আলু বেগুন দিয়ে ইলিশ মাছের ঝোল || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG_20220117_113429.jpg
আশাকরি সকলে ভালো আছেন। সবার সময় ভালো যাচ্ছে এই কামনাই করি। আমি আজকে নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সামনে হাজির হলাম । আমি আজকে বাসায় আলু বেগুন দিয়ে ইলিশ মাছের ঝোল রান্না করেছি। সেই রেসিপি আপনাদের সঙ্গে শেয়ার করব। আশাকরি আমার যে সকল পাঠক আছে, তাদের কাছে রেসিপিটি ভালো লাগবে ।

inCollage_20220122_210640337.jpg

উপকরণ

ইলিশ মাছ
লবণ, হলুদ,তেল
আলু ,বেগুন
পেঁয়াজ, আদা-রসুন বাটা,
মরিচ , জিরা ও ধনিয়া গুঁড়া।

প্রস্তুত প্রণালী

IMG_20220117_110236.jpg

প্রথমে ইলিশ মাছ টাকে ভালোভাবে কেটে ধুয়ে নিয়েছি। তারপর সেখানে লবণ ও হলুদ দিয়ে ভালোভাবে সেই মাছগুলোকে মেখে, তারপর কড়াইয়ে তেল দিয়ে মাছগুলোকে হালকা ভাবে ভেজে নিয়েছে ।

inCollage_20220122_210820958.jpg

এবার মাছগুলো ভাজা হয়ে গেলে মাছগুলোকে আলাদা একটি পাত্রে রেখে দিয়েছি । এরপরে কড়াইয়ে আবার তেল দিয়ে সেখানে পেঁয়াজ কুচি ,আদা-রসুন বাটা ,মরিচ ও জিরা-ধনিয়ার গুঁড়ো দিয়ে হালকা কিছুক্ষণ রান্না করেছি ।

inCollage_20220122_211045439.jpg

এরপর মসলা গুলো ভালোভাবে কষানো হলে তারপর সেখানে হালকা পানি দিয়ে বেগুন ও আলু আবার পুনরায় করে দিয়ে রান্না করেছি এবং এই ভাবে কিছুটা সময় রান্না হয়ে গেলে । ভাজা মাছ গুলো আবার সেখানে দিয়েছি এবং পুনরায় আবার কিছুক্ষণ রান্না করেছি । এই ভাবেই একটা সময়ে গিয়ে আমার আজকে রান্না হয়ে গিয়েছিল ।

IMG_20220117_113429.jpg

যাইহোক বন্ধুরা আমি আশাকরি পরবর্তী পর্বে আমার এই রান্নার ভিডিও আসবে । তখন আপনারা আমার রান্নার ভিডিওটি দেখলে আপনাদের সব কনফিউশন দূর হয়ে যাবে এবং মোটামুটি ভালো ভাবে তখন আপনারা রান্নাটি দেখতে পারবেন এবং শিখে নিতে পারবেন । ততক্ষণ পর্যন্ত ভাল থাকুন সুস্থ থাকুন ।

ধন্যবাদ সকলকে

Sort:  
 2 years ago 

বেগুন আলু দিয়ে খুব সুন্দরএকটা রেসিপি শেয়ার করাছেন।আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ওয়াও ওয়াও কি দেখালেন, আপনার রেসিপি দেখে তো আমার জিভে অলরেডি জল পড়ে যাচ্ছে। কারণ ইলিশমাছ আমার খুবই পছন্দের একটি মাছ। আর আমি চেষ্টা করি প্রতি সপ্তাহে আমার খাবার তালিকায় ইলিশ মাছটি অন্তত একদিন হলেও রাখার জন্য। আর বেগুন দিয়ে ইলিশ মাছের এর স্বাদের তুলনাই হয়না। এটা আমার খুবই প্রিয় আর আপনার রেসিপি কালার টা যেমন সুন্দর হয়েছে তেমনই দেখতে দারুন। দেখে বোঝা যাচ্ছে এর স্বাদের পরিমাণটা অনেক বেশি। আর আমাদের সাথে এত সুন্দর করে ভাগাভাগি করে নেওয়ার জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

বেগুন দিয়ে ইলিশ মাছের অনেক মজাদার একটি রেসিপি তৈরি করেছেন আপু। দেখেই খেতে ইচ্ছে করছে। দেখেই বোঝা যাচ্ছে বেগুন ও ইলিশ মাছ খুবই মজাদার হয়েছে। আপু আপনার রান্না মানেই অসাধারণ কিছু। খুবই ভালো লেগেছে আপনার এই রেসিপি। মজার মজার রেসিপি সবসময় শেয়ার করেন এজন্য আমার অনেক ভালো লাগে। আপনার রেসিপি গুলো দেখে দেখে নতুন নতুন রেসিপি শিখি আপু। আপু আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

ইলিশ মাছ খুবই প্রিয় সেটা যেভাবেই রান্না করা হোক না কেন খেতে খুবই সুস্বাদু হয়। আপনার আজকে বেগুন ও আলু দিয়ে ইলিশ মাছের রান্নার রেসিপি আমার কাছে খুবই ভালো লেগেছে আর দেখতে কিন্তু খুবই লোভনীয় লাগছে। ধন্যবাদ আপু মজার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

আপু অনেক সুন্দর একটা রেসিপি শেয়ার করেছেন আপনি। বেগুন দিয়ে ইলিশ মাছের ঝোল চমৎকার একটা রেসিপি। ইলিশ খেতে সত্যিই অনেক মজা লাগে। আপনার রেসিপি টা অনেক মজার হয়েছে। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

আপনার তৈরি আলু বেগুন দিয়ে ইলিশ মাছের ঝোল রেসিপিটি আমাদের মাঝে অনেক সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। যা দেখে জিভে জল এসে গেল আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

এই রেসিপি আমার খুবই প্রিয়।যদিও এলার্জীর জন্যে খুব কম খাওয়ার ই চেষ্টা করি।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

রেসিপি টি দেখতে খুবই লোভনীয় হয়েছে। দেখে মনে হচ্ছে খুবই মজা হয়েছিল। সুন্দর উপস্থাপনা করেছেন ও উপকরণ গুলো সঠিক পরিমানে দেওয়ায় যে কেউ খুব সহজেই বুঝতে পারবে ও তৈরি করতে পারবে।কালারটা দারুণ হয়েছে পারফেক্ট কালার।

অসংখ্য ধন্যবাদ আপনাকে রেসিপি টি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু🙂🙂

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

ইলিশ মাছ বরাবরই আমার খুব পছন্দের আলু এবং বেগুন দিয়ে খুব লোভনীয় ভাবে আপনি ইলিশ মাছের রেসিপি প্রস্তুত করেছেন কালারটা ও সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন মনে হচ্ছে খেতে ভারি সুস্বাদু হবে

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

আলু বেগুন দিয়ে ইলিশ মাছের ঝোল রেসিপি টি জাস্ট ওয়াও লাগছে দেখতে। ইলিশ মাছ খেতে এমনিতেই খেতে অনেক সুস্বাদু লাগে। সঙ্গে যদি সবজি মিশ্রন করা যায় রেসিপিটির আরো স্বাদ বাড়িয়ে তোলে। আপনি আলু বেগুন মিশ্রন করায় লোভনীয় লাগছে দেখতে রেসিপিটি। আলু বেগুন দিয়ে ইলিশ মাছের ঝোল রেসিপি সম্পর্কে সুন্দর উপস্থাপন করেছেন। শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 67947.42
ETH 3264.67
USDT 1.00
SBD 2.66