ভয়ংকর সত্যি

আজকে আমি এসেছি আপনাদের সকলের সাথে একটি জেনারেল রাইটিং পোস্ট শেয়ার করতে। আমার লেখার মাধ্যমে আমার চিন্তা ভাবনা গুলো আপনাদের কাছে পৌঁছানোর লক্ষ্যে এই লেখাগুলো শেয়ার করা।

IMG_0378.jpeg

made by canva

আশা করছি যে আপনারা আপনাদের মূল্যবান মন্তব্যের মাধ্যমেই আমার এই লেখাটি সৌন্দর্য বৃদ্ধি করবেন এবং আপনাদের মতামত ব্যক্ত করবেন। আমি যদি কোনো কিছু ভুল বলে থাকি। তাহলে অবশ্যই আমাকে শুধরে দিতে ভুলবেন না।

আজকালকার আমাদের আশেপাশের মানুষগুলো কি করে ভদ্রতা দেখাতে হয় কিংবা কি করে উপকারের উপকার শিকার করতে হয়। সেটা যেনো জানে না। যেমন আমি আমার চারপাশের এমন অনেক মানুষের সাথে মিশেছি। যাদেরকে আমি সব সময় এক্সট্রা প্রায়োরিটি দিতাম। আমার সামনে তাদের নামে কোনো কিছু বললে সব সময় আমি নিজেকে বিপদে ফেলে ঝাঁপিয়ে পরেছি। তাদের নামে কোনো বদনাম শুনলে আমি সেটা সব সময় শিওর হওয়ার চেষ্টা করেছি যে, কেউ তাদের নামে গুজব ছড়াচ্ছে কিনা সহ ইত্যাদি ইত্যাদি। কিন্তু দিনশেষে আমি কি দেখলাম?

দিনশেষে আমি এটাই দেখলাম যে তারা আমার উত্থানে অসুখী হয় এবং পতনে সুখী হয়। কোনো কারণ ছাড়াই, অদ্ভুত কারণে তারা আমার উপস্থিতি পছন্দ করে না। কিন্তু আমাকে কাজে লাগাতে আবার দ্বিধাবোধ করে না। আমার কোনো খুশিতে ওরা খুশি না হতে পারলেও। আমার কোনো ঝামেলায় কিংবা আমার কোনো সমস্যায় তারা খুশি না হয়ে পারে না।

আবার আমি এমনও অনেক মানুষ দেখেছি। যাদের সাথে সম্পর্ক চিন্তা করতে গেলে তাদের সব সময় হয়তো আমার ব্যাপারে খুশি হওয়া উচিত। অর্থাৎ আমার ভালো কিছু হলে তাদের খুশি হওয়া উচিত। কিন্তু সবসময় দেখেছি যে, খুব পরম আত্মীয় হওয়া সত্ত্বেও আমার নিজের ভালোতে ওরা কখনোই খুশি হতে পারে না। আমার কোনো ভালো হলেই কেমন যেনো তাদের চেহারাটা ঘন মেঘে ঢাকা কালো আকাশের মতোন হয়ে যায়।

এই ব্যাপারগুলো,কথাগুলো আমাকে খুব কষ্ট দেয়, এমনটা নয়। আসলে আমি যাদের জন্য করি কিংবা যাদের জন্য আমার মন থেকে কোনো কিছু করতে ইচ্ছা করে। তাদের কাছ থেকে আমার কোনো এক্সপেক্টেশন থাকে না ঠিক ই । কিন্তু আমি খুব অবাক হই। যখন আমি যাদের জন্য করি, তারাই আমাকে তার ফিডব্যাকটা দেয় একেবারে বিপরীত হবে। তাই আমার এটাই মনে হয় এখন যে। মানুষ আসলে বর্তমানে উপকারের উপকার কখনোই স্বীকার করে না। আর তার উপরে, কেউ যদি উপকার করে। তাহলে অবশ্যই তার অপকার করতে নেমে পরে।

এভাবে চলতে থাকলে হয়তো একটা সময় এমন দাঁড়াবে যে, কেউ কাউকে দেখতে পারবে না। কেউ কারো সুখ সহ্য করতে পারবেনা। এমনকি কেউ কারো বিপদেও এগিয়ে আসবে না। আর এই পরিস্থিতিটা যখন পৃথিবীতে সৃষ্টি হবে। তখন আসলে কেউ ই কিন্তু ভালো থাকতে পারবে না। কারণ মানুষ কখনোই একা বাঁচতে পারে না।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65897.19
ETH 2706.68
USDT 1.00
SBD 2.88