বেগুন আলু দিয়ে তেলাপিয়া মাছের ঝোল || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন। আমিও ভাল আছি। প্রতিদিনের মত আজকেও চলে এসেছি নতুন একটা রেসিপি নিয়ে। আমি আজকে যে রেসিপিটি করেছি সেটি হচ্ছে বেগুন আলু দিয়ে বড় তেলাপিয়া মাছের ঝোল। আমি কিভাবে রেসিপিটি করেছি সেটাই আপনাদের সাথে শেয়ার করব। আশা করি আপনাদের ভালো লাগবে। তো বন্ধুরা চলুন কথা না বাড়িয়ে চলে যাই মূল পর্বে।

20220709_134106-01.jpeg

উপকরণসমূহঃ

তেলাপিয়া মাছ
বেগুন
আলু
পেঁয়াজ কুচি
আদা-রসুন বাটা
জিরা-ধনিয়ার গুঁড়া
হলুদের গুঁড়া
মরিচের গুঁড়া
গোটা জিরা এবং তেজপাতা
লবণ এবং তেল

PhotoCollage_1657439136646.jpg

প্রস্তুতপ্রনালিঃ

ধাপ~১

প্রথমে মাছগুলো ধুয়ে লবণ হলুদ দিয়ে মেখে ভালোভাবে ভেজে নিয়েছি।

PhotoCollage_1657439157717.jpg

ধাপ~২

মাছ ভাজা হয়ে গেলে আমি একই তেলে গোটা জিরা এবং তেজপাতার ফোড়ন দিয়ে কেটে ধুয়ে রাখা সবজি গুলো দিয়ে কিছুক্ষণ নেড়ে চেড়ে ভেজে নিয়েছি।

PhotoCollage_1657445308449.jpg

ধাপ~৩

বেশ খানিকক্ষণ নেড়েচেড়ে ভেজে নেওয়ার পর আমি সবজিগুলো চতুর্দিকে রেখে মাঝখানে পেঁয়াজ কুচিগুলো ভেজে নিয়েছি এবং সবজির সঙ্গে মিশিয়ে নিয়েছি।

PhotoCollage_1657445360498.jpg

ধাপ~৪

এরপর আমি গুঁড়ামসলা এবং বাটা মশলা গুলো দিয়ে সবজির সঙ্গে ভালোভাবে মিশিয়ে নিয়েছি এবং আরো কিছুক্ষণ কষিয়ে রান্না করেছি।

PhotoCollage_1657445421011.jpg

ধাপ~৫

এর পর আমি রান্নার জন্য পরিমাণমতো পানি দিয়ে দিয়েছি সবজিতে। সবজি সেদ্ধ হয়ে গেলে আমি আগে থেকে ভেজে রাখা মাছ গুলো দিয়ে আরও কিছুক্ষণ রান্না করে নিয়েছি। তারপর ঝোল যখন কিছুটা কমতে শুরু করেছে তখন আমি তরকারিটা নামিয়ে নিয়েছি। তৈরি হয়ে গেলো আমার মজাদার ঝোলের রেসিপি।

PhotoCollage_1657445482808.jpg

তো বন্ধুরা রেসিপিটি ভালো লাগলে আপনাদের সুন্দর মন্তব্যের মাধ্যমে জানাতে ভুলবেন না। সবার দীর্ঘায়ু কামনা করছি। দেখা হবে পরবর্তী সময়ে অন্য কোন বিষয় নিয়ে। ততক্ষণে সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন।

ধন্যবাদ সবাইকে

Sort:  

তেলাপিয়া মাছ আমার ভিষণ প্রিয়, বিশেষ করে দুপুর বেলা গরম ভাতের সাথে একটা ভাজা তেলাপিয়া মাছ হলে আমার আর কিছু লাগে না, এমনিতেই দুই প্লেট ভাত সাবার হয়ে যায় হা হা হা। আজকের রান্নাটা মনে হচ্ছে বেশ স্পেশাল ছিলো, দারুণ হয়েছে।

 2 years ago 

সুস্বাদু রেসিপি শেয়ার করেছেন। বেগুন খেতে আমার কাছে খুবই ভালো লাগে। শুটকি অথবা ইলিশ মাছ দিয়ে রান্না করলে তো কথাই নেই। এভাবে রান্না করলে ও খেতে খারাপ লাগে না। রান্নার প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য।

আলু বেগুন দিয়ে মাছের তরকারি খুবই সুস্বাদু হয়। তেলাপিয়া মাছ খুব সুস্বাদু একটি মাছ। আপনার পোস্টে রেসিপির উপাদান ও ধারাবাহিক বর্ণনা খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। অনেক সুন্দর হয়েছে, আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে এটা খুবই সুস্বাদু হয়েছে।

শুভ কামনা রইলো আপনার জন্য।

ঈদ মোবারক 🐂

 2 years ago 

বেগুন ও আলু দিয়ে তেলাপিয়া মাছের মজাদার রেসিপি তৈরি করেছেনম আপনার রেসিপি উপস্থাপন এবং পরিবেশন আমার খুবই ভালো লেগেছে। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

রেসিপি দেখেই খেতে ইচ্ছে করছে। এভাবে বেগুন দিয়ে তেলাপিয়া মাছের রেসিপি খেতে বেশ ভালো লাগে।প্রতিটি ধাপ সুন্দর করে দেখিয়েছেন। ভালো লাগলো। ধন্যবাদ

 2 years ago 

বেগুন দিয়ে তেলাপিয়া মাছের ঝোল রেসিপি খুবই চমৎকার হয়েছে।বেগুন আমার অনেক পছন্দের একটি সবজি। এই সবজি বিভিন্নভাবে তৈরি করে খাওয়া যায়। আর তেলাপিয়া মাছ দিয়ে রান্না করলে তো কথাই নেই। অনেক মজা লাগে খেতে আপনার রান্নার কালার দেখে বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছে।

 2 years ago 

আলু বেগুন দিয়ে যেকোন মাছ রান্না করলেই খেতে অনেক ভালো লাগে। তেলাপিয়া মাছের সাথে আলু বেগুনের রেসিপি আমার কাছে খুবই ভালো লেগেছে আপু। আপনার তৈরি করা রেসিপি গুলো আমার খুবই ভালো লাগে। লোভনীয় এই রেসিপি তৈরি করে শেয়ার করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। শুভকামনা রইল আপু।

 2 years ago 

আলু বেগুন দিয়ে তেলাপিয়া মাছের মজাদার রেসিপি টা আমাদের মাঝে শেয়ার করেছেন।বেগুন আমার খুবই পছন্দ।তেলাপিয়া মাছ দিয়ে খুব মজা করে আপনি রেসিপিটি করেছেন।কালার টা খুব সুন্দর হয়েছে আপু।আপনাকে ধন্যবাদ বেগুন দিয়ে মাছের রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

অনেক সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন।মাছ ভেজে রান্না করলে মজা টা একটু বেশি ভালো লাগে। ধাপগুলো অনেক সুন্দর ছিল। শুভ কামনা রইলো আপনার জন্য

 2 years ago 

বেগুন আলু দিয়ে তেলাপিয়া মাছের ঝোল রেসিপিটি বেশ লোভনীয় হয়েছে। রেসিপিটি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হবে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60935.93
ETH 2645.60
USDT 1.00
SBD 2.56