"আমার বাংলা ব্লগ" ll কবিতাঃ আমার দেশ ll ২০-০৬-২০২১ ll

হ্যালো বন্ধুরা,

আশা করি আপনারা সবাই ভাল আছেন, আলহামদুলিল্লাহ আমিও অনেক ভালো আছি। এখন আমি আমাদের দেশ নিয়ে একটি কবিতা লিখেছি সেটা এখন শেয়ার করব আপনাদের মাঝে। আশা করি সবার ভালো লাগবে।

Lalmai_pahar_(10).jpg
Source


কবিতাঃ

আমার দেশ

হে দেশ তুমি শুনো,
তোমার জন্য করেছে বাঙালি
রক্ত ক্ষয়ী যুদ্ধ।
হে দেশ তুমি শুনো,
তোমার জন্য হারিয়েছে
মা ছেলে কে-
তুমি কী তা
জানো?
হে দেশ তুমি শুনো,
তোমার জন্য ধরেছে বাঙালি
রাইফেল আর অস্ত্র।
হে দেশ তুমি শুনো,
কত ছাত্র তোমার জন্য
কলম ছেড়ে ধরেছে,
বিভিন্ন অস্ত্র।


আশা করি সবার ভালো লাগবে আমার কবিতা। কোনরকম ভুল-ত্রুটি হলে ক্ষমার চোখে দেখবেন। সবাই সুস্থ থাকবেন, ভালো থাকবেন ও নিজের প্রতি খেয়াল রাখবেন।

ধন্যবাদ জানাই "আমার বাংলা ব্লগ" সকল সদস্যদের।

শুভেচ্ছান্তে-
@hayat221

Sort:  
 3 years ago 

আমার দেশ নিয়ে খুব সুন্দর কবিতা লিখেছেন। ধন্যবাদ।

ধন্যবাদ ভাইয়া উৎসাহিত করার জন্য।

 3 years ago 

দেশ নিয়ে চমৎকার লিখেছেন ভাই, শব্দ চয়ন ছিলো দারুন। ধন্যবাদ

ধন্যবাদ ভাইয়া।

অনেক সুন্দর কবিতা লিখেছেন মামা।

আপনি তো কবি হয়ে গেলেন।

হা মামা পর্যায় ক্রমে আরো লিখতেই থাকবো।

 3 years ago 

দেশ নিয়ে ভালো কবিতা লিখেছেন ধন্যবাদ শেয়ার করার জন্য ।

ধন্যবাদ আপু।

 3 years ago 

ভাইয়া দেখি অলরাউন্ডার। খুব সুন্দর কবিতা লিখেছো।

হা ভাইয়া, সবকিছু করতে পারি শুধু কবিতায় নয়। আরো অনেক কিছু।

 3 years ago 

ভালোই হয়েছে , তবে বানানের দিকে একটু খেয়াল রাখবেন । "তোমার জন্য কড়েছে বাঙালি" এই লাইনটার "কড়েছে" টাকে "করেছে" করে দিন ।

আচ্ছা, আমি এখন করতেছি।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67200.37
ETH 3331.98
USDT 1.00
SBD 2.77