[প্রসঙ্গঃ 🌿📷 আমার তোলা রেনডম ফটোগ্রাফি 🌿📷 //১০% ভালোবাসা @shy-fox]


11-01-2022

২৬ই পৌষ, ১৪২৮ বঙ্গাব্দ


আসসালামু আলাইকুম

হ্যালো বন্ধুরা,

আমি @hayat221 বাংলাদেশ🇧🇩🇧🇩 থেকে



সবাই কেমন আছেন?

আশা করি আপনারা সবাই ভাল আছেন। আমিও অনেক ভালো আছি। বরাবরের মত আমার বাংলা ব্লগের সকল সদস্য কে ধন্যবাদ জানিয়ে আজকের পোস্ট শুরু করতে চলেছি। আমি আজকে শেয়ার করতে চলেছি, আমার তোলা রেনডম ফটোগ্রাফি। চলুন তাহলে দেখে নেয়া যাক।


ফটোগ্রাফি ০১

IMG20220109115945.jpg

উপরে যে ছবিটি দেখা যাচ্ছে, এটি একটি কচু পাতা। কচুপাতায় বেশ সুন্দর পানি জমে আছে তা লক্ষ্য করা যাচ্ছে। সাধারণত কচু পাতায় পানি জমে থাকে না। কচু পাতায় পানি পড়ার সাথে সাথে সিল্কের মত পড়ে যায়। এখানে পানি জমে থাকার কারণ হচ্ছে, কচু পাতাটি ছোট আর সামনে থেকে মোড়ানো। এই থেকেই আমার কচু পাতা অনেক পছন্দের। আর এটা সবজি হিসেবে অনেক লোভনীয় খাবার।

ফটোগ্রাফি ০২

IMG20220111093434.jpg

এটা হচ্ছে আম গাছের মৌল।জানিনা কিভাবে এত অগ্রিম এ বছর হয়ে গেল আমাদের আম গাছের মৌল। এখনো চতুর্দিকে বা চতুর্পাশে আম গাছে মৌল বের হয়নি। তবে আমাদের গাছে হয়েছে। তাও আবার অনেক বড় বড়। এটা নিয়ে বেশি চিন্তা ভাবনা বা মাথা ঘামানোর কোন প্রয়োজন নেই। এটা হতেই পারে স্বাভাবিক।


ফটোগ্রাফি ০৩

IMG20220111093648.jpg

এটা হচ্ছে একটা মেশিন বা যন্ত্রাংশ। এটা জমি সেচের জন্য ব্যবহার করা হয়। এটাকে আমরা গ্রাম্য ভাষায় বলি শ্যালো মেশিন। এটা সাধারণত ডিজেল তেল দিয়ে চলে। যতটা তেল যায় ততটা পানি ও পাওয়া যায়। এটা ১ লিটারে ঘন্টায় প্রায় 3 ঘন্টা চলে। তাহলে ভাবুন কতটা পানি পাওয়া যায়। আর এটা গ্রামগঞ্জে সচরাচর।


ফটোগ্রাফি ০৪

IMG20220111093952.jpg

কুয়াশার এই সকালবেলা। কিছু দেখা না গেলেও কিছু কিছু জিনিস টিকে দেখা যায়। সেটা কাছ থেকে হোক বা দূর থেকে হোক। এটা একটা শুকনো বাস। এটাকে আমরা সবাই ব্যবহার করে থাকি কমবেশি। বিশেষ করে এর ব্যবহার বেশি গ্রাম অঞ্চলে। এটাকে আমরা বেশিরভাগ খুঁটি হিসেবে ব্যবহার করি।


ফটোগ্রাফি ০৫

IMG_20220111_103120.jpg

এটা হচ্ছে একটি পুঁইশাক গাছ। এটা সবজি হিসেবে আমার অনেক পছন্দের।ছোট ছোট ঘাসের মাঝে বড় হয়ে উঠেছে এই গাছ। আমার মনে আছে ছোটবেলায় যখন সবাই একসাথে পিকনিক খেতাম, বেশিরভাগ খেয়েছিলাম জাউভাত। এই জাউভাত রান্না করতে গেলে প্রথম উপকরণ হিসেবে বেছে নিয়েছিলাম এই পুঁইশাক পাতা।


ফটোগ্রাফি ০৬

IMG_20220111_103143.jpg

এটা হচ্ছে আমার নাম অজানা ফুল। আমরা রাস্তাঘাটে চলাচলের সময় অনেক কিছুই দেখে থাকি। আমিও দেখেছিলাম কিন্তু দেখে আমার কাছে অনেক ভালো লেগেছে। তাই ফোন দিয়ে ক্যাপচার করে নিলাম অসাধারণ ছোট ফুলটি।


ফটোগ্রাফি ০৭

IMG_20220111_103203.jpg

এই ফুলটা আমার কাছে অজানা। আমার কাছে মনে হচ্ছে ঝার ফুল। যেহেতু আমি ঝোপঝাড়ের মধ্যেই ফুলটিকে পেয়েছি। তবে ঝাড়-ফুল হলেও ফুলটি দেখতে বেশ অসাধারণ। লম্বাটে বেশ শিম গাছের ফুলের মত দেখাচ্ছে। কিন্তু আসলে তা নয় ‌


ফটোগ্রাফি ০৮

IMG_20220111_103223.jpg

এখন যেটা আমরা দেখতেছি এটা হচ্ছে লাউ গাছের লতি। এটা সবজি হিসেবে চরম হয়ে থাকে। জানিনা আপনারা খান কিনা। তবে আমরা প্রচুর পরিমাণে খেয়ে থাকি। বিশেষ করে নতুন আলুর সাথে জমে ক্ষীর হয়ে ওঠে। চাইলে আপনারাও খেয়ে দেখতে পারেন।



লোকেশনঃস্থানঃ
স্থান লোকেশনপার্বতীপুর
ডিভাইসoppo 12 A
ফটোগ্রাফারহায়াত সরকার
WW3W locationhttps://w3w.co/student.confetti.helps


ধন্যবাদ সবাইকে আমার সুন্দর সুন্দর রেনডম ফটোগ্রাফি গুলো ধৈর্য্য সহকারে দেখার জন্য।

আশাকরি আপনাদের সবার ভালো লেগেছে। ভালো লেগে থাকলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। এর মধ্যে কোনো রকম ভুল ত্রুটি হলে ক্ষমার চোখে দেখবেন। আবারো ধন্যবাদ জানাই আমার বাংলা ব্লগের সকল সদস্যকে। সবার সুস্থতা কামনা করে আজকে এখানেই শেষ করলাম।


শুভেচ্ছান্তে-
@hayat221


Logo.png



Sort:  
 3 years ago 

ভাইয়া আপনার তোলা প্রত্যেকটা ফটোগ্রাফি অসাধারণ। প্রত্যেকটা ফটোগ্রাফি খুব সুন্দর ভাবে ক্লিক নিয়েছেন আর খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। যেটি আপনার পোষ্টের গুণগত মানকে আর বাড়িয় দিয়েছে।

ধন্যবাদ ভাইয়া সুন্দর একটা প্রশংসা মূলক কমেন্ট করে পাশে থাকার জন্য। আসলে আপনারা সবাই পাশে থাকলে অনেক আনন্দিত পাওয়া যায়।

 3 years ago 
ভাইয়া আপনার তোলা রেনডম ফটোগ্রাফি গুলো খুবই চমৎকার হয়েছে। কচু পাতার ফটোগ্রাফি দেখে সেই ছোটবেলার কথা মনে পড়ে গেল। তখন কচু পাতায় পানি কিংবা কিন্তু দিয়ে অবাক হয়ে যেতাম। ধন্যবাদ আপনাকে সুন্দর সুন্দর সব ফটোগ্রাফিক আমাদের মাঝে শেয়ার করার জন্য।

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। সুন্দর একটা কমেন্ট করে পাশে থাকার জন্য। আসলেই কচু পাতার দিকে তাকালে ছোটবেলার কথা মনে পড়ে যায়।

 3 years ago 

আপনার তোলা ফটোগ্রাফি গুলো সত্যিই অসাধারণ ছিল। বিশেষ করে কচুর পাতার উপরে পানির ফটোগ্রাফি টা অসাধারন লেগেছে আমার কাছে। সব ফটোগ্রাফি গুলো সত্যি খুব সুন্দর এবং আকর্ষণীয় ছিল। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

ধন্যবাদ আপু সুন্দর একটা কমেন্ট করার জন্য। আপনার কমেন্ট পড়ে সত্যি অনেক আনন্দিত হলাম। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো আপু আপনার জন্য।

অনেক সুন্দর হয়েছে। শেষের ছবিগুলো অনেক সুন্দর হয়েছে।আর পানি সেচ দেওয়ার ছবিটা বিশেষ করে অনেক সুন্দর হয়েছে।ধন্যবাদ ভাইয়া অনেক আপনার ফটোগ্রাফি শেয়ার করার জন্য

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটা মন্তব্য পেশ করে আমাকে উৎসাহিত করার জন্য। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 3 years ago 

বা অনেক সুন্দর হয়েছে আপনার রেনডম ফটোগ্রাফি গুলো। প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে খুব ভালো লাগছে। দেখে আমার মন ছুয়ে গেল। প্রকৃতি ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে তুলে ধরেছেন সত্যি খুব ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইল ।

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আসলেই আপনাদের যে ভালো লেগেছে তাতেই আমি অনেক খুশি। চেষ্টা করতেছি আরো নিত্যনতুন ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাদের সাথে। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 3 years ago 

IMG_20220106_113311.png

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvRmybykqUvU4Qriq94s5bwFrDmYZdJgD7bRoaeK4aoq8pZoLdUPeYZ5Pb1dEejRZxkf2Knu1XeHbi1jU.png

দারুন ছিল রেনডম ফটোগ্রাফি। আপনি খুবই দক্ষতার সাথে তুলে ধরেছেন। দারুন লাগলো তারপর মেশিন যন্ত্রাংশ এবং গ্রামের সুন্দর সুন্দর মুহূর্ত গাছপালার ছবি আপনি তুলে ধরেছেন। এক কথায় অসাধারন


IMG_20220106_113311.png

ধন্যবাদ ভাইয়া সুন্দর একটা গঠনমূলক কমেন্ট করে পাশে থাকার জন্য। আসলেই গ্রামের সৌন্দর্য ও প্রকৃতি মনমুগ্ধকর।

 3 years ago 

খুব সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন আমাদের সাথে। আজকাল কমিউনিটিতে ফটোগ্রাফি পোস্টের সংখ্যা কমে গেছে। যাইহোক আমার কাছে ৪নাম্বার ছবিটি খুব ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

অনেক খুশি হলাম ভাইয়া আপনার কমেন্ট পড়ে। যাইহোক একটা ছবি তো আপনার পছন্দ হয়েছে। এটা শুনে আমি খুবই আনন্দিত। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 3 years ago 

আপনার তোলা রেনডম ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে। প্রত্যেকটা ফটোগ্রাফি সুন্দরভাবে ক্যাপচার করেছেন ।আর ফটোগ্রাফির সাথে সাথে সুন্দর বর্ণনা দিয়েছেন। শুভকামনা রইল আপনার জন্য।

জ্বি ভাইয়া ফটোগ্রাফি সাথে সাথে বর্ণনা দিলে কিছুই বোঝা যাবে না। ধন্যবাদ সুন্দর একটা কমেন্ট করে পাশে থাকার জন্য।

 3 years ago 

বেশ ভালই ফটোগ্রাফি করেছেন আপনি। তবে প্রথম ছবিতে পানির ফোটাটি কে ফোকাস করা উচিত ছিল। মনে হচ্ছে আসল জিনিসটাই ব্লার হয়ে গেছে। অন্য ছবিগুলো বেশ ভালো লাগলো। আপনার ফটোগ্রাফির উৎকর্ষ কামনা রইল।

ধন্যবাদ ভাইয়া সুন্দর একটা কমেন্ট করেছেন আপনি। সুন্দর একটা উপদেশ মূলক কমেন্ট করেছেন আপনি। অনেক ভালো লাগলো জেনে।

 3 years ago 

অসম্ভব দারুন কিছু চিত্র দিয়ে এলবাম সাজিয়েছেন। প্রতিটা ছবি খুবই সুন্দর হয়েছে।অনেক সুন্দর ভাবে গুছিয়্র লিখে উপস্থাপন করেছেন।শুভ কামনা রইলো আপনার জন্য।

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া গঠনমূলক কমেন্ট করে পাশে থাকার জন্য। ❤️❤️

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 56796.26
ETH 2497.29
USDT 1.00
SBD 2.23