প্রসঙ্গঃ সাধনায়-সাধন মেলে। ১০% পে-আউট @shy-fox

আসসালামু আলাইকুম

হ্যালো বন্ধুরা,

আমি @hayat221 বাংলাদেশ🇧🇩🇧🇩 থেকে



প্রিয় বন্ধুরা,আশা করি আপনারা সবাই ভাল আছেন। আমিও অনেক ভালো আছি। আজকে আমি একটি ভিন্ন রকমের পোস্ট নিয়ে হাজির হয়েছি। সাধনায়- সাধন মেলে। আশা করি সবার ভালো লাগবে।



আমরা আমাদের জীবনের চারভাগের অর্ধেক সময় কিংবা এর চেয়ে কম বা বেশি অতিবাহিত করে ফেলছি। তবুও কোন স্বপ্ন সাধনার-সাধন মেলাতে পারিনি অনেকেই। অন্যদিকে অনেকেই পেরেছে। যারা স্বপ্ন সাধনায়-সাধন করতে পেরেছে, তারা সবসময় স্বপ্ন সাধনায় যুক্ত ছিল। সব সাধকের বড় সাধক হচ্ছে মা- বাবা। তারা ছোট থেকে বড় করে, হাতে খাতা-কলম ধরিয়ে দিয়ে স্কুল পাঠিয়ে দিছে সাধনা করে। তাদের সাধনা ছিল আমার ছেলে বা মেয়ে বড় হয়ে, ডাক্তার, ইঞ্জিনিয়ার, সরকারি চাকরি ইত্যাদি হবে, তা মনের মধ্যে গেঁথে নিয়েছে। তাদের এই স্বপ্ন সাধনাকে সাধন করতে হবে আমাদের নিজের কে। কারণ তারা তো আমাদের হাতে স্বপ্ন সাধনার অস্ত্র তুলে দিয়েছে আমাদের শুধু সাধন করতে হবে। এখন আমাদের স্বপ্ন সাধনায়-সাধন করতে হলে মনকে স্থির করতে হবে। এখন আমাদের জীবনে,ধৈর্য ও স্থির বয়ে এনে দিতে পারে জীবনের স্বপ্ন সাধনার-সাধন। এখন আমাদের সাধনা একটার দিকে লক্ষ্য রাখতে হবে। যে স্বপ্ন সাধনা করলে আমাদের আর পিছনের দিকে তাকাতে হবে না। এমন স্বপ্ন সাধনা প্রত্যেকে প্রত্যেকের জীবনে করবে। কেননা একটি স্বপ্ন সাধনা একজনের জীবনের মোড় ঘুরিয়ে দিতে পারে। তাই আমরা প্রত্যেকে চেষ্টা করি, ছোট কিংবা বড় স্বপ্ন সাধনায়- সাধন করি। আজকে আমি ছোট উদাহরণস্বরূপ বলে দিতে চাই, আজকে আমি দিনের শুরুতে স্বপ্ন সাধনা করেছি আজকে আমি কিছু ভালো ভালো ফুলের ফটোগ্রাফি করব। এই স্বপ্ন সাধনা, আমি যদি না করতাম তাহলে সাধন ও হতো না। উদাহরণস্বরূপ হিসাবে আমি ফুলকেই তুলে ধরলাম। কেননা ফুল একটি পবিত্রতায় পরিপূর্ণ। যার কোন পাপ নেই!


IMG_20210929_172116.jpg



IMG_20210929_171942.jpg


received_129573739359348.jpeg


received_4469274823153291.jpeg

https://w3w.co/sardines.hovercraft.rattling



IMG20210923141558.jpg


IMG20210929160736.jpg


IMG20210923142537.jpg

https://w3w.co/escalates.tourist.lighter

|Device|oppo|12|A



আশাকরি আপনাদের সবার ভালো লেগেছে, এমনকি আমি যা বুঝাতে চেয়েছি তা বুঝতে পারছেন। বুঝে থাকলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন। আর এর মাঝে ভুল ত্রুটি হলে ক্ষমার চোখে দেখবেন। ধন্যবাদ জানাই আমার বাংলা ব্লগ সকল সদস্যদের। সবার সুস্থতা কামনা করে আজকে এখানেই শেষ করলাম।

শুভেচ্ছান্তে-
@hayat221


Sort:  
 3 years ago 

উপস্থাপনাটি খুবই সুন্দর ও যুক্তিসঙ্গত।ফুলের ছবিগুলো অসম্ভব সুন্দর।ধন্যবাদ ভাইয়া।

ধন্যবাদ আপু।

 3 years ago 

আপনার ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ হয়েছি ।সাদা ফুল গুলো অনেক ভালো লাগছে আর একটা কথা বললেন সাধনা আসলে আমাদের যেকোন একটা প্রতি সাধনা করতে হবে তাহলে জীবনে লক্ষ্যে পৌঁছাতে পারবো। অনেক মূল্যবান কথা তুলে ধরেছেন। অনেক গুরুত্বপূর্ণ বিষয় বাস্তবমুখী খুবই ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইল।

ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 3 years ago 

আপনার ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। সেই সাথে আপনার লেখার ধরনও বেশ ভালো ছিল। সবমিলে আপনার পোস্ট সুন্দর হয়েছে।ধন্যবাদ ভাই।

ধন্যবাদ ভাইয়া, ধৈর্য্য সহকারে পোস্ট পড়ার জন্য। শুভেচ্ছা রইল।

 3 years ago 

অনেক সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন আমার কাছে গোলাপ ফুলের ছবি গুলো অনেক ভাল লেগেছে ধন্যবাদ আপনাকে ধন্যবাদ আপনাকে

আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57020.43
ETH 3081.72
USDT 1.00
SBD 2.41