ভিডিও খাসির ভুঁড়ির রেসিপি || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

আশা করি সবাই ভালো আছেন। সবার সময় ভালো যাচ্ছে , এই কামনাই করি । আমি গত পর্বে কথা দিয়েছিলাম যে, এই পর্বে আমি খাসির ভুড়ি রান্নার ভিডিও শেয়ার করব আপনাদের সঙ্গে। আমি চেষ্টা করছি, আমার ধারাবাহিকতা অনুযায়ী কথা রাখার জন্য । আশা করি আমার পাঠকদের কাছে, ব্যাপারটি ভালো লাগবে ।

IMG_20211217_140023.jpg

যেহেতু আমি ভিডিওর মাধ্যমে আমি পুরো রান্নার প্রসেসটি দেখানোর চেষ্টা করব এবং গত পর্বে আমি রান্না সম্পর্কে লিখিত ভাবে সবকিছু তুলে ধরেছিলাম, তাই আমি এই পর্বে রান্নার বিষয় নিয়ে আমি তেমন কোন কথা বলতে চাই না। তবে আমি আমার অভিজ্ঞতার কথা গুলো বলতে চাই । যে আসলে আমার রান্না করার সময়টা কেমন ছিল ।

সত্যি বলতে কি ভুঁড়ি যদি প্রস্তুত করা থাকে তাহলে সেটা রান্না করা খুবই সহজ হয়ে যায় কিন্তু ভুঁড়ি যদি প্রস্তুত করা না থাকে, তাহলে প্রস্তুত করা খুবই কষ্টদায়ক কাজ । আশাকরি এটা আপনারা খুব ভালোভাবেই জানেন । যাইহোক এই বিষয় নিয়ে আমি খুব একটা বেশি কিছু বলতে চাই না। যেহেতু কিছুদিন আগে আমাদের বাড়িতে লোকজন এসেছিল এবং মূলত সেই সময় আর কি খাসির ভুঁড়ি কেনা হয়েছিল , সেগুলোর কিছু অংশ বাকি ছিল সেগুলোই ফ্রিজে রেখে দেওয়া হয়েছিল। মূলত সেখান থেকে গতকাল রান্না করা হয়েছিল ।


বিশেষ করে আমার প্রিয়তম তো এই রেসিপিটা খুবই পছন্দ করে । কারণ ওর সাদা রুটি দিয়ে খেতে এই রেসিপি ভীষণ পছন্দ করে। কারণ সাদা চালের রুটির সঙ্গে খাসির ভুঁড়ির আসলে আলাদা একটা মজা আছে। তা ছাড়াও এই রেসিপিটা সাদা ভাতের সঙ্গে খেতেও খুব মজা লাগে। সর্বোপরি আমরা মোটামুটি ভালো সময় কাটিয়েছি দুপুরবেলা খাবার সময় । কারণ পরিবারের সব লোকজন মোটামুটি দীর্ঘদিন পরে, ভালোভাবে এই তরকারি দিয়ে দুপুর বেলা ভাল ভাত খেয়েছে ।

IMG_20211217_133943.jpg

যদিও রান্না করার সময় মোটামুটি আমাকে অনেকটাই কষ্ট করতে হয়েছিল। তবে দিনশেষে পরিবারের লোকজন নিয়ে যখন একসঙ্গে রান্না করা খাবার খাওয়া যায়, তখন একটা আলাদা আনন্দ কাজ করে । একটা অতিরিক্ত ভালো লাগা কাজ করে, যেটা আর কি অনেকটা কৃতজ্ঞতাবোধের মতো । যাইহোক বন্ধুরা এই ছিল আমার অভিজ্ঞতা । পরবর্তী সময়ে আমি আবার আসবো ভিন্ন কোনো রেসিপি নিয়ে, আপনাদের সামনে। ততক্ষণ পর্যন্ত আমার সঙ্গেই থাকুন, ধন্যবাদ সকলকে ।

Sort:  
 3 years ago 

খাসির ভুরি রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। তাই বারবার খেতে ইচ্ছা করছে। আপনি খুবই সুন্দরভাবে ভিডিওর মাধ্যমে এই রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার জন্য রইলো অনেক শুভকামনা।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

আপু অনেক সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করছেন আমার পছন্দের রেসিপি। ভিডিওটা অনেক সুন্দর ভাবে করেছেন। অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

আপু সকাল সকাল কি রেসিপি চোখে পরলো বুঝতে পারছিনা কি করবো। ভুঁড়ি যে আমার কি পছন্দ সেটা বলে বোঝাতে পারব না। এই ভুঁড়ি হলে আমার আর অন্য কোন কিছুর দরকার হয় না। এটি দিয়ে আরামসে খেয়ে ফেলা যায়। তাছাড়া আপনার রান্নার পদ্ধতিটা আমার সাথে অনেকটাই মিল। এজন্য মনে হচ্ছে যে আপনার রান্নাটা খুবই সুস্বাদু হয়েছে। দেখেই খেতে ইচ্ছা করছে। ধন্যবাদ আপনাকে আমার পছন্দের একটি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

খাসির ভুঁড়ি রেসিপি খুবই সুন্দর করে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপু। খাসির মাংস কিংবা খাসির ভুঁড়ি আমারও খুব পছন্দের একটি খাবার। আমার মার হাতে খাসির ভুড়ি রান্না আমার খুবই ভালো লাগে।
আপনার রেসিপিটি খুব সুন্দর ভাবে আপনি উপস্থাপন করেছেন আমাদের মাঝে। ধন্যবাদ আপনাকে এবং শুভকামনা আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

খাসির ভুঁড়ি খেতে দারুন মজা লাগে আমি কিছুদিন আগে খেয়েছি। তবে আবার আপনার রেসিপি দেখে তো খেতে ইচ্ছা করছে আপু অবশ্যই বাসায় তৈরি করে খাবো। অনেক সুন্দর করে ভিডিও সহকারে রেসিপি তৈরি করেছেন দারুন হয়েছে আপনার জন্য শুভকামনা রইলো ভালো থাকুন

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

বাহ আপু অনেক সুন্দর একটা রেসিপি শেয়ার করেছেন আপনি। ভিডিওসহ খাসির রেসিপি দেখে সত্যি অনেক ভালো লাগলো। অনায়াসে তৈরি করা যাবে সুন্দরী পিঠা। ধন্যবাদ আপু আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

খাসির ভুঁড়ি আমার খুবই প্রিয়। দেখে খেতে ইচ্ছা করছে। আপনি সবসময় ভিডিও আকারে রেসিপি গুলো শেয়ার করেন যেগুলো আমার খুবই ভালো লাগে। ভিডিও রেসিপি গুলো দেখলে খুব সহজেই সেই রেসিপিগুলো শেখা যায়। প্রতিনিয়তঃ আপনি ভিডিও করে রেসিপি গুলো শেয়ার করেন এজন্য আপনাকে অনেক ধন্যবাদ জানাচ্ছি আপু। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

খাসির ভুঁড়ি রেসিপিটি আপনি অনেক সুন্দর করে গুছিয়ে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার এই রেসিপিটি দেখে অনেক লোভনীয় লাগছে এবং মনে হচ্ছে অনেক সুস্বাদু একটি রেসিপি আপনি তৈরি করেছেন। সেই সাথে ভিডিওটি দেখে আরো ভালোভাবে রেসিপিটি বুঝতে পারলাম। ধন্যবাদ আপু এত সুন্দর একটি রেসিপি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH81Cs8gD5kGRNLmEsiu9Ba5khFQC1hBDqH76K5HR9Nw5eo2N7c2zexucT9DJKMQW8tKD4HaxJgo4dtxWC3gH7Qh6fMy8PKc.jpeg

আলুর ছোট ছোট টুকরা দিয়ে আমার বাসায় হুবহু এই রেসিপিটা হয়ে থাকে এবং আমার কাছে এটি অনেক প্রিয় একটি খাবার যে কারণে প্রায়ই আমার স্ত্রী এটা রান্না করে থাকে এবং আমাকে বাজার থেকে ভুঁড়ি নিয়ে আসতে বলে। শুভ ভাইয়েরও এটা খুব পছন্দ জেনে খুব ভালো লাগলো।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 59647.03
ETH 2622.47
USDT 1.00
SBD 2.44