[প্রসঙ্গঃ 🌿📷 আমার তোলা কিছু রেনডম ফটোগ্রাফি 🌿📷 // ১০% পে-আউট @shy-fox]


30-12-2021

১৪ই পৌষ, ১৪২৮ বঙ্গাব্দ


আসসালামু আলাইকুম

হ্যালো বন্ধুরা,

আমি @hayat221 বাংলাদেশ🇧🇩🇧🇩 থেকে



সবাই কেমন আছেন?

আশা করি আপনারা সবাই ভাল আছেন। আমিও অনেক ভালো আছি। বরাবরের মত আমার বাংলা ব্লগের সকল সদস্য কে ধন্যবাদ জানিয়ে আজকের পোস্ট শুরু করতে চলেছি। আমি আজকে শেয়ার করতে চলেছি, আমার তোলা কিছু রেনডম ফটোগ্রাফি। চলুন তাহলে দেখে নেয়া যাক।

IMG_20211230_134353.jpg



ফটোগ্রাফি ০১

IMG20211229132539.jpg

এটি হচ্ছে একটি গাঁদা ফুল। এটির রং হচ্ছে হলুদ। এটি আমার বসত বাড়ির আঙ্গিনায় ছোট্ট একটা বাগানের ফুলের গাছ। ফুলের গাছটি থেকে অনেক ফুল ফুটেছে। বাসার সৌন্দর্য বৃদ্ধি করতে এরকম বসত বাড়ির আঙিনায় ফুলের গাছ লাগানো প্রয়োজন। তাহলেই ফুটে উঠবে।

ফটোগ্রাফি ০২

IMG20211229132119.jpg

এটিও হচ্ছে একটি গাঁদা ফুল। রং একটু ভিন্নতর। এটি হলুদ ফুল নয়। একটু ফ্যাকাশে। এটিও আমার ছোট্ট বাগানের একটি ফুলের গাছ। আমার বাগানে অনেক কয়টা ফুলের গাছ আছে। গোলাপ থেকে শুরু করে, , গাঁদা,সন্ধ্যামালতী, পাতাবাহার তার ভিতরে ফুল ফুটেছে গাঁদা ফুলের।


ফটোগ্রাফি ০৩

IMG20211229132041.jpg

এটি হচ্ছে আমার একটা নতুন পছন্দের ফুল। বেশ কয়েকদিন আগে এটা কিনেছি। তবে ফুলটার আমার নাম জানা নেই। দেখতে দেশ অনেক ভালো তাই কিনেছিলাম। কি সুন্দর লম্বা ভাবে ফুল ফুটেছে। ফুলটা দেখতে আমার কাছে অনেক ভালো লেগেছে। কারো নাম জানা থাকলে অবশ্যই জানাবেন।


ফটোগ্রাফি ০৪

IMG20211225132732.jpg

এটা হচ্ছে একটা চলন্ত রাস্তা। বাহ একটা ব্রীজের ছবি। ব্রীজটা লম্বাটে প্রায় এক কিলোমিটার। ব্রীজের একপাশে দাঁড়িয়ে তাকালে অন্য পাশ দেখা যায় না। কেননা এর মাঝখানে একটু উঁচু রয়েছে। ব্রীজটা আমার কাছে অনেক ভালো লেগেছে। আসলে আমাদের শহর অঞ্চলের মধ্যে এটা একটা অনেক বড় ব্রীজ।


ফটোগ্রাফি ০৫

IMG20211224135850.jpg

এগুলো হচ্ছে ড্রাগন ফলের চারা। আপনারা হয়তো ভাবতে পারেন এগুলো কাটার গাছ।বাহ ফুল কাটার গাছ। আসলে তা নয়, এগুলো হচ্ছে ড্রাগন ফলের চারা। এগুলো এখান থেকে উঠে নিয়ে গিয়ে একটা জমিতে স্থাপন করা হবে। একবার স্থাপন করা হলে ১০ থেকে ১৫ বছর স্থায়ীত্ব হবে।


ফটোগ্রাফি ০৬

IMG20211224160517.jpg

এটা হচ্ছে সেই জমি যেখানে ড্রাগন ফলের চারা গুলো লাগানো হয়েছে। এগুলো বেশ বড় হয়েছে। এগুলো বড় হওয়ার সাথে সাথে জাঙ্গীর মত ছাদ দিতে হয়। তারা প্রচুর পরিমাণে দিয়ে দিয়েছে। হয়তো বা কিছু দিনের মধ্যেই এগুলোতে ফল আসতে শুরু করবে।


ফটোগ্রাফি ০৭

IMG20211224160544.jpg

এই ফুল টা হচ্ছে, সুপারি গাছের ফুল। এগুলো থেকেই সুপারি হবে। আমাদের এদিকে সুপারি গাছ খুবই কম দেখা যায়। সুপারির ফুলটা আমার কাছে বেশ ভালোই লেগেছে। সুপারি গাছ গুলো অনেক লম্বা হয়ে থাকে। আর গুলো সারিবদ্ধ ভাবে হলে অনেক সুন্দর দেখা যায়।


ফটোগ্রাফি ০৮

IMG20211228181540.jpg

এটি হচ্ছে শোরুমের রাখা মোটরসাইকেল। বেশ কয়েকদিন আগে আমার এক সম্পর্কের বড় ভাই গাড়িটি নিয়েছিল। গাড়িটির নাম ছিল হোন্ডা। ১১০ সিসি। এর মূল্য ছিল, ৯১,৫০০। গাড়িটা ছোট হলেও দেখতে বেশ ভালই ছিল। গাড়ির রং টা বেশ ভালো লেগেছে আমার। অবশেষে গাড়িটা নেওয়া হয়েছে।



লোকেশনঃস্থানঃ
স্থান লোকেশনপার্বতীপুর
ডিভাইসoppo 12 A
ফটোগ্রাফারহায়াত সরকার
WW3W locationhttps://w3w.co/student.confetti.helps


ধন্যবাদ সবাইকে আমার সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো ধৈর্য্য সহকারে দেখার জন্য।

আশাকরি আপনাদের সবার ভালো লেগেছে। ভালো লেগে থাকলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। এর মধ্যে কোনো রকম ভুল ত্রুটি হলে ক্ষমার চোখে দেখবেন। আবারো ধন্যবাদ জানাই আমার বাংলা ব্লগের সকল সদস্যকে। সবার সুস্থতা কামনা করে আজকে এখানেই শেষ করলাম।


শুভেচ্ছান্তে-
@hayat221


Logo.png



Sort:  
 3 years ago 

ভাইয়া আপনার রেনডম ফটোগ্রাফি গুলো অনেক চোখ ধাঁধানো ছিল। ফটোগ্রাফি গুলো দেখতে অনেক সুন্দর লাগছে। গাঁদা ফুলের ফটোগ্রাফি দুইটি দেখতে আমার কাছে সবচাইতে বেশি আকর্ষনীয় লেগেছে। খুবই সুন্দর ফটোগ্রাফি পোস্ট উপহার দেয়ার জন্য আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

খুব সুন্দর হয়েছে ফটোগ্রাফিগুলো। ফুলগুলোর ছবি আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

অনেক বছর পর সুপারির ফুল দেখলাম খুব ভালো লাগলো। ফুলের ছবিগুলো দুর্দান্ত।ড্রাগনের বাগানও ভালো লাগলো। শুভকামনা আপনার জন্য।

 3 years ago 

আপনার তোলা প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। কেননা প্রতিটি ফটোগ্রাফি দেখতে অনেক বেশী সুন্দর লাগছে। আমার কাছে বেশি ভালো লেগেছে সুপারি গাছের ফুল ধন্যবাদ আপনাকে এগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

খুব সুন্দর কিছু আর ফুলের এবং অন্যান্য আলোকচিত্র আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনার প্রত্যেকটা ফটোগ্রাফির দেখতে অসাধারণ দেখাচ্ছে বিশেষ করে ফুলগুলোর ফটোগ্রাফি আমার কাছে বেশী ভালো লেগেছে প্রত্যেকটা ফটোগ্রাফি সম্পর্কে সুন্দর উপস্থাপনা করেছেন শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

অসাধারন ফটোগ্রাফি করেছেন দেখছি। গাদা ফুলের ছবিটা আর সুপারি গাছের ফুলের ছবিটাও সুন্দর ছিল। আমার কাছে ভালো লেগেছে ফটোগ্রাফিগুলে আপনার। ধন্যবাদ আপনাকে

 3 years ago 

অও,অসাধারণ ফটোগ্রাফিগুলি।আমি তো হলুদ রঙের গাঁদা ফুল দেখে চন্দ্রমল্লিকা ফুল ভেবেছিলাম।যাইহোক গাঁদা ফুলগুলি ভীষণ সুন্দর ও সুপারি গাছের ফুলটি ও বেশ দেখতে লাগছে।ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58503.45
ETH 2594.59
USDT 1.00
SBD 2.45