[প্রসঙ্গঃ আমার তোলা কিছু ফুলের রেনডম ফটোগ্রাফি // ১০% ভালোবাসা @shy-fox]


সবাইকে-অভিনন্দন

আমি @hayat221 বাংলাদেশ🇧🇩🇧🇩 থেকে

ভালোবাসা নিবেন,


আজ- ০১ই, চৈত্র / ১৪২৮ , বঙ্গাব্দ / বসন্তকাল / বুধবার /


আশা করি আপনারা সবাই ভাল আছেন। আমিও অনেক ভালো আছি। বরাবরের মত আমার বাংলা ব্লগের সকল সদস্য কে ধন্যবাদ জানিয়ে আজকের পোস্ট শুরু করতে চলেছি। আমি আজকে শেয়ার করতে চলেছি, আমার তোলা কিছু সেরা ফুলের রেনডম ফটোগ্রাফি। চলুন তাহলে দেখে নেয়া যাক।



উদ্দেশ্যে যখন ফুলের গাছ চেনার জন্য বেরিয়েছিলাম আমার শহরে। হাটি হাটি পায়ে পায়ে চলে গেলাম ফুলের দোকানে। ফুলের দোকানে গিয়ে ফুল বিক্রেতার সাথে অনেকক্ষণ যাবৎ কথা বললাম। কি কি ফুলের গাছ আছে তার কাছে। মোটামুটি অনেক রকমের ফুল আছে। সেসব ফুলের অর্ধেকেই আমার নাম অজানা। তার কাছ থেকে বেশ কয়েকটা ফুল নেওয়ার মোটামুটি কাজ সেরে নিলাম। হঠাৎ করে ভাইয়া আসার পর নিতে না দেওয়া। নিতে না দেওয়ার কারণ হচ্ছে, যেখানটায় লাগাবো সেই জায়গাটা আগে ভালোভাবে প্রস্তুত করতে বলল। আমি আমার বাসার উঠোনে কিছু গাছ লাগানো আছে সেখানে আরো কিছু গাছ লাগাতাম। অবশেষে আজকে আর ফুলের গাছ কেনা হলো না। তাই কি করলাম কয়েকটা ফুলের ফটোগ্রাফি করে নিলাম। কিছুটা ফুলের নাম জানি কিছুটা নাম জানিনা। চলুন দেখে নেয়া যাক এক নজরে।

IMG_20220316_161107.jpg


📷ফটোগ্রাফি 📷 ০১

IMG20220316141856.jpg

এই ফুলটির নাম আমাদের অনেকেরই অজানা। জানিনা অনেকেই দেখেছে কিনা। তবে আমার চোখে কখনো পড়েনি আজকে দেখলাম। ফুলটার নাম হচ্ছে পিটুনিয়া। বাহ সুন্দর একটা নাম তো সুন্দর ফুল টাও দেখতে। আমার কাছে এর দুইটা জাতের বা রঙের ফুল রয়েছে। এটা হচ্ছে প্রথম।

📷ফটোগ্রাফি 📷 ০২

IMG20220316141845.jpg

এটাও একটা পিটুনিয়া ফুল। আমার কাছে দুইটা কালারের পিটুনিয়া ফুল এর ছবি রয়েছে। আমি দুইটা পিটুনিয়া ফুল শেয়ার করে দিলাম। এটা হচ্ছে সেই কালারের দ্বিতীয় পিটুনিয়া ফুল। একটা ডিব অন্যটা একটু স্যাতা। আশা করি আপনারা অনেক আনন্দের সাথে উপভোগ করতে পারবেন ফুলগুলো দেখে। আমি অনেক উপভোগ করতে পেরেছি। কেননা, এর আগে কখনো চোখে পড়েনি।


📷ফটোগ্রাফি 📷 ০৩

IMG20220316141917.jpg

এই ফুলটার ও ফুল গাছটার নাম আমার অজানা। কেননা এর গাছটা ছিল অনেক লম্বা ও ফুল গুলো ছিল ছোট। এই গাছটা অনেকটা দেখতে কাঠের গাছের মত। জানিনা কাঠের কাছে কিনা। না না এটা হতে পারে না কেননা, ফুলের দোকানে কাঠের গাছ থাকবে কেন। কারো জানা থাকলে অবশ্যই বলবেন।


📷ফটোগ্রাফি 📷 ০৪

IMG20220316142049.jpg

একটু দেখেন তো কেউ বলতে পারেন কি না কি ফুল হতে পারে। বুঝছি আপনাদের বলে দিতে হবে। এই ফুলটার নাম হচ্ছে ডালিয়া ফুল। এটা যেন ঢালার মতো দেখতে। ফুলটার নামের পিছনে সার্থকতা রয়েছে। ডালিয়া ফুল আমার অনেক পছন্দের একটা ফুল। আশা করি আপনাদের ও হবে।


📷ফটোগ্রাফি 📷 ০৫

IMG20220316142021.jpg

ফুলের যদি রানী হয়ে থাকে সেটা হচ্ছে একমাত্র গোলাপ। কেননা গোলাপ ছোট থেকে বড় মধ্যবয়সী সবাই চিনে। তাই সবার কাছে পরিচিত। তার মধ্যে আমি একজন। আমার খুব পছন্দের একটা ফুল। যদি ফুল চাষ করতে হয় গোলাপ ফুলের চাষ করব আমার খুব শখ। সবাই পাশে থাকবেন আমি যেন একটা বড় গোলাপের বাগান লাগাতে পারি।


📷ফটোগ্রাফি 📷 ০৬

IMG20220316142130.jpg

এই ফুলটার নাম হচ্ছে গাধা ফুল। তবে আবার সেই গাধা নয় ফুলের গাধা। এটা আবার ভাববেন না বোকা ফুল। কেননা, আমাদের সমাজে এমন প্রকৃতির লোক খুব রয়েছে একটু বোকাসোকা। কোন কিছু সহজে বুঝতে চায় না। তাই তাকে সবাই বোকা গাধা বলে ডাকে। কিন্তু এটা ফুলের ক্ষেত্রে বিচিত্র। ফুল তো ফুল এই। ফুল হচ্ছে একটা পবিত্র জিনিস।


📷ফটোগ্রাফি 📷 ০৭

IMG20220316142108.jpg

এই ফুলটার নামটাও আমার অজানা। এই ফুলটার নাম আমি অনেকক্ষণ যাবৎ জানতে চেয়েছি তবে শেষ পর্যন্ত জানতে পারিনি। কেননা ফুল বিক্রেতা আমার কাছে রাগ হয়েছিল মনে হয়। কেননা আমি তার কাছ থেকে ফুলের গাছ নিতে চেয়েছিলাম কিন্তু নেয়নি আমার ভাইয়ার নিষেধ করার জন্য। সেখানে আমার কিছু করার ছিল না।



ধন্যবাদ সবাইকে আমার সুন্দর সুন্দর রেনডম ফুলের ফটোগ্রাফি গুলো ধৈর্য্য সহকারে দেখার জন্য।


আশাকরি আপনাদের সবার ভালো লেগেছে। ভালো লেগে থাকলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। এর মধ্যে কোনো রকম ভুল ত্রুটি হলে ক্ষমার চোখে দেখবেন। আবারো ধন্যবাদ জানাই আমার বাংলা ব্লগের সকল সদস্যকে। সবার সুস্থতা কামনা করে আজকে এখানেই শেষ করলাম।


শুভেচ্ছান্তে-
@hayat221


Logo.png



Sort:  
 3 years ago 

ফুল কার না ভাল লাগে। কথায় আছে যে ফুল ভালবাসে না সে খুনী। আপনি আজকে দারুন সব ফুলের ছবি শেয়ার করেছেন। আমার কাছে খুবি ভাল লাগলো। বসন্তের এই দিনে ফুল ফোটে তার আসল রুপ নিয়ে। আপনাকে ধন্যবাদ ভাই । শুভেচ্ছা রইল আপনার জন্য।

জি ভাইয়া ফুল ভালো লাগে না এমন মানুষ খুঁজে পাওয়া অসম্ভব। ধন্যবাদ ভাইয়া পাশে থাকার জন্য।

 3 years ago 

অসাধারণ রেনডল ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া, প্রতিটি ফুলের ছবি আমার মন কেরে নিয়েছে, এবং অনেক সুন্দর করে ফুল গুলোর বর্ণনা দিয়েছেন, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

ধন্যবাদ ভাইয়া আপনার যে ভালো লেগেছে এটা শুনে অনেক ভালো লাগলো। ধন্যবাদ পাশে থাকার জন্য।

 3 years ago 

ভাইয়া আপনি আজকে চমৎকার ভাবে ফুলের রেনডম ফটোগ্রাফি করেছেন প্রতিটি ফটোগ্রাফি নিখুঁত ভাবে করেছেন। দেখে মুগ্ধ হয়ে গেলাম। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভ কামনা রইলো।

ধন্যবাদ ভাইয়া। সব মিলিয়ে অসাধারণ একটা কমেন্ট করেছেন আপনি। ধন্যবাদ ভাইয়া পাশে থাকার জন্য।

 3 years ago 

অনেক সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন দেখে খুব ভালো লাগলো। আপনার তোলা প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। আপনার নাম না জানা ফুল গুলো আমার কাছে বেশি ভালো লেগেছে। অনেক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

ধন্যবাদ ভাইয়া সুন্দর একটা কমেন্ট করে পাশে থাকার জন্য। খুব আনন্দ পেলাম আপনার কমেন্ট পড়ে।

 3 years ago 

খুব সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া। প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে। মুগ্ধ হয়ে গিয়েছি আপনার ফটোগ্রাফি গুলো দেখে। গোলাপ ফুলের ফটোগ্রাফি টি আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

ধন্যবাদ আপু সুন্দর একটা গঠনমূলক কমেন্ট করে পাশে থাকার জন্য। আপনার কমেন্ট পড়ে অনেক ভালো লাগলো। ধন্যবাদ।

 3 years ago 

ফুলের ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে। দেখে আমার খুবই ভালো লাগলো। আপনি খুবই দক্ষতার সাথে ফুলের ফটোগ্রাফি গুলো করেছেন। সত্যিই অসাধারন। আপনার জন্য রইল শুভকামনা।

ধন্যবাদ পাশে থাকার জন্য। আপনার কমেন্ট পড়ে ভালো লাগলো।

 3 years ago 

আপনার মত আমারও একই অবস্থা ভাই ফোন দেখতে ভালবাসি কিন্তু ফুলের গাছের নামেই জানি না😍। সুন্দর ছিল আইপোর্ট একটা ফটোগ্রাফি সেইসাথে আপনার দারুন বর্ণনা। ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু ফটোগ্রাফি উপহার দেওয়ার জন্য।

ধন্যবাদ ভাইয়া সুন্দর অনুভূতি প্রকাশ করে পাশে থাকার জন্য। ভালো লাগলো।

 3 years ago 

এমনিতেই ফুলের সৌন্দর্য আমাকে মুগ্ধ করে ।আপনি খুব সুন্দর করে বসন্তফুলের ফটোগ্রাফি করেছেন। আমার কাছে অনেক ভালো লাগলো আপনার ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

ধন্যবাদ ভাইয়া সুন্দর একটা কমেন্ট করে পাশে থাকার জন্য।

 3 years ago 

দারুন দারুন কিছু ফুলের ছবি আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন ।বসন্তের ফুল গুলো খুবই ভালো লাগে ।আপনি খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন যা আপনার ছবি দেখে বোঝা যাচ্ছে। এখানে অনেক পরিচিত এবং অপরিচিত ফুল দেখতে পাচ্ছি ।আসলে নতুন নতুন ফুলের সাথে পরিচিত হতে খুব ভালো লাগে। আপনার জন্য অনেক শুভকামনা রইল। এভাবে আমাদের মাঝে নতুন কিছু শেয়ার করি এগিয়ে যান।

জি আপু বসন্তের সময় অনেক সুন্দর সুন্দর ফুল ফুটেছে। ধন্যবাদ পাশে থাকার জন্য।

 3 years ago 

ভাই ফুলের ফটোগ্রাফির যতই দেখি ততই মুগ্ধ হই। মোটকথা ফটোগ্রাফি গুলোর দিকে তাকিয়ে থাকতে মন চায়। খুবই চমৎকার চমৎকার ফুলের ফটোগ্রাফি আজকে আপনি শেয়ার করেছেন দেখে তো অনেক ভালো লেগেছে ভাই। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া। সুন্দর একটা কমেন্ট করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62690.68
ETH 2463.17
USDT 1.00
SBD 2.62