কেরানীর বিল্ডিং!

আজকে আমি এসেছি আপনাদের সকলের সাথে একটি জেনারেল রাইটিং পোস্ট শেয়ার করতে। আমার লেখার মাধ্যমে আমার চিন্তা ভাবনা গুলো আপনাদের কাছে পৌঁছানোর লক্ষ্যে এই লেখাগুলো শেয়ার করা।

IMG_0378.jpeg

made by canva

আশা করছি যে আপনারা আপনাদের মূল্যবান মন্তব্যের মাধ্যমেই আমার এই লেখাটি সৌন্দর্য বৃদ্ধি করবেন এবং আপনাদের মতামত ব্যক্ত করবেন। আমি যদি কোনো কিছু ভুল বলে থাকি। তাহলে অবশ্যই আমাকে শুধরে দিতে ভুলবেন না।

বেশ কয়েকদিন ধরে বেশ কিছু ব্যাপার নিয়ে ফেসবুকে অনেক ভালো রকমের ই আলোড়ন সৃষ্টি হয়েছে। তার মধ্যে অন্যতম হলো ছাগল কান্ড। অর্থাৎ রাজস্ব কর্মকর্তা ছেলের লক্ষ লক্ষ টাকার কুরবানীর পশু কিনা। সে সাথে আরো রয়েছে রাফসান দা ছোট ভাই নামক একজন ইউটিউবার এর বাবার লোনের ব্যাপার-স্যাপার সহ আরো ইত্যাদি ইত্যাদি। তবে এসব সবকিছুর মধ্যেই যে ব্যাপারটি আমার কাছে সবচেয়ে বেশি অদ্ভুত লেগেছে। সেটা নিয়েই আজকে আপনাদের সাথে কথা বলবো।

এইসব ব্যাপারগুলো ভাইরাল হওয়ার মাঝখানে অদ্ভুত একটা ব্যাপার ভাইরাল হয়েছে। যেটা দেখে আমি নিজেও হতবাক। অর্থাৎ একজন কেরানির বাড়ির ছবি শেয়ার করা হয়েছে। আর বাড়িটি হলো প্রায় পাঁচ ছয় তালা এবং বেশ ভালো রকমের বড়সড়ো বিল্ডিং বলা চলে এবং। যে লোকটির বাড়ি,সেই লোকটি হলো শুধুমাত্র একজন কেরানি।

আপনি ভাবতে পারছেন, মানুষজন বড় বড় চাকরি করেও জীবনে একটা বাড়ি করতে পারে না টাকার অভাবে। আর সেখানে কলেজের সামান্য একজন কেরানি কি করে একটা বাড়ি করে ফেলে! আমি এখানে কেরানি পদবীটাকে ছোট করে দেখছি না। কিন্তু তার বেতনের সাথে তার অবস্থার ব্যাপার একেবারেই মিলছে না। তার মানে আপনারা নিজেরাই চিন্তা করুন যে, সরকারি প্রতিটা খাতে এবং সরকারি প্রতিটা লোক কি পরিমাণ অবৈধভাবে ইনকাম করে!


ব্যাপারগুলো দেখলে আসলে খুব বেশি কষ্ট লাগে। কারণ এই যে আমাদের পরিবারের মানুষেরা এতো কষ্ট করে টাকাগুলো সরকারকে দেয় কর হিসেবে, যেনো দেশের উন্নতি হয়। কিন্তু সরকারের সেসব টাকাগুলো খায়, তাকে সাপোর্ট করা লোকজন। আর সরকার তাদের কিছু বলে না। কারণ যদি সরকার তাদের পক্ষে একটা কঠোর পদক্ষেপ নিতো। তাহলে নিশ্চয়ই আজকে এতোটা বাড়তে পারতো না। তাই নয় কি? মূল কথা হলো আমরা অন্যায়দের সাপোর্ট করি বলেই অন্যায়কারীরা আরো বেশি সুযোগ পায়। অর্থাৎ এখানেও ব্যাপারটা ঠিকই একই। কিন্তু এই ধরনের সত্য কথাগুলো বর্তমানে আমাদের দেশে বলা খুবই অনুচিত একটা ব্যাপার। কেনো সেটা আশা করি আর বুঝিয়ে বলতে হবে না।
Sort:  
 last month (edited)

হ্যাঁ অনেক অদ্ভুত অদ্ভুত ব্যাপার হচ্ছে। বেশ লিখেছেন ।ধন্যবাদ সুন্দর কিছু কথা লিখে আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68598.13
ETH 2704.77
USDT 1.00
SBD 2.72