আমার তোলা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বেশ কিছু রেনডম ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ2 months ago


আসসালামু আলাইকুম



হাই বন্ধুরা! কেমন আছেন সবাই? আশা করি, আপনারা সবাই অনেক অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ, আপনাদের দোয়ায় অনেক ভালো আছি। আমার বাংলা ব্লগের সকলকে শুভকামনা জানিয়ে শুরু করছি আজকের একটি নতুন পোস্ট। আজকে আমি আপনাদের মাঝে উপস্থিত হয়েছি বেশ কিছু রেনডম ফটোগ্রাফি নিয়ে।


IMG_20240622_234240.jpg



অনেকদিন আগে শুনেছিলাম জাহাঙ্গীরনগরে অনেক পুকুর আছে।আর সেখানে পদ্ম ফুল আছে যা দেখার আমার ইচ্ছা ছিল।তাই কাঙ্ক্ষিত দিনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে গিয়েছিলাম সেখানে অনেক মানুষের ভিড় ছিল।সবাই পদ্মফুল দেখতে এসেছে যা আমার খুবই ভালো লেগেছে। হালকা হওয়াতে পদ্ম ফুল গুলো বাতাসে দোল ছিল যা দেখে অনেক মুগ্ধ হয়েছি।


IMG_20240622_224149.jpg



এখানে আপনারা দেখতে পাচ্ছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের একটি ভাস্কর্য। ভাস্কর্য প্রতিষ্ঠার মূল উদ্দেশ্য হচ্ছে মুক্তিযুদ্ধ ভাষা আন্দোলনের স্মৃতি রাখার জন্য অনেকগুলো ভাস্কর্য নির্মাণ করেছিল।যার এ ভাস্কর্যগুলো প্রতিনিয়ত মানুষকে স্মরণ করিয়ে দেয় মুক্তিযুদ্ধ মানুষদের কথা। তারা আমাদের জন্য প্রাণপণ চেষ্টা করেছিলেন।দেশ স্বাধীন করার জন্য। ভাস্কর্যটি দেখি আমার খুবই ভালো লেগেছে। আর ভাস্কর্যের নিচে যে গাছগুলো দেখতে পাচ্ছেন গাছগুলোর নাম হচ্ছে এরুলিয়া পাতা বাহার। ভাস্কর্যটিকে সৌন্দর্য করার জন্য নিচে এরুলিয়া গাছগুলো লাগানো হয়েছিল।


IMG_20240622_224119.jpg



এটি হচ্ছে জাহাঙ্গীরনগরের মধ্যকার একটি রাস্তা। রাস্তাটি আমার খুবই ভালো লেগেছিল তাই একটি ফটো ধারণ করি।রাস্তার চারপাশে অনেক সুন্দর গাছ লাগানো গাছগুলো অনেক সুন্দর।বিকেল বেলা এই রাস্তা গুলা দিয়ে হাঁটতে অনেক বেশি ভালো লাগে। সন্দর একটি মনোরম তৈরি হয় এই রাস্তা গুলো দিয়ে। বিকেল বেলা হালকা বাতাস হলে এই রাস্তা গুলো দিয়ে হাঁটতে অনেক বেশি ভালো লাগে।


IMG_1719074345598.jpg



এখানে দেখতে পাচ্ছেন কিছু গাছপালা গরমের সময় এরকম গাছের নিচে অনেক ভালো লাগে।জাহাঙ্গীরনগরের এরিয়ার মধ্যে এরকম সুন্দর সুন্দর গাছ পালা যা আমার খুব ভালো লাগে। সাথে দেখতে পাচ্ছেন রঙ্গন ফুলের ফটোগ্রাফি ফুলটি আমার কাছে বেশ ভালো লেগেছিল। ফুলটির ছিল লাল কালার। আর পাতাটা ছিল সবুজ কালার যা অনেক সুন্দর লাগছিল আমার কাছে তাই একটি ফটো ধারণ করি।


IMG_1719074383354.jpg

IMG_1719074214979.jpg



এখানে দেখতে পাচ্ছেন সন্ধ্যা মণি ফুল। সন্ধ্যা মনি ফুল আমার অনেক ভালো লাগে। সন্ধ্যা মণি ফুল অনেক কালার হয়ে থাকে যেমন সাদা,হলুদ,গোলাপি আরো বিভিন্ন কালার হয়ে থাকে কিন্তু আমি এই তিনটি কালারই দেখেছি যা আমার কাছে খুবই ভালো লাগে।সন্ধ্যা মাণি ফুল যেহেতু নাম তাই এই ফুল সন্ধ্যার সময় ফুটতে দেখা যায় তাই অনেক বেশি ভালো লাগে আমার কাছে।এখানে আমি দেখেছিলাম গোলাপি রঙের সন্ধ্যামণি ফুল যা অনেক সুন্দর। ছোটবেলায় এই ফুল গুলা দিয়ে বাঁশি তৈরি করে বাঁশি বাজাতাম তাই এর ফুল গুলো দেখে ছোটবেলার কথা মনে পড়ে গেল।তাই অনেক বেশি ভালো লাগছিল আমার কাছে।


IMG_1719074284017.jpg



এখানে দেখতে পাচ্ছেন চন্দ্রপ্রভা ফুল। ফুলগুলি আমার বেশ ভালো লেগেছিল এই ফুল আমি প্রথম দেখলাম যা আমার খুবই ভালো লেগেছে।ফুলটি হলুদ কালার ছিল এবং পাতাগুলো সবুজ কালার ছিল। ষসেজন্য ফুলটি অনেক বেশি ভালো লাগছিল আমার কাছে। মাঝে মাঝে এরকম নতুন ফুল দেখতে পেলে আমার কাছে খুব ভালো লাগে। বিশেষ করে ফুলটির কালার টি আমাকে মুগ্ধ করেছে,যা আমার খুবই ভালো লাগে। হলুদ কালার ফুল খুব কমই দেখতে পাওয়া যায়।তাই এই প্রথমবার দেখতে পেয়ে আমার কাছে খুবই ভালো লেগেছিল তাই একটি ফটো ধারণ করি।


IMG_1719074246308.jpg



Camera: Realme C25
[What3words location]
https://w3w.co/risen.reckoned.weds

বিশেষ বিশেষ তথ্য


ফটোগ্রাফিরেনডম
ফটোগ্রাফি ডিভাইসমোবাইল ফোন
ক্যামেরাRealme C25
আমার লোকেশনঢাকা সাভার
ফটোগ্রাফার@helal-uddin
ধর্মইসলাম
দেশবাংলাদেশ


আমার ব্লগটি পড়ার জন্য ধন্যবাদ

ij42VfeLLLL7WCxzYedv2KU7aUqHk3RNyfwHxuumhaYnHGG1dsqAWnhgxDavkADTEGBJEwSdb572op7FjANMqWxnMxgRucn6JYEH18dx32zBsGYg8oAuC5Quz1do2uNbdFiF3z6Lk1Hw8qJ8jcr6SQ85SbvCaLy5VUwHxx3SRmPnXqteex2eVHV2cAzT5iwMRSwwYpQBkt5B8W7bPzGLjyAxm.gif

আমার সংক্ষিপ্ত পরিচয়

আমি হেলাল উদ্দিন, আমি একজন বাংলাদেশী মুসলিম নাগরিক। আমার বাসা গাংনী-মেহেরপুরে। আমার বর্তমান ঠিকানা ঢাকা সাভার, বিশ-মাইল। আমি বিবাহিত,একজন বেসরকারি চাকুরীজীবী। আমার @helal-uddin স্টিমিট আইডির নাম।


6VvuHGsoU2QBt9MXeXNdDuyd4Bmd63j7zJymDTWgdcJjo1NfxyQcRUrHnbvGAuDxuMioMRjoG74XpZyTRDsUp566Bu2ZZHRsryAWmeAqnTe9T6zT4X1bZ8DTXHHYrr.png


Sort:  
 2 months ago 

ভাইয়া আপনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ঘুরতে গিয়ে বেশ চমৎকার সব ফটোগ্রাফি করেছেন। আমিও শুনেছি সেখানে অনেক পুকুর রয়েছে আর সেই পুকুরে পদ্মফুলে ভরা। কিন্তু কখনও যাওয়া হয়নি। আপনার ফটোগ্রাফি দেখে মনে হচ্ছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে গ্ৰামীণ পরিবেশের ছোঁয়া রয়েছে। এমন সুন্দর জায়গায় ঘোরাঘুরি করতে খুব ভালো লাগে। আপনার প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ এত চমৎকার সব ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 months ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ। এত সুন্দর মন্তব্য দেওয়ার জন্য।

 2 months ago 

যাক জাহাঙ্গীরনগর ক্যাম্পাসে এখনো যাওয়া হয়নি কিন্তু আপনার ফটোগ্রাফির সুবাদে জাহাঙ্গীরনগর ক্যাম্পাসটি সুন্দর ভাবে দেখতে পেলাম।

 2 months ago 

জি আপু জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ঘোরাঘুরি করতে আমারও বেশ ভালো।

 2 months ago 

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় আমার অনেক বেশি ভালো লাগে। সেখানকার গাছপালা মনোরম পরিবেশে যা আমার খুবই ভালো লাগে আর আপনার এত সুন্দর করে লিখা পোস্টি পড়ে আমার খুবই ভালো লেগেছে।

 2 months ago 

জি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়টা আসলেই অনেক সুন্দর। ওখানকার সুন্দর পরিবেশটা আমারও অনেক ভালো লাগে।

 2 months ago 

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে বেশ সুন্দর মুহূর্ত অতিবাহিত করেছেন। দুর্দান্ত কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। বিশেষ করে রঙ্গন ফুল দেখে খুব ভালো লাগলো। পদ্মফুল দেখতে বেশ দারুণ। বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস সত্যিই অসাধারণ । এতো অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 months ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া। এত সুন্দর কমেন্ট করার জন্য।

 2 months ago 

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে খুব সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। এইসব জায়গাগুলোর মধ্যে গেলে এমনিতে ভালো লাগে। একদিকে পরিবেশ অন্যদিকে সৌন্দর্য উপভোগ করা যায়। খুব চমৎকার চমৎকার ফটোগ্রাফি করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ। সুন্দর একটি কমেন্ট করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58539.27
ETH 2627.11
USDT 1.00
SBD 2.40