কেনাকাটা যখন শায়ানের জন্য ||@shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

received_457914462559278.jpeg
সত্যি বলতে কি, কিছু কিছু কেনাকাটা এখন নিজেদের জন্য আর করতে ইচ্ছা করে না। ব্যাপারটা এমন হয়ে গিয়েছে যে, প্রতি মাসের একটা সপ্তাহে গিয়ে শায়ানের জন্য কিছু কিছু জিনিস কেনাকাটা করা লাগে। বিশেষ করে কসমেটিক ও প্রসাধনী টাইপের জিনিস গুলো । দেখা যাচ্ছে যে, এগুলো প্রতি মাসে শায়ানের জন্য অনেকগুলো করে কিনতে হয়। সেই ডায়াপার থেকে শুরু করে ওর মাথার তেল পর্যন্ত। সবটাই নির্ভরশীল আমি কসমেটিকস পণ্যের উপর ।

received_271864038376454.jpeg

যদিও আসলে এই পণ্যগুলো দেখেশুনে কেনা খুবই জরুরি। তবে যেহেতু বাচ্চাদের কসমেটিক পণ্য গুলো বাজারে প্রচুর পরিমাণে নকল থাকে, তাই আমি আসলে একটু দেখেশুনে যাচাই-বাছাই করে কেনার চেষ্টা করি । এই জন্য একটু এইসব ব্যাপারে আমি প্রচুর যত্নশীল থাকি প্রতিনিয়ত। কারণ আমাকে একটু এর জন্য অতিরিক্ত সময় দিতে হয় প্রতিনিয়ত ।

received_513059229967492.jpeg

যদিও আমাদের একটা বিশ্বস্ত দোকানদার আছে তবে যত বিশ্বস্তই হোক না কেন, যেহেতু নিজের বাচ্চার জন্য কেনাকাটা করা হয় । তাই আমি চেষ্টা করি, নিজে গিয়ে দেখেশুনে কেনাকাটা করার জন্য । তবে তাও অনেক সময় মাঝে মাঝে আমি অনেকটাই সন্দিহান হয়ে যাই, পণ্য হাতে পাওয়ার পর । কারণ আমার মনে হয় এটা আসল না নকল পন্য কিনা, এটা ভেবে ।

আসলে মানুষের ভেতর থেকে তো মানবিকতা আর মনুষত্ব ও বিবেক অনেক আগে উঠে গিয়েছে। যার কারণে বাজারে এত নকল পণ্যের ছয়লাব । আসলে মানুষের ভিতরে যদি, মানবিকতা ও মনুষ্যত্ব থাকতো তাহলে কি শিশু পণ্যের উপর তারা এত নকল জিনিস বানাতো ।

received_327690135891063.jpeg

যাইহোক আজ দুপুর বেলায় গিয়েছিলাম চন্দনদার দোকানে । চন্দনদার সঙ্গে আমাদের সম্পর্ক অনেক আগে থেকেই। কারণ আমরা অনেক আগে থেকেই তার কাছে কেনাকাটা করি। মূলত গিয়েছিলাম বাবুর গায়ে দেওয়া তেল, লোশন ,ডায়াপার ও মুখে লাগানো বেবি ক্রিম এইসব কেনার জন্য । যদিও এর মাঝে আমিও নিজেও কিছু কিনেছি । আর যেহেতু বাবু এখন বড় হচ্ছে তাই ওর জন্য কিছু খেলনা কিনেছি । মূলত এইটার জন্যই আসলে আজকে বাজারে যাওয়া ।

received_360629998730649.jpeg

এমন কেনাকাটা নতুন তেমন কোন কিছু না। কারণ প্রতি মাসেই আমাকে এই জিনিসগুলো কিনতে হয় এবং যেহেতু প্রতিনিয়ত আমাকে কিনতে হয়, তাই বাবুর জন্য অ্যাটলিস্ট কোন কিছু কেনার আগে আমি দেখে শুনে কিনি এবং নিজে গিয়ে দেখভাল করে নেওয়ার চেষ্টাকরি । হয়তো আমি পুরোটা ভালোভাবে বুঝতে পারিনা, তবে যতটুকু বুঝতে পারি সেই জায়গা থেকে আমি আসলটাই নিচ্ছি, এটা ভেবেই আমি ক্রয় করার চেষ্টা করি ।

ঐযে বললাম চন্দন দাদাকে আমরা অনেক আগে থেকেই চিনি এবং পছন্দ করি । হয়তো এই বিশ্বাসেই প্রতিনিয়ত যাই তার কাছে। কারণ চন্দন দাদারো আমাদের মত একটা ছোট্ট বাবু আছে । আমি বিশ্বাস করি, চন্দন দাদা আমাদের যে পণ্যটা দেবে সেটা ভালো পণ্যই দেবে এবং সেটা যাচাই-বাছাই করেই দেবে । এই বিশ্বাসেই প্রতিনিয়ত আমরা তার কাছে কেনাকাটা করি ।।

Sort:  
 3 years ago 

বাহ আপু আপনার কেনাকাটার সময়টুকু পড়ে অনেক ভালো লাগলো। আসলে পরিচিত
লোকের কাছে কেনাকাটা করার অনেক সুবিধা। কারণ অচেনা ব্যাক্তির কাছে গেলে অনেক দাম দিয়ে কিনতে হয়। আর চেনা ব্যাক্তির কাছে গেলে সেটা স্বল্প কিছু দামের মাধ্যমে পাওয়া যায়। আপনার কাটানো সুন্দর মুহূর্তটুকু আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ,, ❤️❤️

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

আপনি ঠিকই বলেছেন আপু যখন একজন বাবা চলে আসে তখন আর নিজেদের জন্য কিছু কিনতে ইচ্ছে করেনা। পুরো সময়টা ওর জন্য কিনতে কিনতেই চলে যায়। আমিও এইরকম আমার বাবু হওয়ার পর থেকে সব সময় ওর জন্য কিছু না কিছু কেনাকাটা করতেই থাকি। আপনি অনেকগুলো জিনিস কেনাকাটা করলেন দেখলাম শায়ান বাবুর জন্য। নিশ্চয় বাবুর জন্য সবকিছু কিনতে অনেক ভালো লেগেছে। অনেক ধন্যবাদ আপু আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 
  • খুবই সুন্দর একটি দিন কাটিয়েছেন, অনেক কিছু কেনাকাটা করলেন। বিশেষ করে শায়ান বাবুর জন্য সুন্দর খেলনা কিনেছেন।দেখে আমার খুবই ভালো লাগলো। শায়ান বাবু এবং শায়ান বাবুর আব্বু, আম্মুর জন্য অনেক অনেক দোয়া রইল। তা যেন সারাটা জীবন অনেক সুখের কাটাতে পারে।
 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

আসলে এই সময় প্রত্যেকটা মানুষের জীবনে চলে আসে। যখন নিজের থেকেও নিজের সন্তানের জন্য কেনাকাটা তে বেশি আনন্দ পাওয়া যায়। যাইহোক সায়ানের জন্য অনেক অনেক শুভকামনা রইল। আর এই খেলনা গুলো দেখে অনেক খুশি হয়ে যাবে। 🥰

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 62952.72
ETH 2429.38
USDT 1.00
SBD 2.56