ঘর || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

আশাকরি সকলে ভালো আছেন । সবার সময় ভালো যাচ্ছে, এই কামনাই করি । যাইহোক আজকে আমার চিন্তাধারা থেকে নতুন আরেকটি গদ্য আপনাদের সঙ্গে শেয়ার করতে যাচ্ছি। আশা করি আপনাদের ভালো লাগবে।

ফোঁটা ফোঁটা বৃষ্টির জলে যেমন
মনে শিহরণ হয়ে যায় ।
তেমন অজস্র ব্যথায়
চোখে ফোঁটা ফোঁটা জল আসে ।

মুক্তবিহঙ্গ হতে চাই , আমার যেখানে খুশি মনচায় সেখানে উড়ে যেতে চাই । আমাকে বেঁধে রেখো না, আমার আজ উড়তে ইচ্ছা করছে, তুমি আমাকে পিছু টেনো না ।।

এ মন বড় ব্যাকুল, শূন্যতা আমি চাইনা । আমি মুক্তি চাই , আমি পরিপূর্ণ হতে চাই আলো আঁধারের মাঝে। যেখানে আমি শান্তি পাবো, সেই নীড়ে আমি ঘর বাঁধবো ।।

আকুলতায় আমাকে ডেকে, আর কি করবে বলো। সময় যখন ছিল, তখনতো অবহেলা দিয়েছিলে । আজ কেন তবে পিছুটান , কেন তবে এত আকুলতা, আমি মুক্তি হতে চাই । তুমি আমাকে ছাড়ো ।।

IMG_20220121_235250.jpg

সরল অংক বোঝনা, আমি তো তোমাকে খোলামেলা বলছি, আমাকে ছাড়ো তুমি । আমি বাঁচতে চাই আমার মত করে, আমাকে বাঁধা দিও না । আমি তোমার জ্যামিতির গোলকধাঁধায় আর পড়তে চাই না। আমাকে মাফ করো, আমাকে আমার মত থাকতে দাও ।।

সবই যদি বুঝো, তাহলে তবে কেন এত পিছুটান। কেন এত আকৃষ্ট করতে চাচ্ছো । তুমি তোমার জীবন নিয়ে থাকো, আমাকে আমার মতো করে থাকতে দাও। আমি আমার জীবনে মুক্ত বিহঙ্গের মতো উড়তে চাই। আমি মেঘের ভেলায় ভাসতে চাই। আমি এই বর্ষার মতো ফোঁটা ফোঁটা জলে আমি পরতে চাই। জীবনটা আমার, আমাকে আমার মত থাকতে দাও ।

দেখুন , কাউকে হস্তক্ষেপ করে লাভ নেই । যে থাকতে চায় না , তাকে বরং যেতে দেওয়াই উত্তম।

বেঁধে ধরে আর যাইহোক
তবে ঘর করা যায় না ।।

ঘর বড় আপন জিনিস, যেখানে লাগে প্রেম মমতা ভালবাসা। যদি এসব ঠিক থাকে, তাহলে তো সেই ঘর আর পরিপক্ক হয় ।।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 3 years ago 

মুক্তবিহঙ্গ হতে চাই , আমার যেখানে খুশি মনচায় সেখানে উড়ে যেতে চাই । আমাকে বেঁধে রেখো না, আমার আজ উড়তে ইচ্ছা করছে, তুমি আমাকে পিছু টেনো না ।।

অসাধারণ কবিতা লিখেছেন আপু। কবিতার প্রতিটি লাইনের মাঝে মিশে রয়েছে মনের আবেগ। মনের গহীনে জমা রয়েছে অব্যক্ত লুকায়িত কিছু কথা। আপনি অনেক সুন্দর ভাবে আপনার অব্যক্ত কথাগুলো বা কল্পনার সেই কথাগুলো বাস্তবের লেখনীর মাঝে তুলে ধরেছেন। সত্যিই আমরা মুক্ত বিহঙ্গ হতে চাই এবং খুশিমনে উড়ে বেড়াতে চাই। জীবনের চাওয়া পাওয়া গুলো হয়তো কাল্পনিক। তবুও সেই চাওয়া পাওয়ার কল্পনাগুলো ভালো লাগে। এছাড়া আমি একটি কথাই বলতে চাই খোলা চুলে শাড়ি পরে আপনাকে খুবই সুন্দর লাগছে। আমার খুবই ভালো লেগেছে। আপু আপনাকে ধন্যবাদ জানাচ্ছি দারুন একটি কবিতা আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

ফোঁটা ফোঁটা বৃষ্টির জলে যেমন
মনে শিহরণ হয়ে যায় ।
তেমন অজস্র ব্যথায়
চোখে ফোঁটা ফোঁটা জল আসে ।

  • আপনার গদ্যটি খুবই ভালো লেগেছে আমার। গদ্যটি পড়ে খুবই ভালো লাগলো, বিশেষ করে এই লাইনগুলো আমার বেশি ভাল লেগেছে। আসলে আপনার গদ্যের মধ্যে খুবই সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন, খুবই ভালো লাগলো। আপনার জন্য রইল শুভকামনা পরবর্তীতে আরো সুন্দর সুন্দর গদ্য উপহার পাবো আপনার কাছ থেকে এই দোয়া রইল।
 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

অসাধারণ কবিতা লিখেছেন আপু।এত সুন্দর কবিতা আবৃত্তি করার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

অসাধারন মুক্তির বার্তা গদ্য উপস্থাপন করেছেন প্রিয় ভাবিজান, আপনার প্রতিটি লাইন যেনো প্রতিটি মেয়ের মনের গোহীনের জমে থাকা বোবা কান্নাকে প্রকাশ করছে। শুভ কামনা রইল আপনার জন্য

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58986.04
ETH 2580.24
USDT 1.00
SBD 2.53