চাল কুমড়া ফুলের সৌন্দর্য

in আমার বাংলা ব্লগ5 days ago


আসসালামু আলাইকুম



হাই বন্ধুরা! কেমন আছেন সবাই? আশা করি, আপনারা সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ, আপনাদের দোয়ায় অনেক ভালো আছি। আমার বাংলা ব্লগের সকলকে শুভকামনা জানিয়ে শুরু করছি আজকের একটি নতুন পোস্ট। আজকে আমি আপনাদের মাঝে উপস্থিত হয়েছি চাল কুমড়া গাছের কিছু ফুলের ফটোগ্রাফি নিয়ে।


IMG_20240815_115540.jpg


আসলে যে কোন ফুলের মধ্যে আলাদা একটা সৌন্দর্য আছে। আমার কাছে ফুল অনেক বেশি প্রিয়। সেটা যে ফুলে হোক না কেন আমার কাছে অনেক ভালো লাগে। তেমনি করে খুব কম মানুষ আছে যারা কিনা ফুল পছন্দ করে না। এখানে আমি চাল কুমড়া ফুলের ফটোগ্রাফি করেছি। এই ফুলটার দেখতে অপরূপ সুন্দর লাগছে। আমাদের এখানে চাল কুমড়া ছোট অবস্থায় তরকারি করে খায়। আবার যখন চাল কুমড়া গুলো বড় হয়ে যায় তখন সেগুলোকে বড়ি তৈরি করে খায়। চাল কুমড়ার বড়ি খেতে আমার অনেক মজা লাগে। ছোটবেলায় যখন গ্রামে থাকতাম তখন আমার দাদিকে দেখে ছিলাম যে চাল কুমড়া দিয়ে বড়ি দেয়। খেতে দারুন মজা লাগে।

IMG_20240816_123707.jpg


এটা হচ্ছে চাল কুমড়া ফুলের কলি।কলি অবস্থায় ও ফুলটাকে অনেক সুন্দর লাগছে। আমার কাছে আমার ফুলের চেয়ে ফুলের কলি গুলো দেখতে অনেক সুন্দর লাগে। আমার কাছে মনে হয় ফুলের মত সুন্দর খুব কম জিনিসই আছে। ফুল দেখলেই আমার ফটোগ্রাফি করতে ভালো লাগে। তাই যখনই কোন ফুল দেখি আমি ফটোগ্রাফি করি।

IMG_20240815_115604.jpg


চাল কুমড়া গাছ লতা পাতার মতো আচ্ছাদিত থাকে।দেখতে অনেক সুন্দর লাগে। চাল কুমড়া গাছ অন্য গাছের উপর লতাপাতা ছড়িয়ে পড়ে এবং তার ওপর চাল কুমড়ো ধরে দেখতে খুব ভালো লাগে সেগুলো। এই গাছগুলো বর্ষার মুহূর্তে হয় এবং শীতকালের দিকে কুমড়াগুলো অনেক বড় হয়ে যায়। যখন ছোট অবস্থায় কুমড়া থাকে তখন কুমড়া গুলোর রং সবুজ হয়। আবার যখন পেঁকে যায় তখন কুমড়ার রং সাদা হয়ে যায় এবং অনেক বড় আকৃতির হয়। সেই সময় বড়ি দিয়ে খায়।

IMG_20240729_090858.jpg

IMG_20240729_090853.jpg


আবার এই কুমড়োর সতেজ যেই ডোগা গুলো দেখতে পাচ্ছেন এগুলো আবার ভাজি করেও খাওয়া যায়। তবে আমার কাছে এই ডোগাগোলা খেতে বেশি মজা লাগে। তবে নরম যেই ডোগাগুলো থাকে সেগুলোকে ভাজি করে খেতে হয়।

IMG_20240816_123712.jpg

বিশেষ বিশেষ তথ্য


ফটোগ্রাফিরেনডম
ফটোগ্রাফি ডিভাইসমোবাইল ফোন
ক্যামেরাrealme c25
আমার লোকেশনঢাকা সাভার
ফটোগ্রাফার@helal-uddin
ধর্মইসলাম
দেশবাংলাদেশ


আমার ব্লগটি পড়ার জন্য ধন্যবাদ

ij42VfeLLLL7WCxzYedv2KU7aUqHk3RNyfwHxuumhaYnHGG1dsqAWnhgxDavkADTEGBJEwSdb572op7FjANMqWxnMxgRucn6JYEH18dx32zBsGYg8oAuC5Quz1do2uNbdFiF3z6Lk1Hw8qJ8jcr6SQ85SbvCaLy5VUwHxx3SRmPnXqteex2eVHV2cAzT5iwMRSwwYpQBkt5B8W7bPzGLjyAxm.gif

আমার সংক্ষিপ্ত পরিচয়

আমি হেলাল উদ্দিন, আমি একজন বাংলাদেশী মুসলিম নাগরিক। আমার বাসা গাংনী-মেহেরপুরে। আমার বর্তমান ঠিকানা ঢাকা সাভার, বিশ-মাইল। আমি বিবাহিত,একজন বেসরকারি চাকুরীজীবী। আমার স্টিমিট আইডির নাম হচ্ছে @helal-uddin


6VvuHGsoU2QBt9MXeXNdDuyd4Bmd63j7zJymDTWgdcJjo1NfxyQcRUrHnbvGAuDxuMioMRjoG74XpZyTRDsUp566Bu2ZZHRsryAWmeAqnTe9T6zT4X1bZ8DTXHHYrr.png


Sort:  
 5 days ago 

চাল কুমড়া ফুলের খুব সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। এই ফুলের সৌন্দর্য সত্যিই মনমুগ্ধকর। হলুদ কালারের ফুলগুলো দারুন লাগছে দেখতে। আপনি ফটোগ্রাফির পাশাপাশি খুব সুন্দর বর্ণনা দিয়েছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 5 days ago 

আপনি কি অসংখ্য ধন্যবাদ। সুন্দর মন্তব্য দিয়ে পাশে থাকার জন্য।

 5 days ago 

চাল কুমড়া ফুলের সৌন্দর্য আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া খুব সুন্দর লাগছে চাল কুমড়া ফুলের ফটোগ্রাফি গুলো। প্রতিটা ধাপ আপনি খুব সুন্দর ভাবে ব্যাখ্যা করেছেন। এই চাল কুমড়া ফুলের সৌন্দর্য সত্যিই অনেক কলি অবস্থায় এগুলো দেখতে আরো বেশি ভালো লাগে ,ধন্যবাদ চালকুমড়া ফুলের সুন্দর্য আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 5 days ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 5 days ago 

বেশি ভালো লাগলো চাল কুমড়োর ফুলে ফটোগ্রাফি দেখে। এখন এই কুমড়ো হওয়ার সময়। তাই গ্রামগঞ্জের সব জায়গায় বেশ মোটামুটি লক্ষ্য করা যায় এই ফুলগুলো। অন্যান্য ফুলের তুলনায় হলুদ এই ফুলগুলো আমারও ভালো লাগে।

 5 days ago (edited)

জ্বী ভাইয়া এই সময়ে চাল কুমড়া গাছগুলো গুলো গ্রামগঞ্জে দেখা যায়।

 5 days ago 

সবজির ফুলগুলো অন্যান্য ফুলের চেয়ে সৌন্দর্যের দিক দিয়ে অনেক বেশি। গ্রামীণ পরিবেশে এই ধরনের সবজির ফুল অনেক দেখা যায়। চাল কুমড়ার ফুলের সৌন্দর্য খুবই ভালো লাগলো ভাইয়া। ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে।

 5 days ago 

জি আপু আমিও দেখেছি অনন্য ফুলের তুলনায় সবজির ফুলগুলো অনেক সুন্দর লাগে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64308.31
ETH 2810.43
USDT 1.00
SBD 2.65