[প্রসঙ্গঃ আলু দিয়ে বৌ-দুলালী মাছের রেসিপি // ১০% ভালোবাসা @shy-fox]


সবাইকে-অভিনন্দন

আমি @hayat221 বাংলাদেশ🇧🇩🇧🇩 থেকে

ভালোবাসা নিবেন,


আজ- ১৫ই, মাঘ / ১৪২৮ , বঙ্গাব্দ / শীতকাল / শনিবার /


আশা করি আপনারা সবাই ভাল আছেন। আমিও অনেক ভালো আছি। বরাবরের মত আমার বাংলা ব্লগের সকল সদস্য কে ধন্যবাদ জানিয়ে আজকের পোস্ট শুরু করতে চলেছি। আমি আজকে শেয়ার করতে চলেছি, আলু দিয়ে বৌ-দুলালী মাছের রেসিপি।চলুন তাহলে দেখে নেয়া যাক।



বৌ-দুলালী মাছ সম্পর্কে কারো অজানা নয়। এটা আমার সবাই চিনি এমনকি খেয়েও থাকি। এর স্বাদ কিন্তু অতুলনীয়। বিশেষ করে আমার কাছে অনেক ভালো লাগে। জানিনা আপনাদের কাছে কেমন লাগে। চলুন তাহলে আর দেরি না করে দেখে নেয়া যাক রেসিপিটি।

received_337025638289737.jpeg


🐟🐟 রেসিপি তৈরির উপকরণ গুলোঃ🥔🥔

IMG_20220129_181749.jpg

received_4255241741243197.jpeg

উপকরণঃপরিমাণঃ
মাছ 🐟হাপ কেজি
পেঁয়াজপরিমান মত
মরিচ গুঁড়াঝাল অনুযায়ী
কাঁচা মরিচরেসিপির কালার এর ক্ষেত্রে ব্যবহার
হলুদপরিমান মত
লবণস্বাদ অনুযায়ী
তেল১০০ গ্রাম
আদাপরিমাণ মত
রসুনপরিমান মত

❤️📷রেসিপি তৈরির প্রস্তুতিঃ📷❤️

ধাপ ০১

IMG_20220129_181749.jpg

প্রথমত মাছগুলো কেটে ও ধুয়ে নেওয়া হয়েছে।

ধাপ ০২

received_307898667941886.jpeg

তারপর মাছের টুকরাগুলো কড়াই এর মধ্যে দিয়ে দিলাম।


ধাপ ০৩

received_676425613705990.jpeg

তারপর এখানে আমি আলু গুলো দিয়ে দিলাম।


ধাপ ০৪

received_725051391806204.jpeg

তারপর এখানে এক এক করে পেঁয়াজ বাটা থেকে শুরু করে মশলা সব উপকরণ দিয়ে দিলাম।


ধাপ ০৫

received_359677238907151.jpeg

তারপর আমি ভালোভাবে এক হাত দিয়ে মেখে নিলাম।


ধাপ ০৬

received_671011834270374.jpeg

তারপর আমি পরিমাণ মত কিছু পানি যোগ করে দিলাম।


ধাপ ০৭

received_619502459114207.jpeg

রান্না করার প্রক্রিয়ায় চলাকালীন অবস্থায়।


ধাপ ০৮

received_648267752888525.jpeg

আমি সময় নিয়ে কিছুক্ষণ পরপর কষতে থাকি।


ধাপ ০৯

received_503519187932917.jpeg

সর্বোপরি,আমার রান্না হয়ে গেছে।


ধাপ ১০

received_337025638289737.jpeg

তারপর এটা আমি একটা বাটিতে উঠিয়ে নিলাম। এখন শুধু পরিবেশন করে খাওয়ার অপেক্ষায়।



ধন্যবাদ সবাইকে আমার সুন্দর রেসিপিটি ধৈর্য সহকারে দেখার জন্য।

আশাকরি আপনাদের সবার ভালো লেগেছে। ভালো লেগে থাকলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। এর মধ্যে কোনো রকম ভুল ত্রুটি হলে ক্ষমার চোখে দেখবেন। আবারো ধন্যবাদ জানাই আমার বাংলা ব্লগের সকল সদস্যকে। সবার সুস্থতা কামনা করে আজকে এখানেই শেষ করলাম।


শুভেচ্ছান্তে-
@hayat221


Logo.png



Sort:  
 2 years ago 

বৌ দুলালি মাছ তো চিনলাম না 😍
তবে যাই হোক মাছটি নিশ্চয়ই স্বাদের হবে 👌
যাক রেসিপি আর উপস্থাপনা ভালোই ছিল।
শুভ কামনা রইল 🥀

ভাইয়া জানিনা আপনাদের ওখানে কি বলে। জি ভাইয়া এই মাছের স্বাদ অনেক। ধন্যবাদ ভাইয়া পাশে থাকার জন্য।

 2 years ago 

বৌ-দুলালী মাছের নাম আজকে আমি প্রথম শুনলাম এর আগে এই নামটি আমি কখনই শুনিনি। তবে নাম যাই হোক এই মাছটি খেতে মনে হচ্ছে খুবই সুস্বাদু হবে। শীতকালে মাছের রেসিপি খেতে খুবই মজাদার লাগে এবং মাছে প্রচুর পরিমাণে প্রোটিন রয়েছে যা আমাদের শরীরের জন্য খুবই উপকারী। আপনার এই রেসিপিটা দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হবে।‌ ধন্যবাদ আপনাকে এমন পুষ্টিকর এবং সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

বাজারে গেলে সচরাচর পাওয়া যাবে ভাইয়া। সব মিলিয়ে আপনি গঠনমূলক একটা কমেন্ট করেছেন। যা আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ পাশে থাকার জন্য।

 2 years ago 

বৌ-দুলালী মাছের এর নামটি প্রথম শুললাম ৷ হয়তো এই নামটি আপনার গ্রাম্য ভাষা ৷ যাই হোক খুব সুন্দর ভাবে রেসিপি টি উপস্থাপন করেছেন আমাদের মাঝে ৷ধন্যবাদ..

জি গ্রাম্য ভাষা। তবে এতে অনেক টেস্ট। ধন্যবাদ সুন্দর একটা কমেন্ট করে পাশে থাকার জন্য।

 2 years ago 

বউ দুলালী মাছের নাম কখনোই শোনা হয়নি। কিন্তু আমার কাছে মাছটি দেখে পরিচিত মনে হচ্ছে। আমি আসলে সব রকম মাছের নাম জানিনা। এজন্য এখন বলতে পারছিনা। কিন্তু এ মাছটি খেতে অনেক সুস্বাদু হয়। আর আলু দিয়ে রান্না করেছেন বলে মনে হচ্ছে খেতে আরো বেশি ভালো হয়েছে। আপনি খুব সুন্দর ভাবে রান্নাটি উপস্থাপন করেছেন। আমাদের মাঝে উপস্থাপন করার জন্য অনেক ধন্যবাদ।

আপু আসলে এটা আমাদের গ্রাম্য ভাষায় বলে। আমরা ছোট থেকে জেনে আসতেছি এই নাম। আসলেই এই মাছের টেস্ট অসাধারণ। ধন্যবাদ আপু সুন্দর একটা কমেন্ট করে পাশে থাকার জন্য।

 2 years ago 

ভাইয়া মাছের নাম শুনে আমি চিন্তা করতেছি এটা কি মাছ হবে। কিন্তু মাছ দেখার পর ভাবলাম আমরা অন্য নামে জানি, এর নাম হলো সুরমা মাছ। আর এই মাছ খেতে খুব সুস্বাদু হয়। আপনার এই রেসিপিটা অসাধারণ হয়েছে ভাইয়া।

আপু আমাদের গ্রাম্য ভাষায় আমরা এই নামেই চিনি। আমাদের গ্রামে বা শহরে গেলে বললেই বার করে দেয় মাছ বিক্রেতারা। ধন্যবাদ আপু পাশে থাকার জন্য।

 2 years ago 

IMG_20220106_113311.png

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvRmybykqUvU4Qriq94s5bwFrDmYZdJgD7bRoaeK4aoq8pZoLdUPeYZ5Pb1dEejRZxkf2Knu1XeHbi1jU.png

আলু দিয়ে বৌ দুলালির মাছ দারুণভাবে করেছেন। আমার অনেক ভালো লাগলো ভাইয়া। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন এবং এই মাছটি আমার কাছে ইউনিক লাগলো।আপনার জন্য শুভকামনা রইল


IMG_20220106_113311.png

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটা কমেন্ট করে পাশে থাকার জন্য।

 2 years ago 
  • আলু দিয়ে বৌ-দুলালী মাছের রেসিপি রেসিপিটা অনেক সুস্বাদু মনে হচ্ছে, তাই বারবার খেতে ইচ্ছা করছে।তবে একটা বিষয় আমি এই মাছটার নাম প্রথম শুনলাম। যার কারণে আমার মনে হচ্ছে এই মাছের রেসিপি আমি মনে হয় কখনো খাইনি। তবে আপনার রেসিপি দেখে খুবই সুস্বাদু মনে হচ্ছে তাই খেতে ইচ্ছা করছে। আপনার জন্য রইল শুভকামনা।
 2 years ago 

আলু দিয়ে বৌ দুলালী মাছের অনেক মজাদার এবং লোভনীয় একটি রেসিপি আমাদের সকলের মাঝে অনেক চমৎকার ভাবে উপস্থাপন করেছেন ভাইয়া। আমি অনেক ধরনের মাছ খেয়েছি তবে আপনার এই রেসিপির বৌ দুলালী মাছ কখনো খাইনি। এই প্রথম এরকম একটি মাছের নাম আমি আপনার মাধ্যমে জানতে পারলাম। যাইহোক আপনার রেসিপি দেখে বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনাকে এরকম একটি মজাদার রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59367.33
ETH 3172.01
USDT 1.00
SBD 2.43