সবাইকে আপন যে করে,সে ই সকলের অচেনা!

আজকে আমি এসেছি আপনাদের সকলের সাথে একটি জেনারেল রাইটিং পোস্ট শেয়ার করতে। আমার লেখার মাধ্যমে আমার চিন্তা ভাবনা গুলো আপনাদের কাছে পৌঁছানোর লক্ষ্যে এই লেখাগুলো শেয়ার করা।

IMG_0378.jpeg

made by canva

আশা করছি যে আপনারা আপনাদের মূল্যবান মন্তব্যের মাধ্যমেই আমার এই লেখাটি সৌন্দর্য বৃদ্ধি করবেন এবং আপনাদের মতামত ব্যক্ত করবেন। আমি যদি কোনো কিছু ভুল বলে থাকি। তাহলে অবশ্যই আমাকে শুধরে দিতে ভুলবেন না।

আজকে ভাবলাম আপনাদের সাথে আমার নিজের অনুভূতির কিছু কথা শেয়ার করি এবং যে যেভাবে ভাবে আসলে। আজকে যে ব্যাপারটি বলবো, সেটা এতোটাই সাধারণ যে। আমি বললেই হয়তো আপনারা নিজেদের সাথেও একটু হলেও রিলেট করতে পারবেন। আসল ব্যাপারটি হলো, আমাদের চারপাশে এমন অনেক মানুষ দেখবেন। যারা আসলে সব সময় মানুষকে ভালবাসতে পছন্দ করে এবং তার চেয়েও যেটা বড় ব্যাপার। সেটা হচ্ছে, তারা সব সময় মানুষকে কেয়ার করতে পছন্দ করে এবং আপন করে নিতে পছন্দ করে। সেটা যে ই হোক না কেনো। তারা সব সময় চায় কি করে ওই মানুষটাকে একটু স্পেশাল ফিল করানো যায় এবং আপন করে নেওয়া যায়।

পরিবারে দেখবেন আমাদের মধ্যে এমন কিছু মানুষ রয়েছে। যাদের সাথে সবাই অনেক খারাপ ব্যবহার করে কিন্তু তারা তাও ওই মানুষগুলোর সাথে খারাপ ব্যবহার করে না। উল্টো যতো যাই হোক না কেনো, তারা আপন মানুষ ভেবেই তাদেরকে সাহায্য করে। কিন্তু দিনশেষে তারা খুব বাজে রকম ভাবেই তার ফিডব্যাক পায়।

অর্থাৎ একটু ভালোভাবে নিজেদের পরিবারের দিকে খেয়াল করলেই দেখবেন যে, হয়তো আপনি কোনো কোনো মানুষকে অনেক ভালবাসেন কিংবা অনেককে আপন করে নিচ্ছেন। কিন্তু তারা ই দেখবেন আপনার বিপদে আপনাকে চিনতেই পারছে না এবং উল্টো আপনাকে নিয়ে হাসি তামাশা করছে। অর্থাৎ আপনার যে মানুষকে আপন করে নেওয়ার প্রবণতা। সেটা নিয়েই তারা হাসাহাসি করছে। ব্যাপারটা আসলে খুবই মর্মান্তিক মনে হয় আমার কাছে।

কারণ এই যে আপনি সবাইকে ভালোবাসেন। আপনি সবাইকে আপন করে নিচ্ছেন। কিন্তু উল্টো পথে তারা আপনাকে নিয়ে হাসি-তামাশা করছে। ব্যাপারটা অনেকটা এমন হয়ে যায় যে, আপনি মানুষকে আপন করে নিতে চাচ্ছেন। আর আপনি কেমন সেটাই অন্যদের কাছে অচেনা থেকে যায় এবং আপনি অনেকের কাছে বিরক্তির কারণ হয়ে দাঁড়ান।আসলে এটাই দুনিয়ার নিয়ম। অর্থাৎ আপনি কাউকে ভালবাসবেন। আর তার উল্টোদিকে মানুষ আপনাকে নিয়ে হাসি তামাশা করবে। আপনার ব্যক্তিত্ব কেমন সেটা তারা বিচার বিবেচনা করার মতো মনটাই রাখবে না নিজেদের কাছে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60025.27
ETH 2417.33
USDT 1.00
SBD 2.42