বেকার জীবনের কষ্ট গুলো (১৪ তম পর্ব)

কেমন আছেন বন্ধুরা? আমি ভালো আছি। আশাকরি আপনারা ও ভালো আছেন।


দোকানদার বলল যে স্বর্ণগুলো মাত্র এক দেড় ঘন্টা আগে আমার এক পুরনো কাস্টমার আমার কাছ থেকে কিনেছে তার মেয়ের বিয়ের জন্য। তিনি কিছুক্ষণ আগে আমাকে জানিয়েছেন তার কাছ থেকে স্বর্ণ ছিনতাই হয়েছে। তখন সেই স্বর্ণের দোকানের মালিক রাজনকে বলে আপনি একটু বসুন। আমি যার স্বর্ণ তাকে খবর দিয়েছি। তিনি একটু পরেই চলে আসবেন। তিনি রাজনের সততায় রীতিমতো অবাক হয়ে যান। যখন জানতে পারেন রাজন একজন বেকার যুবক। তখন তার অবাক হওয়ার মাত্রা আরও বেড়ে যায়।

Black and Gold Fancy New Year Card_20240623_230344_0000.png

যাই হোক কিছুক্ষণের ভেতরে সেই স্বর্ণের মালিক সেখানে এসে উপস্থিত হয়। তিনি জানায় সেখানে প্রায় ৩০ লক্ষ টাকার স্বর্ণ ছিলো। দোকানদার যখন রাজনকে দেখিয়ে তাকে বলে এই ছেলেটার জন্য আজকে আপনার এতগুলো টাকা বেঁচে গেলো। তখন লোকটা রাজনকে তার নাম ঠিকানা জিজ্ঞেস করে। সেই সাথে সে কি করে সেটাও জিজ্ঞেস করে। যখন রাজন জানায় সে বেকার কিছুই করেনা। তখন লোকটা তার কার্ড দিয়ে বলে বাবা তুমি কালকে আমার সাথে একটু দেখা করবে।


আমি দেখি তোমার জন্য কিছু করতে পারি কিনা। রাজনের মনে কিছুটা আশার সঞ্চার হয়। সে চিন্তা করতে থাকে যদি তার ছোটখাটো একটা চাকরির ব্যবস্থা হয়ে যায় তাহলে সে খুশি মনে চাকরিতে যোগ দেবে। পরদিন নির্ধারিত সময়ের আগেই রাজন সেই কার্ডের ঠিকানা অনুযায়ী পৌঁছে যায়। সেখানে পৌঁছে রাজন দেখে সে এক আলিশান অফিসে এসেছে। অফিসটা মূলত অনেক বড় একজন ব্যবসায়ীর।


আজকের মত এখানেই শেষ করছি। পরবর্তীতে আপনাদের সাথে দেখা হবে অন্য কোন নতুন লেখা নিয়ে। সে পর্যন্ত সবাই ভালো থাকুন সুস্থ থাকুন।



ধন্যবাদ

Sort:  
 2 months ago 

আগের পর্ব পড়ে আমি ঠিক এমনটাই ভেবেছিলাম। আসলে সৎ মানুষকে সবাই খুব পছন্দ করে। যাইহোক এইবার তাহলে রাজনের চাকরি হয়েই যাবে। তা ও আবার বিশাল বড় অফিসে। বেশ ভালো লাগলো এই পর্বটা পড়ে। যাইহোক পরবর্তী পর্বের জন্য অপেক্ষায় রইলাম।

"Wow! What a heartwarming story! 😊 I'm loving the positivity and kindness in this post! 💕 It's amazing to see how one good deed can lead to another, and how someone like Rajan is getting an opportunity because of his honesty. 🙌

As we read through this inspiring tale, let's not forget that we're all part of a wonderful community here on Steem! ❤️ We should feel free to engage with each other's posts, share our thoughts, and show appreciation for the great content being created. 💬

Now, about that witness vote... 😊 To help the Steem ecosystem continue growing and thriving, please take a moment to visit https://steemitwallet.com/~witnesses and cast your vote for xpilar.witness! 🙏 Every vote counts, and with our collective support, we can keep making Steem an amazing place to be. 💖"

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68598.13
ETH 2704.77
USDT 1.00
SBD 2.72