DIY-কাগজ দিয়ে ফুল তৈরি // ১০% পে-আউ @shy-fox

আসসালামু আলাইকুম

হ্যালো বন্ধুরা,

আমি @hayat221 বাংলাদেশ🇧🇩🇧🇩 থেকে



কাগজের তৈরি ফুল

IMG_20210913_152951.jpg



আশা করি আপনারা সবাই ভাল আছেন। আল্লাহর রহমতে আমিও অনেক ভালো আছি। আজকে আমি কাগজ দিয়ে আমার হাতের বানানো ফুল, আপনাদের মাঝে শেয়ার করতে চলেছি। আশাকরি আপনাদের সবার ভালো লাগবে


ফুল বানানোর ক্ষেত্রে যা প্রয়োজন

১: কয়েকটি কাগজ।
২: একটি ব্লেড।
৩: এটি আটা।

IMG20210913122949.jpg


ধাপ ০১

IMG20210913123528.jpg

প্রথমে আমি একটা কাগজ নিজাম।


ধাপ ০২

IMG20210913123540.jpg

তারপরে কাগজটি আমি দুইটি ভাগে ভাঁজ করে নিলাম।


ধাপ ০৩

IMG20210913124720.jpg

ভাঁজ করে নেওয়ার পরে, একটি ব্লেড দিয়ে এভাবে কেড়ে নিলাম। আপনারা চাইলে কাচি দিয়েও করতে পারেন। এগুলো হচ্ছে, ফুল‌ তৈরির থাক।


ধাপ ০৪

IMG20210913125300.jpg

এখন আমি অন্য একটি পেপার থেকে এর অর্ধেক পেপার একটি কেটে নিলাম। এটা কেটে নেয়ার কারণ হচ্ছে, এটাকে ঘুরিয়ে ফুল রাখার ডেরা তৈরির কৌশল।


ধাপ ০৫

IMG20210913125605.jpg

অবশেষে এটাকে ঘুরিয়ে ডেরা তৈরি করে ফেললাম।


ধাপ ০৬

IMG20210913125814.jpg

এবার এখানে, আগের কেটে নেওয়া পেপার টাকে তার অপর ভাজে ঘুরিয়ে নিলাম। তারপরে আঠা দিয়ে দূ-মুখি মুখটা বন্ধ করে দিলাম।


ধাপ ০৭

IMG20210913130041.jpg

অবশেষে তৈরি হয়ে গেল আমার হাতে বানানো ফুল।


ধাপ ০৮

IMG20210913152819.jpg

আমার কাছে ফুল গুলো দেখতে অনেক সুন্দর হয়েছে। তবে নিজেই নিজের প্রশংসা করে ফেললাম।


ধাপ ০৯

IMG20210913132450.jpg

পরিশেষে, আমি আমার বানানো ফুলের সাথে একটা ছবি নিলাম।


ধাপ ১০

IMG20210913132722.jpg

আমার হাতের বানানো ফুলটি আমি রেখে দিয়েছি আমার ডেসিনের উপরে। ফুল ছুটি দিয়ে আমার ডেসিনটি দেখতে অনেক সুন্দর হয়েছে। আসলেই এগুলো হচ্ছে ঘরের জন্য সুদর্শন একটি পদ্ধতি। যা ফুল থেকে শুরু করে আপনি যাই বনান না কেন। আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে। ভালো লেগে থাকলে অবশ্যই কমেন্টে জানাবেন। ধন্যবাদ জানাই আমার বাংলা ব্লগ সকল সদস্যদের। সবার সুস্থতা কামনা করে আজকে এখানেই শেষ করলাম।

Cc-
@rme

ফুল তৈরিতে-
@hayat221


Sort:  

অনেক সুন্দর হয়েছে আপনার কাজটি।আপনি আপনার দক্ষতার পরিচয় তুলে ধরেছেন।আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপনার দক্ষতা শেয়ার করার জন্য।শুভ কামনা রইলো আপনার জন্য।

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া। সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago (edited)

খুব সুন্দর ভাই।কাগজের ফুলটি নান্দনিক হয়েছে। দারুন। শুভেচ্ছা নিবেন

ধন্যবাদ ভাইয়া। আপনাকেও শুভেচ্ছা ও অভিনন্দন।

 3 years ago 

অনেক সুন্দর হয়েছে আপনার পোস্টটি। আমি খুব সহজভাবে কাজটি করেছেন এবং পাশাপাশি অনেক দক্ষতা দেখিয়েছেন। অনেক শুভকামনা রইল।

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য। এতে করে আমাদের আরো উৎসাহিত করে ফেলে নতুন কিছু করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা ও অভিনন্দন রইল।

 3 years ago 

ফুলগুলি আসলেই সুন্দর হয়েছে ।প্রশংসা করার মত কাজই করেছেন ।এই ফুল বানানো আসলে যথেষ্ট কঠিন ।ধন্যবাদ আপনাকে ।

ধন্যবাদ ভাইয়া। আসলে ভাইয়া ফুলটি আমি আমায় ডেসিনের উপর রাখছি। তাতে আমার ডেসিনটি অনেক সুন্দর দেখাচ্ছে। আপনার জন্য শুভেচ্ছা ও অভিনন্দন অবিরাম ভাইয়া।

 3 years ago 

খুব সুন্দর হয়েছে ফুলটি।ধন্যবাদ ও শুভকামণা রইল।

আপনাকেও অসংখ্য ধন্যবাদ। শুভেচ্ছা ও অভিনন্দন আপনার জন্য।

 3 years ago 

অবশ্যই সুন্দর হয়েছে, এটা অস্বীকার করার সুযোগ নেই। তবে আমরা একটা বিষয়ে ভয় রয়েছে সেটা হলো ব্লেডের ব্যবহার, কারন এই ক্ষেত্রে ব্লেডের ব্যবহার অনেক রিস্কি ভাই। পরবর্তীতে ব্লেড ব্যবহারের ক্ষেত্রে সতর্ক থাকবেন, যাতে কোন দূর্ঘটনার সুযোগ তৈরী না হয়। ধন্যবাদ

হ্যাঁ ভাইয়া খুব সতর্কতার মাঝে কাজটা করেছি। পরবর্তীতেও সচেতনভাবে করব। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। শুভেচ্ছা ও অভিনন্দন নিবেন আমার পক্ষ থেকে।

 3 years ago 

খুব সুন্দর হয়েছে ভাইয়া ।তবে আমার কাছে এই ফুলটি কিছুটা ঝাড়ু ফুলের মতো লাগে।ধন্যবাদ আপনাকে।

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.033
BTC 62559.43
ETH 3092.10
USDT 1.00
SBD 3.86