[প্রসঙ্গঃ আমার তোলা কিছু রেনডম ফটোগ্রাফি // ১০% ভালোবাসা @shy-fox]


সবাইকে-অভিনন্দন

আমি @hayat221 বাংলাদেশ🇧🇩🇧🇩 থেকে

ভালোবাসা নিবেন,


আজ- ২২ই, ফাল্গুন / ১৪২৮ , বঙ্গাব্দ / বসন্তকাল / মঙ্গলবার /


আশা করি আপনারা সবাই ভাল আছেন। আমিও অনেক ভালো আছি। বরাবরের মত আমার বাংলা ব্লগের সকল সদস্য কে ধন্যবাদ জানিয়ে আজকের পোস্ট শুরু করতে চলেছি। আমি আজকে শেয়ার করতে চলেছি, আমার তোলা কিছু সেরা রেনডম ফটোগ্রাফি। চলুন তাহলে দেখে নেয়া যাক।

IMG_20220308_164807.jpg



ফটোগ্রাফি ০১

IMG_20220307_222829.jpg

প্রথমে আমার ভালোবাসা নেবেন। যদিও ফুল একটি পবিত্র জিনিস। এটা হচ্ছে একটি গাঁদা ফুল। আমরা সবাই ফুলকে অনেক ভালবাসি। ফুলের মধ্যে, দেখতে বা সৌন্দর্যের দিক থেকে গাঁদা ফুল অন্যতম। এটি আমার বাসার উঠোনে লাগানো। ফুলের বাগান করা আমার খুব একটা শৌখিনতার শখ। আমি বড় একটা ফুলের বাগান দিব।

ফটোগ্রাফি ০২

IMG_20220307_222615.jpg

ফুলের মধ্যে যদি রাজা খোঁজা হয়,জানিনা কে,কি বলবে তবে আমি গোলাপকে বলবো ফুলের রাজা। গোলাপ ফুল আমার অনেক পছন্দের একটা ফুল। আমরা একটু লক্ষ্য করলে দেখতে পাই, এই গোলাপ ফুল দিয়ে হাজারো ভালোবাসার বিন্যাস ঘটিয়েছে। তারই মধ্যে অনেকে ভালোবাসার জয় পেয়েছে ‌‌‌। এজন্যেই গোলাপ ফুল কে অনেক ভালোবাসি।


ফটোগ্রাফি ০৩

IMG20220305102132.jpg

আমরা একটু লক্ষ করলেই বুঝতে পারবো আসলে কি এগুলো। সর্বশেষ আমি বলে দেই, এগুলো হচ্ছে একটি বড়াই গাছে জড়িয়ে থাকা আলোক লতা। এগুলো সাধারণত পরগাছা। এগুলো যদি একটা গাছে দেওয়া হয় একটি ডাল তাহলে ওই গাছ পুরো ভর্তি হয়ে যাবে। অনেকেই আবার সৌন্দর্য বৃদ্ধি করার জন্য সুন্দর সুন্দর গাছের মধ্যে বিস্তার ঘটে।


ফটোগ্রাফি ০৪

IMG20220305102626.jpg

রাস্তার পাশ দিয়ে হেঁটে যাওয়ার সময় যখন চোখে পড়ে ফুলটি। ফুলটির নাম জানা নেই। তবে,এই ফুলটি হচ্ছে একটি ঝার ফুল। রাস্তার পাশে অথবা ঝোপঝাড়ের মধ্যে এই ফুল দেখা যায়। ফুলটির গায়ে ছোট ছোট কাটা রয়েছে। বেশ ভালই লাগে দেখতে। তাই আপনাদের মাঝেও শেয়ার করে নিলাম।


ফটোগ্রাফি ০৫

IMG20220305102856.jpg

ফুলটির দিকে একটু লক্ষ্য করলে বুঝা যাবে কোন ফুল। বিশেষ করে না বুঝারই কথা। কেননা এই ছোট্ট ফুল দেখে কি আর চেনা যায় কি ফুল। তবে বেশি না পেঁচিয়ে বলে দেই, এই ফুলটি হচ্ছে একটি লেবু গাছের ফুল। লেবু আমার অনেক পছন্দের একটা ফল। লেবুর রসে যেন আমরা তৃপ্ততা পাই শরবত এর মাধ্যমে।


ফটোগ্রাফি ০৬

IMG20220305102342.jpg

বিকেল বেলা যখন রাস্তার পাশ দিয়ে একাকীত্ব হেটে যাই। তখনই চোখে পড়ে বট গাছের দিকে। এটি একটি বটগাছের ডাল তথা নতুন কুশি। অনেকক্ষণ যাবৎ একটু ফটোগ্রাফি করলাম,বেশ কয়েকটা। তারপরেই মোটামুটি একটু এটাই ভালো মনে হলো। তাই শেয়ার করে নিলাম।


ফটোগ্রাফি ০৭

IMG_20220307_234001.jpg

এটি একটি ঝোপঝাড়ের ফুল। এই ফুলগুলোর রাস্তা করতে শুরু করে ঝোপঝাড় বন-জঙ্গলে খুব পাওয়া যায়। ফুলগুলো ঝোপঝাড়ের ফুল হলেও দেখতে বেশ সুন্দর লাগে। আমরা যখন ছোট ছিলাম মনে আছে এগুলো নিয়ে অনেক খেলাধূলা করেছি। যেহেতু আমরা গ্রামেই বড় হয়েছি। বেশ ভালই সময় কাটছিল শৈশবকাল।



ধন্যবাদ সবাইকে আমার সুন্দর সুন্দর রেনডম ফটোগ্রাফি গুলো ধৈর্য্য সহকারে দেখার জন্য।


আশাকরি আপনাদের সবার ভালো লেগেছে। ভালো লেগে থাকলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। এর মধ্যে কোনো রকম ভুল ত্রুটি হলে ক্ষমার চোখে দেখবেন। আবারো ধন্যবাদ জানাই আমার বাংলা ব্লগের সকল সদস্যকে। সবার সুস্থতা কামনা করে আজকে এখানেই শেষ করলাম।


শুভেচ্ছান্তে-
@hayat221


Logo.png



Sort:  
 2 years ago 

ভাই খুবই চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন, দেখে তো একেবারে মুগ্ধ হয়ে গেলাম। প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে ভালো লেগেছে। যদিও প্রত্যেকটা ফুল আগে থেকেই চিনি তারপরও ফুল যতই দেখি ততই আরও ভালো লাগে দেখতে। অসংখ্য ধন্যবাদ ভাই আমাদের মাঝে শেয়ার করার জন্য।

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটা গঠনমূলক কমেন্ট করে পাশে থাকার জন্য। আপনার অনুভূতি পড়ে অনেক ভালো লাগলো। ধন্যবাদ।

 2 years ago 

আপনার রেনডম ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে। ফুলের সৌন্দর্য তা আমাকে মুগ্ধ করে। ফুলের ফটোগ্রাফি গুলো আমার খুবই ভালো লেগেছে ।আমিও ফটোগ্রাফি করতে ভালোবাসি আপনার জন্য শুভকামনা রইল।

আসলেই ভাইয়া ফুলের মুগ্ধতায় সবার অনেক ভালো লাগে। ধন্যবাদ সুন্দর একটা কমেন্ট করে পাশে থাকার জন্য।

 2 years ago 

গোলাপ ফুলের সৌন্দর্য অপরূপ। গোলাপ ফুলকে ফুলের রানী বলা হয়ে থাকে। গোলাপ ফুলের ফটোগ্রাফি টি আমার কাছে খুবই ভালো লেগেছে ভাইয়া। শুভকামনা রইল আপনার জন্য।

জ্বী ভাইয়া আমি একটু ভুলেই গেছিলাম। আসলে মাঝেমধ্যে একটু এরকম হয়ে থাকে। ধন্যবাদ ভাইয়া পাশে থাকার জন্য।

 2 years ago (edited)

ওয়াও আপনার ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। আপনার প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনার ফটোগ্রাফির মাধ্যমে অনেক কিছু জানতে পারলাম। শুভকামনা রইল আপনার জন্য

ধন্যবাদ ভাইয়া আপনার অনুভূতি প্রকাশ করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে। আপনি দারুন ফটোগ্রাফি শেয়ার করেছেন। আলোক লতার ফটোগ্রাফি আমার কাছে বেশি ভালো লেগেছে। এছাড়াও আপনি যে ফুলগুলোর ফটোগ্রাফি শেয়ার করেছেন সেগুলোও অনেক সুন্দর হয়েছে। দারুন সব ফটোগ্রাফি সকলের মাঝে শেয়ার করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইলো ভাইয়া।

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া কমেন্ট করে পাশে থাকার জন্য। আপনার কমেন্ট পড়ে অনেক ভালো লাগলো। ধন্যবাদ।

 2 years ago 

প্রতিটা ফুলের চিত্রই অসম্ভব সুন্দর ছিল অনেক গুছিয়ে আপনি নিখুত ভাবে প্রতিটা চিত্র তুলেছেন। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে গোলাপ ফুলের ছবিটা।ধন্যবাদ শেয়ার করার জন্য।

অসংখ্য ধন্যবাদ ভাইয়া। সুন্দর একটা কমেন্ট করে পাশে থাকার জন্য।

 2 years ago 

অসম্ভব সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাইয়া, আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখে চোখ জুড়িয়ে যাচ্ছে। আপনার ফটোগ্রাফির ফুলগুলো বিশেষ কোন ফুল নয় তবুও আপনার চমৎকার ফটোগ্রাফির মাধ্যমে ফুলগুলোকে বিশেষত্ব ও বৈচিত্র্যময় সৌন্দর্য ফুটিয়ে তুলেছেন। আপনার সুন্দর ফুলের ফটোগ্রাফির জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

ধন্যবাদ ভাইয়া সুন্দর একটা কমেন্ট করে পাশে থাকার জন্য। সুন্দর অনুভূতি প্রকাশ করেছেন আপনার কমেন্ট করে। ধন্যবাদ।

 2 years ago 

আপনার তোলা রেনডম ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে। দেখে আমার খুবই ভালো লাগলো। ফুলগুলো দেখতে সত্যিই অসাধারণ। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার তোলা ফটোগ্রাফি গুলো খুব সুন্দর হয়েছে। লেবু গাছের ফুল আমার খুব ভালো লেগেছে ।আমি সচরাচর এই ফুল দেখিনি। আপনি খুব সুন্দর ভাবে লেবুর গাছের ফুল তুলেছেন। এছাড়া প্রতিটি ফুল ও ফটোগ্রাফি চমৎকার হয়েছে। এত সুন্দর ফটোগ্রাফি করার জন্য এবং সেই সাথে আপনার অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর অনুভূতি প্রকাশ করে পাশে থাকার জন্য। অনেক ভালো লাগলো আপনার কমেন্ট পড়ে। ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। ফটোগ্রফি গুলো দেখতে অনেক চমৎকার লাগছিলো। আপনার ফটোগ্রফি করা খুব ভালো হয়েছিল সে কারণে প্রত্যেকটা ফটোগ্রাফির কালার সুন্দরভাবে ফুটে উঠেছে। আপনার কাছ থেকে ভবিষ্যতে এরকম আরো সুন্দর ফটোগ্রাফি আশা করব
আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার সুন্দর অনুভূতি প্রকাশ করার জন্য। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33