[প্রসঙ্গঃ আবোল-তাবোল জীবনের গল্প "একাকিত্বের অনুভূতি" // ১০% ভালোবাসা @shy-fox]


সবাইকে-অভিনন্দন

আমি @hayat221 বাংলাদেশ🇧🇩🇧🇩 থেকে

ভালোবাসা নিবেন,


আজ- ২৮ই, ফাল্গুন / ১৪২৮ , বঙ্গাব্দ / বসন্তকাল / রবিবার /


আশা করি আপনারা সবাই ভাল আছেন। আমিও অনেক ভালো আছি। বরাবরের মত আমার বাংলা ব্লগের সকল সদস্য কে ধন্যবাদ জানিয়ে আজকের ব্লগ শুরু করতে চলেছি। আমি আজকে শেয়ার করতে চলেছি, আমার আবোল-তাবোল জীবনের গল্প "একাকিত্বের অনুভূতি"। চলুন তাহলে পড়ে নেয়া যাক।



জীবন বড় রঙ্গ-ময়ী

জীবন হচ্ছে অনেকটা জ্যামিতিক বিশ্লেষণ। চিত্র দেখলে বোঝা যায় কতটা সহজ। তবে প্রমাণ করতে গেলে বোঝা যায় কত কঠিন। সেই বাস্তবতার মাঝে পড়লাম।


IMG-20220311-WA0007.jpg

সবকিছু হঠাৎ‌ হয়ে যায়। কোন কিছু কারো কাছে বলে আসেনা। তেমনি না বলে আশা আমার একটি গল্প। গতকাল শুক্রবার ছিল একটি ছুটির দিন। প্রত্যেকের জীবনে কিছু না কিছু অনুভূতি থাকে। তেমনি ভাবে আমারও আছে। অনেক অনুভূতি আছে ভালো থেকে শুরু করে খারাপ পর্যন্ত। সেই অনুভূতি থেকে বুঝতে পারলাম একটা সময় এর অনুভূতি। সময় ভালোই যাচ্ছে, তাতে কোন সন্দেহ নেই। কিন্তু সব সময় তোমার সময় ভালো যায় না। সে থেকেই নেমে আসা এক বলা চলে অগ্নিকাণ্ড। যেটা শোনার পর নিজেই হারিয়ে গিয়েছিলাম কিছুক্ষণের জন্য। তাতে বুঝলাম অনুভূতির সৃষ্টিটা। কালকে এমন একটা সময়ে এসেছিল, যে আমি একা। পরিবার থেকে শুরু করে বন্ধুবান্ধব পর্যন্ত। এমন একটা কাজ করেছিলাম যেটা পরিবার কেন বন্ধু বান্ধব মারার মতো ছিল না। তা থেকেই মনে হয়েছিল আজ আমি একা। এই অনুভূতিটাই মাথার মধ্যে কাজ করেছিল। আমি খানিকক্ষণ সময়ের জন্য একা হয়ে গিয়েছিলাম। একাকীত্ব থাকায় যে আলিঙ্গনতা, সেটা কালকেই বুঝলাম। একাকিত্বের অনুভূতিটা নিয়ে কালকে সারারাত কাঁধে করে বয়ে নিয়েছিলাম। একাকীত্ব থাকার যে কষ্টটা একদিন অনুভব করেন। বুঝতে পারবেন একাকীত্ব কি? আমি বারবার একটা কথাই ভেবেছি। মানুষ কিভাবে একাকীত্ব থাকতে পারে। বা কেন থাকতে চায় ও কখন থাকতে চায়। আমি যে ভুলটা করেছিলাম সে থেকেই বোঝা যায়। এ সময়ের মধ্যেই মানুষ একাকীত্ব থাকতে চায়। যেটাতে বন্ধুবান্ধব কেন, পরিবারও প্রশ্রয় না দেওয়ার কারণ। তবে কালকে বুঝলাম সব কিছুই। মানুষ সব কিছুই শিক্ষা নিতে পারে কালকেই বুঝলাম। জীবন মানেই শিক্ষণীয় বিষয়। শুধু বই-পুস্তকে নয়। বাস্তবতা থেকে শিক্ষা নিতে হয়।

IMG-20220311-WA0006.jpg


তাই এমন কোন কিছু কাজ করব না যাতে কারো মন ভেঙে না যায়। যেটা পরিবারের হোক, বন্ধু বান্ধবের এই হোক। বিষয়টা একটু মনোমালিন্য হলে ও কঠিন। একাকীত্ব থাকায় নামটাই জীবন নয়। জীবন হচ্ছে কাঁধে করে নিয়ে বেড়ানোর মেশিন।

IMG-20220311-WA0009.jpg



ধন্যবাদ সবাইকে আমার অনুচ্ছেদটি পড়ার জন্য। আজকে এখানেই শেষ করলাম। পরবর্তীতে আবার দেখা হবে কোন এক ব্লগ নিয়ে।


আশাকরি আপনাদের সবার ভালো লেগেছে। ভালো লেগে থাকলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। এর মধ্যে কোনো রকম ভুল ত্রুটি হলে ক্ষমার চোখে দেখবেন। আবারো ধন্যবাদ জানাই আমার বাংলা ব্লগের সকল সদস্যকে। সবার সুস্থতা কামনা করে আজকে এখানেই শেষ করলাম।


শুভেচ্ছান্তে-
@hayat221


Logo.png



Sort:  
 2 years ago 

আসলে ভাইয়া এ জীবন অনেক কঠিন। আসলে জীবন সহজ নয়। প্রতিটা মুহূর্তে সংগ্রাম করে বাঁচতে হয়। জীবনের প্রতিটা মুহূর্তে পরীক্ষা নেয় সৃষ্টিকর্তা।আসলে বাস্তবতা থেকেও অনেকে শিক্ষা নিতে হয়। আসলে একাকিত্বের আশ্রয় তখনই মানুষ যখন কোন জায়গায় শান্তি মেলে না।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32