[প্রসঙ্গঃ মুরগি মাংসের রেসিপি // ১০% ভালোবাসা @shy-fox]


সবাইকে-অভিনন্দন

আমি @hayat221 বাংলাদেশ🇧🇩🇧🇩 থেকে

ভালোবাসা নিবেন,


আজ- ২৫ই, ফাল্গুন/১৪২৮ , বঙ্গাব্দ/বসন্তকাল/ বৃহস্পতিবার/


আশা করি আপনারা সবাই ভাল আছেন। আমিও অনেক ভালো আছি। বরাবরের মত আমার বাংলা ব্লগের সকল সদস্য কে ধন্যবাদ জানিয়ে আজকের ব্লগ শুরু করতে চলেছি। আমি আজকে শেয়ার করতে চলেছি, মুরগি মাংসের রেসিপি। চলুন তাহলে দেখে নেয়া যাক।

IMG_20220310_085537.jpg



রেসিপি তৈরির উপকরণঃ

IMG20220307141539.jpg

IMG20220307135251.jpg

উপকরণঃপরিমাণঃ
মুরগি মাংস১ কেজি
পেঁয়াজপরিমান মত
কাঁচা মরিচঝাল অনুযায়ী
রসুনপরিমান মত
আদাপরিমান মত
হলুদপরিমান মত
মসলাপরিমান মত
লবণস্বাদ অনুযায়ী
তেল১০০ গ্রাম

ধাপ ০১

IMG20220307141545.jpg

প্রথমে আমি মাংসগুলো কেটে ও ধুয়ে নিলাম।

ধাপ ০২

IMG20220307141733.jpg

তারপর আমি মাংসগুলো একটা করাই এর মধ্যে দিয়ে দিলাম।


ধাপ ০৩

IMG20220307142003.jpg

তারপর এক এক করে সব মসলার উপকরণ দিয়ে দিলাম।


ধাপ ০৪

IMG20220307142450.jpg

তারপর আমি ভালোভাবে মেখে নিলাম।


ধাপ ০৫

IMG20220307142534.jpg

তারপর একটু কিছু পরিমাণ পানি দিয়ে দিলাম।


ধাপ ০৬

IMG20220307151123.jpg

চুলায় বসিয়ে দেওয়ার ঠিক ১০ মিনিট পর।


ধাপ ০৭

IMG20220307152910.jpg

প্রথমাবস্থায় সিদ্ধ হওয়ার জন্য, যতটুকু পানি দেওয়া হয়েছে সম্পূর্ণটাই ফুরিয়ে গেলে নতুন করে কিছু পরিমাণ আবার পানি দিতে হবে।


ধাপ ০৮

IMG20220307153324.jpg

তারপর কষতে শুরু করা লাগবে।


ধাপ ০৯

IMG20220307152532.jpg

যত কষবেন ততো স্বাদ বাড়বে।


ধাপ ১০

IMG20220307153805.jpg

সর্বোপরি আমার রান্না হয়ে গেছে।


ধাপ ১১

IMG20220307161636.jpg

পরিশেষে আমি মাংসগুলো একটা বাটিতে উঠিয়ে নিলাম। এখন পরিবেশন করে খাওয়ার অপেক্ষায়।



ধন্যবাদ সবাইকে আমার রেসিপি ধৈর্য্য সহকারে দেখার জন্য। আজকে এখানেই শেষ করলাম। পরবর্তীতে অন্য কোন ব্লগ নিয়ে আসব।


আশাকরি আপনাদের সবার ভালো লেগেছে। ভালো লেগে থাকলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। এর মধ্যে কোনো রকম ভুল ত্রুটি হলে ক্ষমার চোখে দেখবেন। আবারো ধন্যবাদ জানাই আমার বাংলা ব্লগের সকল সদস্যকে। সবার সুস্থতা কামনা করে আজকে এখানেই শেষ করলাম।


শুভেচ্ছান্তে-
@hayat221


Logo.png



Sort:  
 2 years ago 

আপনি মুরগি মাংসের রেসিপিটা চমৎকার ভাবে তৈরি করেছেন। দেখে আমার লোভ লেগে গেল। আপনি অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে এটা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

মুরগির মাংস রেসিপি টা আমার খুবই পছন্দের। এভাবে অল্প ঝোলে কষিয়ে মুরগির মাংস রান্না করলে খেতে খুবই সুস্বাদু হয়। মুরগির মাংস তরকারির কালার টাও খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

বেশ লোভনীয় লাগছে এবং খেতে ইচ্ছে করছে ভীষণ। ভালোই ছিল আপনার উপস্থাপনা । শুভেচ্ছা রইল।

ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে মুরগির মাংসের রেসিপি শেয়ার করেছেন। দেখতে অনেক লোভনীয় লাগছে। আপনি রেসিপি ধাপ গুলো অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

রেসিপিটি কিন্তু খুবই সুন্দর এবং ভালো লাগলো। রান্নার কৌশল খুবই সুন্দর ছিল। বর্ণনা ঠিকঠাক। ছবি দেখে কিন্তু লোভ লেগে গেছে। সত্যি বলছি অসাধারণ হয়েছে। ধন্যবাদ ভাই ভালো থাকবেন।

 2 years ago 

সকাল সকাল মুরগীর মাংসের মজার রেসিপি দেখে খুবই ভালো লাগলো। আপনি অনেক মজাদার একটি রেসিপি তৈরি করে সকলের মাঝে শেয়ার করেছেন। মুরগির মাংসের রেসিপি তৈরির প্রসেস অনেক ভালোভাবে উপস্থাপন করেছেন। দেখেই বুঝা যাচ্ছে খেতে সুস্বাদু হয়েছে। অনেক মজাদার মুরগির মাংসের রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আসলে মুরগির মাংস খেতে ভালো লাগে অন্যান্য মাংস হচ্ছে আমার এটা খেতে তো বেশ ভালই লাগে। আপনি দারুন ভাবে রান্না করেছেন। প্রয়োজনীয় উপকরণগুলি সঠিক মাত্রায় তুলে ধরেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

কি আর বলবো ভাই ঘুম থেকে উঠেছি প্রচন্ড ক্ষুধা লেগেছে ।বাসায় রান্না করেছে আলু ভাজি আর আপনি দেখাচ্ছেন মুরগির মাংস ভুনা ।কোনটা রেখে কোনটা খাব বুঝতে পারছি না হা হা হা হা ।তবে সত্যিই আপনার রেসিপি টা অসাধারন ছিল ।মুরগির মাংস এইভাবে রান্না করলে খেতে সত্যিই খুব ভালো লাগে। ধন্যবাদ এত সুন্দর রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

মুরগি মাংসের রেসিপি দেখে তো লোভ সামলাতে পারলাম না খেতে ইচ্ছা করছে ভাই। অনেক সুন্দর করে সাজিয়ে রেসিপি তৈরি করেছেন। দারুন হয়েছে। ধন্যবাদ আপনাকে

চলে আসো ভাই। দাওয়াত নেও আমার বাসায়। ধন্যবাদ পাশে থাকার জন্য।

Congratulations, your post has been upvoted by @scilwa, which is a curating account for @R2cornell's Discord Community. We can also be found on our hive community & peakd as well as on my Discord Server

Manually curated by @abiga554
r2cornell_curation_banner.png

Felicitaciones, su publication ha sido votado por @scilwa. También puedo ser encontrado en nuestra comunidad de colmena y Peakd así como en mi servidor de discordia

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33