালো লাগে।আর আমাদের বাঙালিদের শাড়ি পরতে ভালো লাগ না,এমন নারী নাই বললেই চলে।তবে এখন হাজারো ব্যস্ততার মাঝে শাড়ি পরা হয়না।আপনার পোস্ট দেখে মনে হচ্ছে, অনেক দিন শাড়ি পরা হয় না,তবে পরতে হবপ।ভালো ছিলো ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনি আজকে চমৎকার ভাবে প্রতীক্ষা পদ্য লিখেছেন পড়ে অনেক ভালো লাগলো।

এই বৈশাখে কিন্তু আমার লাল শাড়ি চাই
দিতে যদি পারো তাহলে বলিও
থাকবো কিন্তু তোমারই প্রতীক্ষায় ।।

আশাকরি খুব তাড়াতাড়ি ভাইয়ার কাছে থেকে লাল শাড়ি পেয়ে যাবেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনাই করি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 56963.59
ETH 2355.27
USDT 1.00
SBD 2.38