একগুচ্ছ ধনিয়াপাতার শুভেচ্ছা || বাসার ছাদে লাগানো ধনিয়াপাতা

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো

আমার বাংলা ব্লগ বাসি, সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আপনাদের সবার দোয়ায় আমিও ভাল আছি। সবার সময় ভালো কাটুক এই কামনাই করছি।

20230210_151733-01.jpeg

নিজের হাতে যে কোন চারা রোপন করে সেই গাছের ফল খাওয়া কিংবা শাকসবজি লাগিয়ে শাকসবজি খাওয়ার মজাই আলাদা। আমিও কিছুদিন আগে কিছু ধনিয়ার ছিটিয়েছিলাম গাছের গোড়ায় গোড়ায়।আসলে আমি কিছু ধনিয়া বাজার থেকে এনেছিলাম মসলা করার জন্য। তো আমি ছাদে সেগুলোকে রোদে দিয়েছিলাম। তো ভাবলাম কিছু ধনিয়া আমি যদি গাছের গোড়ায় ছিটিয়ে দেই তাহলে গাছ হবে এবং সবাই খেতে পারবে। আমি ধনিয়া পাতা খাইনা এজন্য আমার নিজের খুব একটা আগ্রহ ছিল না তারপরও সবার কথা ভেবে লাগিয়েছিলাম।

20230210_151749-01.jpeg

আমাদের কেয়ারটেকার ভাই গাছের গোড়ায় পানি দেওয়ার ফলে সুন্দর ধনিয়ার বীজগুলো ফুটে উঠেছিল এবং অনেক ছোট ছোট অসংখ্য গাছ ফুটে উঠেছিল। যা আমার দেখে খুবই ভালো লাগতো। কারণ আমি প্রতিদিনই বাবুকে নিয়ে ছাদে যেতাম এবং সেগুলো দেখতাম।বাসার অন্যান্য বাচ্চারা সেগুলোকে ঘাস ভেবে তুলতে চাইতো। আমি তাদেরকে নিষেধ করতাম। আর দেখতে গেলে আমি প্রতিদিনই সেগুলো দেখাশোনা করতাম।

যখন গাছগুলো চোখের সামনে বড় হতে দেখছিলাম। তখন আমার কাছে খুব ভালো লাগছিল। তো একসময় গাছগুলো অনেকটাই বড় হয়ে গেল। তা আমি সবাইকে বলতাম এগুলো নিয়ে যেয়ে খেতে। তো কেউ কেউ নিয়ে যেয়ে মুড়ি মাখা বা অন্যান্য তরকারিতেও খেতো। একদিন আমি বৌদিকে বললাম যে আরও কিছু ধনিয়া গাছ আছে বড় হয়ে যাচ্ছে গাছগুলো আপনি তুলে নিয়ে যান। কেননা বৌদি অনেক ধনিয়া পাতা পছন্দ করে এবং আর উনার মেয়েরা তো ভিষণ পছন্দ করে।যদিও কিছু ফুলও হয়েছিলো।

20230210_151721-01.jpeg

তো কয়েকদিন আগে বৌদির ছোট মেয়ে এসে ছাদ থেকে অনেকগুলো ধনিয়া পাতা তুলে নিয়ে গেছে। কেননা সেগুলো অনেকটা বড় হয়ে যাচ্ছিল আর বড় হয়ে গেলে সেগুলো খেতে ভালো লাগবে না।সে ধনিয়া পাতা তুলে আবার আমাকে দেখাতে এসছে যে আন্টি আপনাকে শুভেচ্ছা দিলাম কিন্তু আমি তো ধনিয়া পাতার গন্ধই সহ্য করতে পারি না তাই ওর শুভেচ্ছাটাও আমি গ্রহণ করতে পারিনি। তবে আমি খুব খুশি হয়েছিলাম যে আমার লাগানো ধনিয়া পাতাগুলো সবাই খেতে পেরেছে। আর ওদের এটা ভীষণ পছন্দ তাই ওরা বায়না করল যে ওরা এগুলোকে চপ বানিয়ে খাবে।তোমার জন্য অবশ্য তারা বেগুনের চপ বানিয়েছিল আলাদা করে। যেহেতু আমি ধনিয়ার চপ খাই না। তারপর যাই হোক আমরা সবাই মিলে অনেক মজা করে সেগুলো খেয়েছিলাম।

20230210_151725-01.jpeg

তো বন্ধুরা আজকে এই পর্যন্তই। দেখা হবে পরবর্তীতে নতুন কোন বিষয় নিয়ে। ততক্ষণে সবাই ভালো থাকবেন,সুস্থ থাকবেন এবং সুরক্ষিত থাকবেন। ধন্যবাদ সবাইকে।

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1EmYRYsQvFLAH72WL1voB5Qv1bAb8AZSXixgFjhiMWAnz2UA9cMfriUVJ7ctL7...nSLVWX5o43xBXmLDdwhihbXiBhaPqShV2SFRHcKYd8CXKMs5RdPFoVngFzUPZy735MKSBrn82U6bCmY9F8MzT3ucNgZ2hGFcSdZg7fSmWifdcnibPP7TB2AbsL.png

rd3GVFgaNqfa5weVZtxxbjKtDyTEHjfxPPPJvmPbgZ2G7pL6CvtSE5hy2br8XMSLKQjggTDT9dnZnYJupZM3bE9EMptuNvwQ2hwzoB25vf...UfGWJsmL5WHRq3WCUtTYe3KuZwiwVWXjmcT4nR7Sp38QJcEKsECc5HkaDsrUqeJnKLKD88mQATt9SKpEEaMFtxZgahKHjxRb3MydeP5LoDjkQnmc2YmxygubZF.gif

Xaey6XUsuMsULyX7cP1nbTWJzYmPAgo7FUiwufHRk6Jy2gyG1Db2Jf3F8zDR4enXrGJXJVY8zjUpsz8r7ybb4LRV5UxeCYiYK1QPL3cJGf...AYxpdPLKDUL7U8qu4Pikt2pYsm5FijpvHVGxLifJJPzqmZNKMNA2z45a46JW8rG61eode8Q5PXFhQEQKZCgnKP8ynSwFBAExhqvJUM7KDLc3AeqHmeUQyR5QSZ.gif

Sort:  
 last year (edited)

ভালোই তো নিজের বীজ থেকে ধনেপাতা উৎপন্ন করলেন, আবার সে ধনেপাতা দিয়ে চপ বানিয়ে সবাই মিলে খেলেন। অনেক মজা আর আনন্দে আছেন মনে হচ্ছে। তাইতো বলি আপনাদের সাথে আমাকে একটু নিয়ে যান। আমি একটু মজা করি। তা তো আর নিবেন না। আপনার আর কত যে ক্রিয়েটিভিটি দেখব।

 last year 

অবশ্যই আপু মন খারাপ থাকলে চলে আসবেন আমাদের সাথে আনন্দ করতে। আমরা আসলে যতই কষ্টে থাকি না কেন তারপর যখন সবাই মিলে একসাথে খুব মজা করি তারপর আমাদের কষ্টগুলো দূর হয়ে যায়। ধন্যবাদ সুন্দর একটি মন্তব্যের জন্য।

 last year 

আসলে ধুনিয়া পাতা আমার অনেক পছন্দের ৷ গাছের গোড়ায় লাগানো ধুনিয়া গাছ গুলো আপনার বেশ বড় এবং ভালোই হয়েছে দেখছি ৷ আসলে নিজের চাষ করা কোনো সবজির গাছ যদি বেশ ভালো হয় এবং সবাই নিয়ে যেয়ে খেতে পারে , তবে আসলেই নিজের অনেক ভালো লাগে ৷ যাই হোক , আপনার সুন্দর অনুভূতি কথা জেনে অনেক ভালো লাগলো ৷ ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ৷

 last year 

জি ভাইয়া নিজের হাতে লাগানো সবজি যদি নিজেরা খেতে পারি বা অন্যরা যদি খেতে পারে সেটা আসলে অনেক ভালো লাগে। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 last year (edited)

আপু আপনাকেও একগুচ্ছ ধনিয়া পাতার ফুলের শুভেচ্ছা। ঠিক বলেছেন আপু কোন কিছু নিজের হতে লাগলো তার ফুল,ফল দেখতে এবং থেতে ভীষণ ভালো লাগে। আপনার ধনিয়া গুলোর কথা শুনে খুবই ভালো লাগলো। আপনি ধনিয়া কেন খাননা আপু? ধনিয়া পাতা আমার ভীষণ পছন্দের। ধনিয়ার ফুলগুলো ভীষণ সুন্দর লাগছে।

 last year 

আমি ধনিয়া পাতার গন্ধটা সহ্য করতে পারি না আপু। এজন্য খেতে পারি না। তবে অনেক চেষ্টা করেছি খাওয়া শিখতে কিন্তু কিছুতেই পারিনি। যাই হোক ধন্যবাদ আপু আপনার মন্তব্যের জন্য।

 last year 

আসলেই নিজের হাতে লাগানো কোন কিছু খাওয়ার যে আনন্দ সেই আনন্দ আর অন্য কোনকিছুতে পাওয়া যায় না। আপনি ধনেপাতা লাগিয়ে রেখেছেন দেখে অনেক ভালো লাগছে আমার কারন আমরা ধনেপাতা খেতে খুবই পছন্দ করি আর যদি টাটকা তুলে এনে তরকারিতে দেওয়া হয় তাহলে তো তরকারির স্বাদ দ্বিগুণ বেড়ে যায়।ধনেপাতা লাগানো ও পোস্ট টি শেয়ার করার জন্য আপনাকে আবারও একগুচ্ছ ধনেপাতার সুগন্ধময় শুভেচ্ছা জানাই। 😁

 last year 

আপনার কাছে যেটা সুগন্ধ সেটা আমার কাছে মোটেও সুগন্ধ নয়। 😪তবে যাই হোক আমার লাগানো ধনিয়া পাতা তো আপনারা খেতে পেরেছেন এটাতেই আমি অনেক আনন্দিত। ধন্যবাদ ভাবি সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

নিজের হাতে যেকোনো কিছু চাষ করে খাওয়ার আনন্দে আলাদা। ক্ষেতের জিনিস আর বাজারের জিনিসের মধ্যে অনেক তফাৎ আছে আপু। আপনি কতগুলো ধনে গাছের গোড়ায় ছিটিয়ে দিয়েছিলেন বলে আমার সুন্দর সুন্দর ধনে পাতার গাছ দেখতে পেলাম। নিজের হাতে করে জিনিসগুলো খাবারের অনেক বেশি বরকত পাওয়া যায়। ধনে পাতা গুলোর সাইজে অনেক বড় হয়েছে এবং ফুলগুলো অনেক সুন্দর দেখাচ্ছে।

 last year 

ঠিক বলেছেন আপু নিজের হাতে লাগানোর সবজির স্বাদ আলাদা আর বাজার থেকে কেনা সবজির স্বাদ আলাদা। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

কোন কিছু যত্ন করে রোপন করলে ভাল ফলন পাওয়া যায়। আপনি আগ্রহ নিয়ে ধনিয়া ছিটিয়েছিলেন তাই এত সুন্দর ধনিয়া পাতা হয়েছে। ধনিয়া পাতা আমারও ভীষন পছন্দের। ধনিয়া পাতা গুলো দেখতে অনেক সুন্দর লাগছে। ধন্যবাদ আপু।

 last year 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

আপু আমাকে কিছু পাঠিয়ে দিন।🥰 আমি ধনিয়া পাতা খুব পছন্দ করি। এতটাই পছন্দ করি পারলে ভাত রান্নাতেও দেই।😂 কিন্তু আপনি পছন্দ করেন না। কিন্তু নিজের হাতে লাগানো সবজি খাওয়ার মজাই অন্য রকম। আপনার অনুভূতি পড়ে খুব মজার লাগলো আপু। অনেক ধন্যবাদ শেয়ার করার জন্য।

 last year 

ইশ্ সবাই ধনিয়া পাতা পছন্দ করে শুধু আমিই খেতে পারি না।😪 আগে জানলে সত্যিই পাঠিয়ে দিতাম আপু কুরিয়ার করে। পরের বার লাগালে চেস্টা করবো পাঠানোর।

 last year 

আপু আপনি ঠিকই বলেছেন নিজের হাতে লাগানো ফসল খেতে অনেক ভাল লাগে। আপনার মাধ্যমে ঐ ফ্লাটের অনেক মানুষ আপনার লাগানো ধনিয়াপাতা খেতে পারলো। পাতা গুলো দেখতেও অনেক সুন্দর লাগছে। আমিও সব তরকারিতেই ধনিয়া পাতা খেতে পছন্দ করি। ধন্যবাদ আপু।

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 60670.43
ETH 3380.02
USDT 1.00
SBD 2.51