[প্রসঙ্গঃ দেশি মুরগি মাংসের রেসিপি // ১০% ভালোবাসা @shy-fox]


সবাইকে-অভিনন্দন

আমি @hayat221 বাংলাদেশ🇧🇩🇧🇩 থেকে

ভালোবাসা নিবেন,


আজ- ০৯ই, ফাল্গুন / ১৪২৮ , বঙ্গাব্দ / বসন্তকাল / মঙ্গলবার /


আশা করি আপনারা সবাই ভাল আছেন। আমিও অনেক ভালো আছি। বরাবরের মত আমার বাংলা ব্লগের সকল সদস্য কে ধন্যবাদ জানিয়ে আজকের পোস্ট শুরু করতে চলেছি। আমি আজকে শেয়ার করতে চলেছি, দেশি মুরগি মাংসের রেসিপি। চলুন তাহলে দেখে নেয়া যাক।

IMG_20220223_005506.jpg



রেসিপি তৈরির উপকরণঃ

IMG_20220223_002343.jpg

IMG_20220223_002418.jpg

উপকরণঃপরিমাণঃ
মুরগি মাংস১ কেজি
পেঁয়াজপরিমান মত
আদাপরিমান মত
রসুনপরিমান মত
কাঁচা মরিচঝাল অনুযায়ী
হলুদপরিমান মত
মসলাপরিমান মত
লবণস্বাদ অনুযায়ী
তেল১০০ গ্রাম

ধাপ ০১

IMG_20220223_002343.jpg

প্রথমে আমি মাংসগুলো কেটে ও ধুয়ে নিলাম।

ধাপ ০২

IMG20220221134344.jpg

তারপর একটি করাই এর মধ্যে দিয়ে দিলাম।


ধাপ ০৩

IMG20220221134837.jpg

তারপর এর উপরে এক এক করে সব মসলার উপকরণ দিয়ে দিলাম।


ধাপ ০৪

IMG20220221134909.jpg

তারপর ভালোভাবে মাখিয়ে নিলাম।


ধাপ ০৫

IMG20220221134941.jpg

তারপর একটু সামান্য পরিমাণ পানি দিয়ে দিলাম।


ধাপ ০৬

IMG20220221140235.jpg

তারপর মাংসগুলো চুলায় বসিয়ে দেওয়া ঠিক ১০ মিনিট পর।


ধাপ ০৭

IMG20220221141232.jpg

এখন একটু ধীরে ধীরে মাংসগুলো কষে নিতে শুরু করলাম।


ধাপ ০৮

IMG20220221143016.jpg

একটা কথা মনে রাখতে হবে, যত কষা হবে ততোই মাংসের টেস্ট হবে।


ধাপ ০৯

IMG20220221143218.jpg

সর্বোপরি আমার রান্না হয়ে গেছে।


ধাপ ১০

IMG20220221143458.jpg

তারপর আমি মাংসগুলো চুলা থেকে নামিয়ে দিলাম।



ধন্যবাদ সবাইকে আমার রেসিপি ধৈর্য্য সহকারে দেখার জন্য। আজকে এখানেই শেষ করলাম।


আশাকরি আপনাদের সবার ভালো লেগেছে। ভালো লেগে থাকলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। এর মধ্যে কোনো রকম ভুল ত্রুটি হলে ক্ষমার চোখে দেখবেন। আবারো ধন্যবাদ জানাই আমার বাংলা ব্লগের সকল সদস্যকে। সবার সুস্থতা কামনা করে আজকে এখানেই শেষ করলাম।


শুভেচ্ছান্তে-
@hayat221


Logo.png



Sort:  
 2 years ago 

দেশী মুরগী রান্নার রেসিপি টা তো দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। আপনি অনেক সুন্দর ভাবে পুরো রেসিপি টা তৈরি করে আমাদের সাথে ভাগ করে নিলেন। দেশি মুরগি আমার তো খেতে ভীষণ ভালো লাগে। আপনার তৈরি করা দেশি মুরগির রেসিপিটাও দেখে খুবই চমৎকার লাগলো। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপনা করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😍😍

জ্বি আপু অনেক মজা হয়েছে খেতে। দেশি মুরগি খেতে আমার ও অনেক ভালো লাগে। ধন্যবাদ আপু সুন্দর একটা কমেন্ট করে পাশে থাকার জন্য। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

দেশি মুরগির মাংস মানেই অন্য ধরনের একটা ব্যাপার সেপার। দেশি মুরগির মাংস আমার অনেক পছন্দের আর যদি একটু ঝাল বেশি হয় তাহলে তো আর কোন কথাই নেই। আপনি আমার একটি পছন্দের রেসিপি শেয়ার করেছেন এবং প্রতিটা প্রসেস অনেক সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 
দেশি মুরগি মাংসের রেসিপি অনেক সুন্দর ভাবে তৈরি করেছেন ভাইয়া। দেখতে অনেক লোভনীয় লাগতাছে, নিশ্চয়ই খেতেও অনেক সুস্বাদু হবে। অনেক সুন্দর এবং প্রত্যেকটি স্টেপ ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি রেসিপি আমাদের সকলের মাঝে উপস্থাপন করার জন্য। আমার পক্ষ থেকে আপনার প্রতি অনেক অনেক শুভেচ্ছা রইল,,,,,
 2 years ago 

আপনার তৈরি করা দেশি মাংসের রেসিপিটি দেখতে অনেক সুন্দর হয়েছে । সুন্দর রেসিপিটি এর পাশাপাশি ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন । এত সুন্দর একটি রেসিপি তৈরি করে আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।
আপনার জন্য শুভকামনা রইল

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটা কমেন্ট করে পাশে থাকার জন্য। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

প্রিয় রেসিপি উফ্ দেখে লোভ সামলাতে পারছিনা। সুন্দর ভাবে দেশি মুরগির মাংস রান্না করেছেন। প্রতিটা ধাপ কীভাবে পার করছেন সেটা আমাদের দেখিয়েছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভাই।

থাক বেশি লোভ‌‌ পেলে পেট খারাপ হয়ে যাবে ভাইয়া।আপনি অনেক সুন্দর অনুভূতি প্রকাশ করেছেন।

আমার প্রিয় একটি রেসিপি আপনি আজকে শেয়ার করলেন।আপনার রান্নার পদ্ধতি অনেক সুন্দর হয়েছে।প্রতিটি ধাপ খুব ভালোভাবে উপস্থাপনা করেছেন।অনেক শুভকামনা রইলো।

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

দেশি মুরগির মাংসের রেসিপি মানেই স্বাদে ভরপুর। আপনি মুরগির মাংসের খুব সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন। যেটা খুবই লোভনীয় খাবার দেখলেই জিভে জল চলে আসে। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ ভাই।

একদম ঠিক কথা বলেছেন আপনি। দেশি মুরগি খেতে অনেক মজা ও স্বাদে‌ ভরপুর। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটা কমেন্ট করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে দেশি মুরগি মাংসের রেসিপি তৈরি করেছেন। আপনার রেসিপি তৈরি করা দেখে মনে হচ্ছে রেসিপি খুবই সুস্বাদু হয়েছে। এত সুন্দর ভাবে ধাপে ধাপে রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য। আমার পক্ষ থেকে আপনার জন্য শুভকামনা রইল।

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 
মুরগির মাংস আমার অনেক প্রিয় একটি খাবার। দেশি মুরগির মজাই আলাদা। বিশেষ করে দেশি মুরগির রান খেতে আমার বেশি ভালো লাগে। সত্যি বলতে আমাদের বসায় মুরগির রান্না হলে আমাকেই রান দুটি দিয়ে দিবে আম্মু কারণ জানে আমি অনেক পছন্দ করি। সর্বোপরি আমার অনেক ভালো লেগেছে আপনার রেসিপিটি।
 2 years ago 

আপনি অনেক মজাদার এবং লোভনীয় একটি দেশি মুরগির মাংস রান্নার রেসিপি আমাদের সকলের মাঝে শেয়ার করেছেন। দেশি মুরগির মাংস বরাবরই আমার কাছে খুবই সুস্বাদু লাগে আপনার এই রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এত মজাদার এবং লোভনীয় একটু রেসিপি আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য

ভাইয়া আপনি আপনার অনুভূতি গুলো সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। অনেক ভালো লাগলো আমার। ধন্যবাদ ভাইয়া পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.14
JST 0.030
BTC 68220.71
ETH 3321.59
USDT 1.00
SBD 2.74