ঘরোয়া পদ্ধতিতে দই বানানোর জন্য উপকরণ কেনার মুহূর্ত

in আমার বাংলা ব্লগlast month


আসসালামু আলাইকুম



হ্যালো বন্ধুরা,

আপনারা সবাই কেমন আছেন? আশা করি, সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় অনেক ভালো আঊ। 'আমার বাংলা ব্লগ'এর সকল ভাইবোন বন্ধুদেরকে আমার পক্ষ থেকে সালাম এবং অভিনন্দন জানিয়ে শুরু করতে যাচ্ছি আজকের নতুন একটি পোস্ট।

IMG-20240822-WA0005.jpg


ফটোগ্রাফি সমূহ:


আমরা সবাই কম বেশি দই খেতে পছন্দ করে থাকি। আমারও দই খেতে অনেক বেশি ভালো লাগে। তবে মিষ্টি দই হলে সেটা আরো বেশি মজা লাগে। তাই মাঝে মাঝে আমরা বাসায় দই বানিয়ে থাকি। বাজারে কিনে দই খাওয়ার চেয়ে কিন্তু বাসায় দই বানিয়ে খাওয়াটাই ভালো। এটা স্বাস্থ্যের জন্য ভালো আবার খেতেও বেশ মজা লাগে। এজন্যই আমরা অধিকাংশ সময় বাসায় তৈরি করে খেয়ে থাকি। আর সে দই বানানোর জন্য বানানোর জন্য বিশ মাইল বাজার থেকে দই বানানোর জন্য একটু কিছু উপকরণ নিতে আসছে। তবে আমি অফিস থেকে ফেরার সময় বিশমাইলের নামার পর তারপর ওখান থেকে বাসস্ট্যান্ডের পাশেই এই দোকানটি ছিল তো এই দোকানটিতে আমি চলে গেলাম।

IMG-20240822-WA0007.jpg


যাওয়ার পর ফ্রিজের মধ্যে দই রাখা ছিল। আমি শুধু দই বানানোর জন্য নিবো তাই অল্প নিলেই হয়ে যাবে। সেজন্য ছোট একটা কৌটাতে ছিল ওই দুইটা আমি নিই।

IMG-20240822-WA0000.jpg

IMG-20240822-WA0006.jpg


<div দোকানদার আঙ্কেলর কাছে দিলাম তো এটা আমি। প্যাক করে দেওয়ার জন্য।যেহেতু দোকানটা বাজারের উপর অবস্থান তাই দোকানটিতে প্রায় সময় ভিড় লেগেই থাকে। তাই আঙ্কেল অন্যদিকে ব্যস্ত ছিল মানুষেরা যে যা নিবে তাদের দেওয়ার জন্য। তাই আমিও একটু ওয়েট করি।

IMG-20240822-WA0004.jpg

IMG-20240822-WA0003.jpg



তারপর কিছুক্ষণ পর আংকেল আমার দইয়ের দামটি নিয়ে নিল। দুইটির মূল্য ছিল ৩০ টাকা আমি ওনাকে ১০০ টাকার নোট দেই উনি আমাকে ৩০ টাকা ফেরত দেয় পরে আমি বাসার দিকে রওনা দিই।

IMG-20240822-WA0002.jpg

পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

received_434859771523295.gif

পোস্ট বিবরণ


বিষয়কেনাকাটা
লোকেশনLocation
ফটোগ্রাফি ডিভাইসrealme c25
ফটোগ্রাফার@helal-uddin
দেশবাংলাদেশ
আমার সংক্ষিপ্ত পরিচয়

আমি হেলাল উদ্দিন, আমি একজন বাংলাদেশী মুসলিম নাগরিক। আমার বাসা গাংনী-মেহেরপুরে। আমার বর্তমান ঠিকানা ঢাকা সাভার, বিশ-মাইল। আমি বিবাহিত,একজন বেসরকারি চাকুরীজীবী। আমার স্টিমিট আইডির নাম হচ্ছে @helal-uddin

পুনরায় কথা হবে পরবর্তী কোন পোস্টে, ততক্ষণ ভালো থাকুন সকলে। আল্লাহ হাফেজ।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkLbdtHEKTgRBCYd7pi9pJd6nDf4ZPaJpEx3WAqvFVny2ozAtrhFXaDMnAMUAqtLhNESRQveVFZ7XHcED6WEQD48QkCkVTAvNg6.png

Sort:  
 last month 

আপনার দেখছি দধি তৈরি করার বেশ ভালো অভিজ্ঞতা রয়েছে। আপনি ঘরোয়া পদ্ধতিতে দই বানানোর জন্য উপকরণ কেনার মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনি দধি তৈরি করার জন্য প্রতিটি উপকরণ নিজ হাতে ক্রয় করেছেন, এটা দেখে বেশ ভালো লাগলো আমার কাছে। আশা করছি দধি তৈরি করার একটি ব্লগ আমরা দেখতে পারবো।

 last month 

ধন্যবাদ ভাইয়া। আশা করি পরবর্তীতে ঘরোয়া পদ্ধতিতে দই বানানো রেসিপি আপনাদের শেয়ার করব।

 last month 

ঘরোয়া পদ্ধতির মাধ্যমে কোন কিছু তৈরি করতে পারলে খেতে খুব ভালো লাগে। কারণ নিজের মত করে নিজেরা তৈরি করার মধ্যে অন্যরকম আনন্দ থাকে। আশা করব দোধি তৈরীর বিষয়টা আমাদের মাঝে শেয়ার করবেন।

 last month 

ধন্যবাদ আপু। সুন্দর একটি কমেন্ট করার জন্য। ঘরোয়া পদ্ধতিতে তৈরিকৃত যে কোন জিনিস খেতে অনেক ভালো লাগে। আশা করি পরবর্তীতে অন্য কিছু আপনাদের মাঝে শেয়ার করব।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68348.76
ETH 2644.95
USDT 1.00
SBD 2.69