ঈদে হাতে মেহেন্দি লাগালাম || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

শায়ান বাবুর এটা প্রথম ইদ। যদিও আমার অনেক খুশি হওয়ার কথা কিন্তু কেন জানি না অনেক ব্যক্তিগত কারণ আমাকে মন খারাপ করতে বাধ্য করছে। কিছুদিন আগে আমি একজন আপন জনকে হারিয়েছি তাকে বারবার মনে পড়ছে। কেনো জানিনা খুব একা একা লাগছে। কিছুই ভালো লাগছিলো না। হঠাৎ পাশের বাসার ভাবির মেয়ে এসে জোর করে ডেকে নিয়ে গেল আমাকে। বলল আন্টি আসেন আমাদের বাসায়।

IMG_20220502_231105.jpg

IMG_20220502_231650_1.jpg

আমি আমার আগের পোষ্টে বলেছিলাম যে ভাবীরা কিন্তু হিন্দু ধর্মের লোক তারপরও গিয়ে দেখি তারা হাতে মেহেন্দি লাগাচ্ছে। আসলে "ধর্ম যার যার, উৎসব সবার।" আমি ওদের মায়ের সাথে সুখ দুঃখের কথা শেয়ার করছি। ভাবির বড় মেয়ে আমাকে জোর করে নিয়ে হাতে মেহেন্দি লাগিয়ে দিল। আমিও না না করতে করতে এক পর্যায়ে দিতে বাধ্য হলাম। কারণ না দিলে বাচ্চারা কষ্ট পাবে। তো আমি অনেক ভেবে দেখলাম আসলে মন খারাপ করে কি লাভ যে যাওয়ার সেতো চলে যাবে। আমি মিছেমিছি কেন আমার ছেলের প্রথম ঈদ নষ্ট করবো। যেহেতু আমার ছেলেটা প্রথম ঈদ। তাই আমি তাকে নিয়ে ভালোভাবে একটা সময় কাটাতে চাই।

IMG_20220502_233546_1.jpg

ভাবির বড় মেয়ে এবং ছোট মেয়ে খুবই ট্যালেন্ট। ওরা নাচ-গান আর্ট খুবই সুন্দর করতে পারে। তো আমার হাতে ওরা সুন্দরভাবে মেহেন্দি দিয়ে দিয়েছে। যদিও শায়ান বাবুকেও দিতে চেয়েছিল কিন্তু শায়ান বাবু জেগে ছিল তার কারণে দিয়ে দেয়া হয়নি। কারণ ও শরির মেখে ফেলবে। এজন্য আমি ওকে ঘুমানোর পরে রাঙিয়ে দিব মেহেন্দি দিয়ে।

IMG_20220503_071439.jpg

তো বন্ধুরা পরিবারে অনেক কষ্ট থাকে, কথা থাকে যেগুলো শেয়ার করা যায় না। তো সবার ঈদ ভালো কাটুক সবাই ভালো থাকুন ভালো ভাবে ঈদের আনন্দ উপভোগ করুন।

ঈদ মোবারক

Sort:  
 2 years ago 

আসলে একদম ঠিক বলেছেন আপু ধর্ম যার যার উৎসব সবার। এ কারণে একজন হিন্দু হওয়া সত্ত্বেও তারা আমাদের উৎসবকে নিজেদের উৎসব মনে করে হাতে মেহেদি পড়ছে। আর আপনাকেও লাগিয়ে দিয়েছে দেখে বেশ ভালো লাগলো। ঠিকই বলেছেন মন খারাপ করে শুধু শুধু সায়ান বাবুর প্রথম ঈদ কেন নষ্ট করবেন। ওর সাথে সুন্দর সময় কাটান এটাই কামনা।

 2 years ago 

আপনারা যদি আমার হাতটা তে একটু লাগিয়ে দিতেন, যা খুশি হতাম! মনে হয় ঈদের দিনটা আমার জন্য আরো মধুময় হয়ে যেত। কি আর করার আপনারা তো তা দিবেন না। দুঃখভারাক্রান্ত মন নিয়ে বলতে চাই, ঈদ মোবারক।

 2 years ago 

ঈদে হাতে মেহেদি না লাগালে ঈদের আনন্দই মনে হয় না। চাঁদরাতে মেহেদি নিয়ে কাড়াকাড়ি শুরু করি কখন হাতে মেহেদী লাগাবো। আসলে ঈদ মানে আনন্দ। ঈদের সময় কোন কারণে মন খারাপ থাকলেও আনন্দ গুলো ভাগাভাগি করে নেওয়া দরকার।মেহেদী রাঙ্গা হাত টি দেখে খুবই সুন্দর দেখাচ্ছে। আপু আপনাকে জানাই ঈদের শুভেচ্ছা ঈদ মোবারক।

 2 years ago 

ঈদ মোবারক আপু, আপনি অনেক সুন্দর মেহেদী ডিজাইন হাতে করেছেন আপু। হাতে মেহেদির ডিজাইন পড়ার কারণে আপনার হাতটি দেখতে আরো সুন্দর লাগছে। এত সুন্দর আনন্দের মুহূর্ত আমাদের মাঝে ভাগাভাগি করে নেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনি তো দেখি অনেক সুন্দর মেহেদী ডিজাইন করতে পারেন। মেহেদি দিতে আমার কাছে অনেক ভালো লাগে। আমি মাঝে মাঝেই আমার মেয়ের হাতে মেহেদি লাগিয়ে দেই। মেহেদি ডিজাইনটি খুব সুন্দর হয়েছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ সবাইকে সুন্দর মন্তব্য করার জন্য। আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি সকলের কাছে।
ইদ শুভেচ্ছা রইলো সকলের জন্য।

 2 years ago 

ঈদের খুশির অন্যতম একটি অংশ হচ্ছে হাতে মেহেদি লাগানো। বিশেষ করে মেয়েরা এই আনন্দটা সবথেকে বেশি উপভোগ করে থাকে। যদিও আমি কোন সময় হাতে মেহেদি লাগায় না তারপরও এবার আমার বউ জোর করে আমার হাতে মেহেদি লাগিয়ে দিয়েছে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62404.06
ETH 2426.64
USDT 1.00
SBD 2.65