Diy-এসো নিজে করি: রঙিন কাগজ দিয়ে একটি সুন্দর ওয়ালমেট তৈরি ll ১০% পে-আউট @shy-fox


13-11-2021

২৬ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ"রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি"

IMG_20211113_185934.jpg



সবাইকে-অভিনন্দন

হ্যালো বন্ধুরা,

আশা করি, আমার বাংলা ব্লগের এপার-ওপার দুই বাংলার সকল সদস্যরা অনেক ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। সবাইকে শুভেচ্ছা জানিয়ে আমি আমার আজকের পোষ্ট শেয়ার করতে চলেছি। আমার আজকের পোস্ট রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি।


ওয়ালমেট তৈরি উপকরণঃ

IMG20211113144823.jpg

১. দুইটি রঙিন কাগজ।
২. একটি পেন্সিল।
৩. একটি রাবার।
৪. একটি স্কেল।
৫. একটি কাঁচি ও
৬. একটি আটা।



ওয়ালমেট তৈরি ধাপ ০১

IMG_20211113_145604.jpg

সর্বপ্রথম আমি একটা রঙিন কাগজ নেই, তারপর সেটাকে সুন্দর করে চারটা ভাঁজ করে নেই।


ওয়ালমেট তৈরি ধাপ ০২

IMG_20211113_150243.jpg

এখন আমি ওয়ালমেট তৈরি করার কাজ শুরু করে দিলাম।


ওয়ালমেট তৈরি ধাপ ০৩

IMG_20211113_150512.jpg

তারপর এভাবে সমান করে কেটে নেওয়া শুরু করলাম।


ওয়ালমেট তৈরি ধাপ ০৪

IMG_20211113_150412.jpg

সতর্কতার মাঝে কাটতে থাকলাম যেন কোন পাশে কম বা বেশি না হয়।


ওয়ালমেট তৈরি ধাপ ০৫

IMG_20211113_151542.jpg

তারপরে এভাবে একটা একটা করে সমানভাবে ভাঁজ করে নিলাম।


ওয়ালমেট তৈরি ধাপ ০৬

IMG_20211113_153449.jpg

তারপরে আমি কেটে নেওয়া কাগজ গুলোকে এভাবে ভাঁজ করা শুরু করলাম।


ওয়ালমেট তৈরি ধাপ ০৭

IMG_20211113_155748.jpg

তারপরে আমি প্রত্যেকটা এভাবে ভাঁজ করে নেওয়া শেষ করলাম।


ওয়ালমেট তৈরি ধাপ ০৮

IMG_20211113_162140.jpg

IMG_20211113_162215.jpg

তারপরে আমি এক মাথায় সুন্দর করে পিন আপ করে নিলাম।


ওয়ালমেট তৈরি ধাপ ০৯

IMG_20211113_164050.jpg

তারপর আমি এগুলোকে ঠিক করে নিলাম।


ওয়ালমেট তৈরি ধাপ ১০

IMG_20211113_163939.jpg

তারপর আমি গোলাকার কেটে নেওয়া কাগজ নিলাম। এর ওপরেই তৈরি করব ওয়ালমেট।


ওয়ালমেট তৈরি ধাপ ১১

IMG_20211113_165023.jpg

তারপর আমি এক এক করে সাজাতে শুরু করলাম।


ওয়ালমেট তৈরি ধাপ ১২

IMG_20211113_171020.jpg

তারপরে আমি সব কয়টা লাগানো শেষ করলাম।


ওয়ালমেট তৈরি ধাপ ১৩

IMG_20211113_171043.jpg

সর্বোপরি আমি আমার ওয়ালমেট বানিয়ে নিলাম। আশাকরি আপনাদের সবার ভালো লেগেছে।



সবাইকে অসংখ্য ধন্যবাদ ধৈর্যসহকারে আমার ওয়ালমেট বানানোর প্রক্রিয়া দেখার জন্য।

আশাকরি আপনাদের সবার ভালো লেগেছে আমার ওয়ালমেট। ভালো লেগে থাকলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। এর মাঝে ভুল ত্রুটি হলে ক্ষমার চোখে দেখবেন। আবারো আমার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। শুভ সন্ধ্যা।

শুভেচ্ছান্তে-
@hayat221

Logo.png



Sort:  
 3 years ago 

আপনার রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি খুবই ভালো লেগেছে। অসাধারণ ভাবে আপনি এটি তৈরি করেছেন। আপনার সৃজনশীলতা আছে বলতে গেলে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অও,
দারুণ হয়েছে ওয়ালমেটটি।আমার মনে হচ্ছে এগুলো তালপাতা বানিয়েছেন আপনি!ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

খুবই চমৎকার হয়েছে আপনার কাগজ দিয়ে তৈরি ওয়ালমেটটি। খুব সুন্দর ভাবে নিখুঁত করে আপনি জিনিসটি বানিয়েছেন দেখতে অনেক ভালো লাগছে। সবুজ কালারটা খুব সুন্দর লাগছে ।কাগজ দিয়ে এভাবে ছোট ছোট করে বানানো আসলে অনেক কঠিন কিন্তু আপনি খুব সহজভাবে ধাপে ধাপে জিনিসটি তুলে ধরেছেন দেখে মনে হচ্ছে সহজেই বানিয়ে ফেলা যাবে ।ধন্যবাদ আপনাকে।

ধন্যবাদ আপু সুন্দর একটা গঠনমূলক কমেন্ট করার জন্য। আসলেই দেখে মনে হচ্ছে খুব সহজ, কিন্তু মোটামুটি ভালই সময় লেগেছে। শুভেচ্ছা ভালোবাসা রইলো আপু।

অনেক সুন্দর হয়েছে মামা ওয়ালমেট টি। এত সুন্দর ওয়ালমেট বানিয়েছেন যে আমি কল্পনাই করতে পারতেছিনা। আপনার ওয়ালমেট টি রং আর আমার বাংলা ব্লগ এর রং প্রায় একই।

ধন্যবাদ মামা আপনাকে এত সুন্দর একটি ওয়ালমেট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

হ্যাঁ মামা আপনি ঠিক বলেছেন আমার বাংলা ব্লগের পোস্টার আর আমার‌ ওয়ালমেট এর রং একই। আপনাকে অসংখ্য ধন্যবাদ মামা সুন্দর একটা কমেন্ট করার জন্য। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 3 years ago 

বাহ খুব সুন্দর DIY, আপনি ব্যাখ্যার ক্ষেত্রে ভাল করেছেন এবং পদক্ষেপগুলি বোঝা সহজ।

ভাগ করে নেওয়ার জন্য ধন্যবাদ

আপনাকে অসংখ্য ধন্যবাদ পুরোটাই মনযোগ সহকারে দেখার জন্য।

ওয়াও অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন আপনার ওয়ালমেট । অনেক সুন্দর করে বানিয়েছেন প্রশংসা না করলেই নয়। আপনার সম্পূর্ণ ভিন্নধর্মী একটি ওয়ালমেট বানিয়েছেন।

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটা গঠনমূলক কমেন্ট পেশ করার জন্য। শুভেচ্ছা ও ভালোবাসা রইল।

 3 years ago (edited)

বন্ধু তোমার তৈরি ওয়ালমেট টা আসলেই অনেক সুন্দর হয়েছে।তুমি যে এত সুন্দর ওয়ালমেট তৈরি করতে পারো আগে জানা ছিল না।অসংখ্য ধন্যবাদ তোমাকে এত সুন্দর একটি ওয়ালমেট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

অসংখ্য ধন্যবাদ বন্ধু।

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি ওয়ালমেট তৈরি করেছেন এবং কালার কম্বিনেশন আমার খুবই ভালো লেগেছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। আসলে দেখার মত ছিল। আপনার জন্য শুভকামনা রইল

অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনাদের যে ভালো লেগেছে এটা শুনে সত্যিই অনেক খুশি হলাম। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো আপনার জন্য।

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি খুব সুন্দর ওয়ালমেট তৈরি করেছেন। যেটি দেখতে আমার কাছে খুবই আকর্ষণীয় লাগছে ।কাগজের ওয়ালমেট টি চমৎকার হয়েছে। প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন ,যা দেখে খুব সহজেই আপনার ওয়ালমেট তৈরির পদ্ধতি আমরা বুঝতে পারছি। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ওয়ালমেট আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর একটা মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম। শুভেচ্ছা ও ভালোবাসা রইল।

 3 years ago 

ভাইয়া অনেক সুন্দর হয়েছে আপনার বানানো কাগজের ওয়ালমেট টি । জাস্ট অসাধারণ হয়েছে। আপনি প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন। যাতে করে অন্যকেও খুব ভালোভাবে এটি বুঝতে পারবে এবং বানাতেও পারবে। ধন্যবাদ আপনাকে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটা কমেন্ট করে পাশে থাকার জন্য। আপনাদের যে ভালো লেগেছে এটাই আমার কাছে অনেক। অভিনন্দন রইল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57621.01
ETH 3094.14
USDT 1.00
SBD 2.32