আমার তোলা বেশ কিছু রেনডম ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ26 days ago (edited)


আসসালামু আলাইকুম


হাই বন্ধুরা! কেমন আছেন সবাই? আশা করি, আপনারা সবাই অনেক অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ, আপনাদের দোয়ায় অনেক ভালো আছি। আমার বাংলা ব্লগের সকলকে শুভকামনা জানিয়ে শুরু করছি আজকের একটি নতুন পোস্ট। আজকে আমি আপনাদের মাঝে উপস্থিত হয়েছি বেশ কিছু রেনডম ফটোগ্রাফি নিয়ে।

IMG_20240808_140624.jpg


এটা হচ্ছে ঘৃতকুমারী গাছ। ইংরেজিতে আমরা অ্যালোভেরা গাছ বলে থাকি। সাধারণত এই দিকে সবাই এলোভেরা গাছ নামে পরিচিত। অ্যালোভেরা গাছের অনেক উপকারিতা। অ্যালোভেরা গাছ চুলে দিলে চুল পড়া কমে আবার এটি খাওয়া স্বাস্থ্যের জন্য উপকার আমি শুনেছি। এলোভেরা শরীরের জন্য বিভিন্ন ধরনের পুষ্টি কর। বিশেষ করে চুল ও ত্বকের জন্য খুবই উপকারী। এই গাছের শিকড় থেকে অনেক চারা বের হয়। আর সেই চারা আলাদা করে লাগানো যায়।

IMG_20240815_134418.jpg


এ গাছটির নাম হচ্ছে তীরমাথা উদ্ভিদ। এই গাছ সম্পর্কে আমার খুব একটা ধারণা নেই,তবে অনেক জায়গায় দেখে থাকি এ কাজগুলো টবে করে লাগানো থাকে। আমার একটা আপুর বাসায় গিয়ে দেখে টবের মধ্যে এই তীরমাথা গাছগুলো লাগানো। দেখতে আমার কাছে বেশ ভালই লাগছিল। দেখতে কিছুটা কচু পাতার মত কিন্তু সৌন্দর্য অনেক বেশি।

IMG_20240815_134434.jpg


এই গাছগুলো বিভিন্ন ঝোপ ছাড়া দেখা যায়। এই গাছের নাম হচ্ছে রুয়েলিয়া গাছ। তবে মাঝে মাঝে বন জঙ্গলের গাছগুলো যেন সৌন্দর্য ফুটিয়ে তুলে। রুয়েলিয়া ফুলটি দেখতে চমৎকার লাগছে। বেগুনি কালার হওয়াতে ফুলটা আরো বেশি চমৎকার লাগছে দেখতে। এমনিতেই ফুল জিনিস সবাই পছন্দ করে। আমারও ফুল অনেক বেশি প্রিয়। সেটা যেই ফুল হোক না কেন আমার অনেক বেশি ভালো লাগে।

IMG_20240728_084051.jpg


এখানে প্রথম ফটোগ্রাফি কি হলো জাম পাতার ফটোগ্রাফি। আমাদের এখানে অনেক বৃষ্টি হচ্ছিল তখন এই ফটোগ্রাফি টা আমি করি। বৃষ্টিতে ভেজা যেকোনো পাতায় দেখতে অনেক সুন্দর লাগে। এইখানে জাম পাতার ফটোটাও আমার কাছে অনেক বেশি সুন্দর লাগছে দেখতে। ফুল এবং ফুলের পাতার দুটির মধ্যেই আলাদা রকম সৌন্দর্য আছে। ফুলেরও যেমন সৌন্দর্য ঠিক তেমনি পাতার মধ্যেও সৌন্দর্য ফুটে ওঠে। তার ওপর বৃষ্টিতে তোলা ফটোগ্রাফি দেখতে তো আরো বেশি ভালো লাগে। বৃষ্টিতে ভিজে যে কোনো ফটোই দেখতে অনেক সুন্দর লাগে।তেমনি করে এই পাতাটা বৃষ্টিতে ভিজার পর তুলেছি এজন্য অনেক বেশি সুন্দর লাগছে। দ্বিতীয় ফটোটি হচ্ছে গেট ফুলের ফটোগ্রাফি। নাম যেহেতু গেট ফুল তাই এই ফুলগুলো গেটের উপরেই হয়ে থাকে। এই ফুল একদম পাতলা হয়ে থাকে কাগজের মত। কিন্তু দেখতে চমৎকার লাগে। আবার এই ফুলটিকে পেপার হল বলে থাকে। এর ফুল অনেক কালার হয়ে থাকে যেমন সাদা,গোলাপী ও লাল রঙের হয়ে থাকে।

IMG_20240822_094113.jpg

IMG_20240815_134555.jpg

Camera: realme c25-48mp


বিশেষ বিশেষ তথ্য


ফটোগ্রাফিরেনডম
ফটোগ্রাফি ডিভাইসমোবাইল ফোন
ক্যামেরাrealme C25-48mp
আমার লোকেশনঢাকা সাভার
ফটোগ্রাফার@helal-uddin
ধর্মইসলাম
দেশবাংলাদেশ


আমার ব্লগটি পড়ার জন্য ধন্যবাদ

ij42VfeLLLL7WCxzYedv2KU7aUqHk3RNyfwHxuumhaYnHGG1dsqAWnhgxDavkADTEGBJEwSdb572op7FjANMqWxnMxgRucn6JYEH18dx32zBsGYg8oAuC5Quz1do2uNbdFiF3z6Lk1Hw8qJ8jcr6SQ85SbvCaLy5VUwHxx3SRmPnXqteex2eVHV2cAzT5iwMRSwwYpQBkt5B8W7bPzGLjyAxm.gif

আমার সংক্ষিপ্ত পরিচয়

আমি হেলাল উদ্দিন, আমি একজন বাংলাদেশী মুসলিম নাগরিক। আমার বাসা গাংনী-মেহেরপুরে। আমার বর্তমান ঠিকানা ঢাকা সাভার, বিশ-মাইল। আমি বিবাহিত,একজন বেসরকারি চাকুরীজীবী। আমার স্টিমিট আইডির নাম হচ্ছে @helal-uddin

6VvuHGsoU2QBt9MXeXNdDuyd4Bmd63j7zJymDTWgdcJjo1NfxyQcRUrHnbvGAuDxuMioMRjoG74XpZyTRDsUp566Bu2ZZHRsryAWmeAqnTe9T6zT4X1bZ8DTXHHYrr.png


Sort:  
 26 days ago 

তীরমাথা উদ্ভিদ দেখে তো মনে হচ্ছে এটা এলোভেরা গাছ। এই গাছগুলো খুবই উপকারী। চমৎকার সব ফটোগ্রাফি গুলো সবার মাঝে উপস্থাপন করেছেন দেখে অনেক ভালো লেগেছে ভাইয়া। ধন্যবাদ আপনাকে।

 25 days ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 26 days ago 

আসলে আপনার মত উদ্ভিদ আমারও অনেক ভালো লাগে তাই আপনার শেয়ার করা এই উদ্ভিদের ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লাগলো। আসলে যারা গাছকে ভালবাসে তারা সব সময় চেষ্টা করে গাছকে সুন্দর করে যত্নের সাথে রাখতে। তীরমাথা উদ্ভিদটিকে আমাদের এলাকাতে এলোভেরা বলা হয়।

 25 days ago 

জ্বী ভাইয়া আমারও উদ্ভিদের ফটোগ্রাফি করতে অনেক বেশি ভালো লাগে। আপনাকে অনেক ধন্যবাদ।

 26 days ago 

প্রাকৃতিক পরিবেশের মাঝ থেকে ধারণ করা বেশ কিছু রেনডম ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। অনেক অনেক ভালো লাগলো এ সমস্ত ফুল লতাপাতা গুলো দেখে। আশা করব আরো সুন্দর সুন্দর ব্লগ নিয়ে আমাদের মাঝে উপস্থিত হবেন।

 25 days ago 

আপনার সুন্দর মতামত দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 26 days ago 

বেশ সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন আপনি। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই দুর্দান্ত হয়েছে। বাগান বিলাস ফুল দেখে খুব ভালো লাগলো। ঘৃতকুমারী গাছ অনেকদিন পর দেখলাম। হলুদ পাপড়ির ফুলের সৌন্দর্য বেশ দারুন। ধন্যবাদ আপনাকে ‌ভাই ।

 25 days ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 26 days ago 

অনেকগুলো উদ্ভিদের ফটোগ্রাফি দেখে বেশ ভালো লাগলো ভাই। ঘৃতকুমারী উদ্ভিদটা অনেক উপকারী। প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 25 days ago 

হ্যাঁ ভাইয়া ঘৃতকুমারী গাছটা আসলেই অনেক উপকারী।

 25 days ago 

তীরমাথা উদ্ভিদ এর নাম আগে কখনো শোনা হয়নি তবে এই গাছটা দেখেছিলাম আগে। আপনি খুব সুন্দর কয়েকটা ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। বেশ ভালো লাগলো আপনার আজকের প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে। প্রথম হলুদ ফুলের ফটোগ্রাফি টাও খুব সুন্দর ভাবে ক্যাপচার করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 25 days ago 

আপনার সুন্দর মন্তব্য দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 24 days ago 

আপনি বেশ সুন্দর ফুল, পাতার ও গাছের কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করছেনএইরকম রেনডম ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছে অনেক ভালো লাগে।সব গুলো ফটোগ্রাফি দারুন হয়েছে।ধন্যবাদ আপনাকে পোস্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 18 days ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.027
BTC 59439.79
ETH 2290.08
USDT 1.00
SBD 2.48