[প্রসঙ্গঃ 📷🌿আমার তোলা রেনডম ফটোগ্রাফি📷🌿 ll ১০% ভালোবাসা @shy-fox]


16-01-2022

২ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ


আসসালামু আলাইকুম

হ্যালো বন্ধুরা,

আমি @hayat221 বাংলাদেশ🇧🇩🇧🇩 থেকে



সবাই কেমন আছেন?

আশা করি আপনারা সবাই ভাল আছেন। আমিও অনেক ভালো আছি। বরাবরের মত আমার বাংলা ব্লগের সকল সদস্য কে ধন্যবাদ জানিয়ে আজকের পোস্ট শুরু করতে চলেছি। আমি আজকে শেয়ার করতে চলেছি, আমার তোলা রেনডম ফটোগ্রাফি📷🌿। চলুন তাহলে দেখে নেয়া যাক।
আসলে ফটোগ্রাফি করা আমার পেশা নয়। শখের বসে মানুষ কিনা করে। তাই আমিও চেষ্টা করতেছি ফটোগ্রাফি করার। ফটোগ্রাফি করার চেষ্টার সাথে সাথে শেয়ার করে নিচ্ছি আপনাদের সাথে। আশা করি আপনারা সবাই উপভোগ করতেছেন।

IMG_20220116_163136.jpg



ফটোগ্রাফি📷 ০১

IMG_20220116_155523.jpg

আজকের শীতের সকাল। দুই তিন দিন ধরে বেশ ভালই সকাল সকাল কুয়াশা দেখা যায়। আজকেও কুয়াশায় ঢেকে গেছে পুরো রাস্তা। এরকম কুয়াশা থাকা রাস্তায় চলাচল কষ্টকর হয়ে যায়। কিছুই দেখা মেলেনা সামনের দিকে। শুধু কুয়াশায় নয় তার সাথে সাথে রয়েছে সুন্দর বাতাস।

ফটোগ্রাফি📷 ০২

IMG20220115165000.jpg

উপরে যে ছবি দেখতে পাচ্ছি, এগুলো হচ্ছে পুঁইশাকের ফল অর্থাৎ বীজ। এগুলো ছোট অবস্থায় থাকতে অনেক সুন্দর দেখায়। তার পাশাপাশি এগুলো বড় হতে থাকলে একসময় এই গুলো পেকে যায়। পেকে যাওয়ার মতো বীজগুলো হাতের মুঠোয় নিয়ে চাপলে লাল রং বের হয়। ছোটবেলায় থাকতে অনেক মাখামাখি করেছিলাম, এখনো মনে আছে।


ফটোগ্রাফি📷 ০৩

IMG20220115170945.jpg

এখন ছবিতে আমরা যা দেখতে পারতেছি, এটি হচ্ছে একটা ফুলকপি সবজি। ফুলকপি আমার অনেক পছন্দের একটা সবজি। এর তরকারি স্বাদ অতুলনীয়। যদি এর সাথে কোন মাছ যোগ করা যায়, তাহলে তো মনে হয় অমৃত খাচ্ছি।


ফটোগ্রাফি📷 ০৪

IMG20220115171119.jpg

এখন উপরের দিকে যে ছবিটা দেখা যাচ্ছে এটা একটা সবজি। এই সবজির নাম হচ্ছে বেগুন। বেগুন 🍆 আমার অনেক পছন্দের একটা সবজি। বিশেষ করে আমার বেগুনের চপ খেতে অনেক ভালো লাগে। বেগুনের স্বাদ যারা ভালোভাবে নিতে যাবে তাহলেই তরতাজা টাটকা তুলে খেতে হবে জমি থেকে। তাহলেই বুঝতে পারবে এর স্বাদ।


ফটোগ্রাফি📷 ০৫

IMG_20220116_121503.jpg

আমরা এখন যে ছবিটা দেখতে পারতেছি, এটা হচ্ছে একটা পেয়ারা গাছের ছবি। আসলে দুইটা গাছ না একটাই গাছ। অনেকেই দেখে বুঝব হয়তো একসাথে দুইটা গাছ। পেয়ারা গাছটা হঠাৎ মারা যাওয়ার কারণ হচ্ছে, এখানে সারাদিন ভেজা অবস্থায় থাকে। কেননা এখান দিয়ে বয়ে গেছে ছোট্ট একটি পানি যাওয়ার নালা। সে থেকেই মরে গেল এই পেয়ারা গাছটা।


ফটোগ্রাফি📷 ০৬

IMG20220116122055.jpg

এখন যে প্রাণীর ছবি দেখা যাচ্ছে, এটি আমার পোষা প্রাণী। এটির নাম কারোই অজানা না। তারপরেও বলে দেই প্রাণীটির নাম হচ্ছে কুকুর। এটা আমার পোষা প্রাণী। আমার বাসার মধ্যে না থাকলেও বাইরে সব সময় থাকে। যখন ছোট ছিল তখন এই এনে রেখেছিলাম আমার বাসার উঠানে। তখন থেকে এখন পর্যন্ত আছে আমার কাছে। শখ করে নাম দিয়েছি ভুলু।


ফটোগ্রাফি📷 ০৭

IMG20220115165951.jpg

ছবির মধ্যে দেখা যাচ্ছে একটি ছেলে ছোট্ট একটি সাইকেল নিয়ে সুন্দর খেলতেছে। তার খেলা দেখে আমার ছোটবেলার কথা মনে পড়ে গেছে। আমরা যদিও ছোটবেলায় এরকম সাইকেল পাইনি। আমরা পেয়েছিলাম ঠেলাগাড়ি। সেই ঠেলাগাড়ির কথা এখনো মনে আছে।



লোকেশনঃস্থানঃ
স্থান লোকেশনপার্বতীপুর
ডিভাইসoppo 12 A
ফটোগ্রাফারহায়াত সরকার
WW3W locationhttps://w3w.co/student.confetti.helps


ধন্যবাদ সবাইকে আমার সুন্দর সুন্দর রেনডম ফটোগ্রাফি গুলো ধৈর্য্য সহকারে দেখার জন্য।

আশাকরি আপনাদের সবার ভালো লেগেছে। ভালো লেগে থাকলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। এর মধ্যে কোনো রকম ভুল ত্রুটি হলে ক্ষমার চোখে দেখবেন। আবারো ধন্যবাদ জানাই আমার বাংলা ব্লগের সকল সদস্যকে। সবার সুস্থতা কামনা করে আজকে এখানেই শেষ করলাম।


শুভেচ্ছান্তে-
@hayat221


Logo.png



Sort:  

মামা অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি অসাধারণ হয়েছে এবং ফটোগ্রাফির বর্ণনাগুলো দিয়েছেন অনেক সুন্দর ভাবে। তবে ছোট্ট ছেলেটি সাইকেল নিয়ে দাঁড়িয়ে থাকা ছবিটি অসাধারণ ছিল।

ধন্যবাদ আপনাকে আমাদের মধ্যে এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

আপনাকে অসংখ্য ধন্যবাদ মামা। সুন্দর একটা কমেন্ট করে মামার পাশে থাকার জন্য। ছোট্ট ছেলেটির সাইকেল চালানোর দৃশ্য আমার কাছেও অনেক ভালো লেগেছিল।

 3 years ago 

আপনার তোলা রেনডম ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। আপনি ফটোগ্রাফি গুলো তুলেছেন এবং সেই সাথে সুন্দরভাবে বর্ণনা করেছেন। অসংখ্য ধন্যবাদ

ধন্যবাদ আপু সুন্দর একটা মন্তব্য করে পাশে থাকার জন্য।

 3 years ago 

আপনার সব ফটোগ্রাফি গুলোই খুবই সুন্দর ছিল। আসলে শীতের সকালের সৌন্দর্য দেখতে খুবই ভালো লাগে। কিন্তু এই শীতে বাহিরে যাওয়া হয় না। তো আপনার ফটোগ্রাফির মাধ্যমে শীতের একটি সকালের দৃশ্য দেখতে পেলাম খুবই ভালো লাগলো। এছাড়াও আপনার প্রতিটি ফটোগ্রাফি খুবই সুন্দর ছিল। অসংখ্য ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

জি ভাইয়া কথাটা ঠিক বলেছেন শীতের সকালের সৌন্দর্য দেখতে আসলেই অনেক ভালো লাগে। সব মিলিয়ে আপনি অনেক সুন্দর একটা কমেন্ট করেছেন। পড়ে ভালো লেগেছে আমার।

 3 years ago 

ভাই আপনার তোলা র্যান্ডম ফটোগ্রাফি গুলো খুব অসাধারণ সুন্দর হয়েছে। প্রতিটা ছবি খুব দক্ষতার সাথে তুলেছেন যার জন্য ছবি বেশ সুন্দরভাবে ফুটে উঠেছে। দেখে খুব ভালো লাগলো।

আপনাকে জানাই প্রথমেই অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আসলে ভাইয়া ফটোগ্রাফি করার চেষ্টা করতেছি জানিনা কতটা সুন্দর হয় তবে আপনাদের কমেন্ট পড়ে সত্যিই অনেক অনুপ্রাণিত হলাম।

 3 years ago 

অনেক সুন্দর হয়েছে ভাই আপনার সব ফটোগ্রাফি সবগুলোর পাশাপাশি ফুলকপির ফটোগ্রাফি টি আমার অনেক ভালো লেগেছে ফুলকপি আমারও একটা প্রিয় সবজি ধন্যবাদ আপনাকে সুন্দর ফটোগ্রাফি করার জন্য।

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটা গঠনমূলক কমেন্ট করে পাশে থাকার জন্য। শুভেচ্ছা ও অভিনন্দন রইল।

 3 years ago 

কুয়াশা ঢাকা সকালবেলার ছবিটি অনেক সুন্দর হয়েছে। তাছাড়াও সবজির ছবি গুলোও ভালো লেগেছে ভাইয়া এভাবেই এগিয়ে চলুন ভাইয়া। শুভ কামনা রইলো আপনার জন্য।

জি ভাইয়া আপনারা সবসময় সুন্দর একটা কমেন্ট করে উৎসাহিত করবেন। তা থেকে আমরা অনেক অনুপ্রেরণা পাই।

 3 years ago 

আপনার ফটোগ্রাফিগুলো অনেক সুন্দর হয়েছে ভাই।আমাদের চারপাশের বিষয়গুলো খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। এত সুন্দর একটা ফটোগ্রাফি পোস্ট আমাদের সঙ্গে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

আমার চারপাশের যে প্রাকৃতিক দৃশ্যের ছবি গুলো শেয়ার করেছে তা‌ আসলে মনমুগ্ধকর। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটা কমেন্ট করে পাশে থাকার জন্য।

 3 years ago 

বাহ মোটামুটি বেশ ভালো ফটোগ্রাফি ছিল। বেশ দারুণ ছিল পোস্ট টা। বিশেষ করে আমার কাছে কুয়াশা আচ্ছন্ন রাস্তা এবং কুকুরের ছবিটা বেশি ভালো লাগছে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

জি ভাইয়া যে কুকুরের ছবিটা দেখা যাচ্ছে এটা আমার পোষা প্রাণী। এটা কাউকে কামড় দেয় না। ধন্যবাদ ভাইয়া শুভকামনা ও ভালোবাসা রইলো।

 3 years ago 

অও দারুণ ফটোগ্রাফি করেছেন ভাইয়া।👌 তবে কুয়াশায় চাদর মোড়ানো রাস্তার দৃশ্য ও 5 নম্বর ছবিটি আমার কাছে সবথেকে বেশি ভালো লেগেছে, অন্যগুলো ও ভালো লেগেছে।যাইহোক অনেক ধন্যবাদ ভাইয়া।

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু ‌ আপনাদের যে ভাল লেগেছে এটা শুনে সত্যি আমি অনেক খুশি। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো আপনার জন্য।

অসম্ভব করে ছবি তুলে,বর্ণনা দিয়ে আরও জীবন্ত করে তুললেন। ভাল ছিল।

আপনাকে অসংখ্য ধন্যবাদ। ❤️❤️❤️

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68168.17
ETH 3256.43
USDT 1.00
SBD 2.67