ছেলের অসুস্থতা

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো

আমার বাংলা ব্লগ বাসি, সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আপনাদের সবার দোয়ায় আমিও ভাল আছি। সবার সময় ভালো কাটুক এই কামনাই করছি।

খুব একটা যে ভালো তা বলবো না। আসলে অনেক সময় কিছু জায়গায় ভালো না থাকলেও ভালো আছি বলতে হয়। আজ ছয় দিন যাবত ছেলে অসুস্থ। তাকে নিয়ে খুব খারাপ সময় কেঁটেছে। বাচ্চা অসুস্থ হলে কোনো কাজই ভালো লাগেনা। সংসারের কাজ করা, অসুস্থ বাচ্চাকে সামলানো, তারপর আবার পোস্ট লেখা, কমেন্ট করা আমার জন্য খুব কষ্টকর হয়ে গিয়েছিলো। তারপরও সব সামলিয়ে নিতে হয়েছে।

20230128_182716.jpg

আসলে পর পর কিছুদিন বিভিন্ন জায়গায় বিয়ে বাড়িতে গেছিলাম। জায়গা বদল বা আবহাওয়া বদল সব মিলিয়ে বাবু হালকা অসুস্থ ছিলো। তবে কিছুদিন আগে শনিবার সন্ধ্যা থেকে বাবু একটু বেশি বিরক্ত করতে থাকে। আমি ভাবছিলাম হয়তো ঘুমানোর জন্য কান্না করছে। তারপর তাকে আমি ঘুমিয়ে দিয়ে পোস্ট লিখছিলাম।হঠাৎ আমি বাবুর গায়ে হাত দিয়ে দেখি প্রচুর জ্বর। এতো জ্বর যে গায়ে হাত দেওয়া যাচ্ছিলো না।

তখন আমি অনেকটা ভয় পেয়ে যাই। সাথে সাথে ওর বাবাকে জানাই।তারপর বাবুকে ঘুম থেকে উঠিয়ে ঔষধ খাওয়াই। ওই যে ঘুম থেকে উঠলো আর ঘুম নাই। সারারাত আমি তাকে নি বসিয়ে কাটিয়ে দেয়। এরপর কয়েকটা দিন তাকে নিয়ে এভাবেই কেঁটেছে। কয়েকদিন পর আজকে একটু ভালো আছে ও।

20230128_182536.jpg

বাবু এতোটাই দূর্বল হয়ে গেছিলো যে হাঁটতে পারছিলো না।যে ছেলেটা আমার সারাদিন দৌড়ায়,খেলে। সেই ছেলে আমার একদম চুপ হয়ে গেছে। যেটা মা হয়ে আমি কিছুতেই সহ্য করতে পারছিলাম। আজ অবশ্য একটু খেলাধুলা করছে বিকেল থেকে। যেটা দেখে খুবই ভালো লাগছে।

তো যাইহোক ছেলে একটু সুস্থ এখন মোটামুটি ভালো লাগছে। যেহেতু এখন আবহাওয়ার পরিবর্তন হচ্ছে তাই বাচ্চাদের প্রতি একটু আলাদা খেয়াল রাখা উচিত। সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন।

ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 years ago (edited)

শীতের সময় জায়গা বদল হলে বাচ্চারা বেশি অসুস্থ হয়ে পড়ে। আসলে বাচ্চারা যে পরিবেশে বড় হয় সেই পরিবেশ থেকে একটু বেরোলেই অসুস্থ হয়ে যায়। বাবুর সুস্থতার কথা শুনে সত্যি খারাপ লেগেছে। অসুস্থ হলে শরীর ভীষণ দুর্বল হয়ে যায়। তাই আগের মতো খেলাধুলা করেনি। সাবধানে থাকবেন আপু। এই সময় সবাই অসুস্থ হয়ে পড়ছে।

 2 years ago 

আমারও মনে হয় জায়গা বদল হওয়ার কারণেই তার এই অসুস্থতা। আর বাচ্চা অসুস্থ হলে একদমই ভালো লাগেনা। ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনার ছেলে অসুস্থ জেনে খুব খারাপ লাগছে আপু। আসলে আবহাওয়া পরিবর্তন হওয়ার কারণে জ্বর সর্দি কাশিসহ নানা ধরনের রোগ দেখা দিয়েছে। বিশেষ করে শিশু এবং বয়স্ক লোকদের অনেক ধরনের সমস্যা হচ্ছে। সন্তান যদি অসুস্থ হয় তাহলে কোন পিতা মাতা ভালো থাকতে পারে না। বাবু যেন তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠে এ জন্য সৃষ্টিকর্তার কাছে বিশেষ প্রার্থনা করছি। বাবুর প্রতি বিশেষ খেয়াল রাখবেন।

 2 years ago 

জ্বী ভাইয়া অবশ্যই খেয়াল রাখব। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

সত্যি বলেছেন আপু এই আবহাওয়া পরিবর্তন এর সময় বিভিন্ন জায়গায় গেলে বাচ্চারা বেশির ভাগ সময় অসুস্থ হয়ে পড়ে। আসলে আপু এমনিতে বাচ্চা তারপর অসুস্হ সবকিছু মিলে সামলানো মুশকিল। যাইহোক আপু তারপরে ও আমাদের সাথে আছেন জেনে অনেক ভালো লাগল। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হ্যাঁ আপু এই সপ্তাহটা আমার জন্য আসলেই খুবই কষ্টকর ছিল। একদিকে বাবু অসুস্থ তারপর সংসার সামলিয়ে আমি একটিভ থাকার চেষ্টা করেছি। জানিনা কতটুকু পেরেছি তবে আমি যতটুকু পেরেছি চেষ্টা করেছি আপনাদের সাথে থাকার জন্য। ধন্যবাদ আপু।

 2 years ago 

সন্তান অসুস্থ থাকলে কোন কিছুই ভালো লাগেনা। এই বিষয়টা আমি অনুধাবন করতে পারি। যাইহোক আপনার সন্তানের সুস্থতা কামনা করছি। সে যেন আগের মতোই দৌড়োদৌড়ি, এবং খেলাধুলা করে, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ও যখন বেশি দুষ্টুমি করে তখন একটু বিরক্ত লাগে কিন্তু এখন যখন ও দুষ্টামি করা বন্ধ করে দিয়েছে তখন আমার একদমই ভালো লাগছে না।মনে হচ্ছে একটু দুষ্টুমি করুক, একটু খেলুক।

 2 years ago 

জি আপু, এটা আমি বুঝি, এখন তো কেউ আমার সাথে নেই, অনেক খারাপ সময় কাটছে।

 2 years ago 

আসলে আবহাওয়া পরিবর্তনের কারণে শুধু বাচ্চারা না অনেক সময় বড়রাও অসুস্থ হয়ে যায়। আর হ্যাঁ বাচ্চার অসুখ থাকলে মায়েদেরও মন ভালো থাকে না। অনেকদিন অসুস্থ থাকার পর আপনার বাচ্চা এখন মোটামুটি সুস্থ হয়ে গেছে যেন ভালো লাগলো। আশা করি খুব শীঘ্রই সে পুরোপুরি সুস্থ হয়ে যাবে। ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য। দোয়া করবেন ও যেনো তাড়াতাড়ি সুস্থ হয়ে যায়।

 2 years ago 

ঠিক বলেছেন আপনি আপু নিজের সন্তান যখন অসুস্থ হয়ে পড়ে তখন নিজের কাছে খুবই খারাপ লাগে। প্রথমেই আপনার ছেলের সুস্থতা কামনা করি। যেন তাড়াতাড়ি আল্লাহতালা তাকে সুস্থ করে দেয়। ছোট বাচ্চারা যখন হাসিখুশি খেলাধুলা করে তখন আসলে খুবই বিরক্ত লাগে। কারণ তারা খেলাধুলা করতে গিয়ে ঘরে নানা ধরনের জিনিস এলোমেলো করে ফেলে। আর যখন সেই বাচ্চাটি হঠাৎ চুপচাপ ভাবে বসে থাকে অসুস্থতার কারণে তখন ভীষণ খারাপ লাগে। আমরা সবাই দোয়া করি যাতে আপনার বাচ্চা তাড়াতাড়ি সুস্থ হয়ে যায়।

 2 years ago 

হ্যাঁ আপু এটা ঠিক বাচ্চারা যখন খেলাধুলা করে অনেক জিনিস এদিক ওদিক করে যার কারণে বিরক্ত লাগে। কিন্তু যখন ও খেলাধুলা বন্ধ করে দিয়েছে তখন আমি এটা মেনে নিতে পারছিলাম না। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

হ্যাঁ আপু ভাইয়া কাল হ্যাং আউটে বলছিল বাবুর অসুস্থ্যতার কথা। যাক বাবু এখন সুস্থ্য আছে তার জন্য শুকরিয়া। তবে এখন যে আবহাওয়া তাই বাবু কে নিয়ে মনে হয় একটু কম ঘুরাফেরা করলে ভাল হয়। কারন বাচ্চা অসুস্থ্য হলে সাথে সাথে মা বাবার পেরেশানী অনেক বেড়ে যায়। তাই সাবধানেই থাকা দরকার।

 2 years ago 

জ্বী আপু বাবু এখন অনেকটাই সুস্থ। আর ঠিকই বলেছেন এখন শীত শেষ না হওয়া পর্যন্ত আমি আর কোথাও যাবো না। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 57889.68
ETH 2457.18
USDT 1.00
SBD 2.40