প্রসঙ্গঃ বাংলা নাটক রিভিউ // যোদ্ধা // ১০% পে-আউট @shy-fox


আসসালামু আলাইকুম

হ্যালো বন্ধুরা,

আমি @hayat221 বাংলাদেশ🇧🇩🇧🇩 থেকে



সবাই কেমন আছেন?

আশা করি আপনারা সবাই ভাল আছেন। আমিও অনেক ভালো আছি। বরাবরের মত আমার বাংলা ব্লগের সকল সদস্য কে ধন্যবাদ জানিয়ে আজকের পোস্ট শুরু করতে চলেছি। আমার আজকের পোস্ট হচ্ছে বাংলা নাটক রিভিউ-যোদ্ধা।

IMG_20211221_181804.jpg

নাটক থেকে স্কিনসট নেওয়া



নাটকটি রিভিউ

প্রথমে নাটক শুরু করে দেখলাম টিভির খবর এর কিছু ঘটনা। খবরের মধ্যে দেখাচ্ছে করোনা মহামারীর দুষ্কর পরিনিতি। তারপরে দেখলাম জিয়াউল হক অপূর্ব বাজার থেকে ফিরে আসলাম বাজার নিয়ে। এখন ভাবতে লাগলাম নাটকের নাম যোদ্ধা কিন্তু দেখাচ্ছে অন্য বিষয় ব্যাপার টাকি। পরে কিছুক্ষণ দেখ বুঝলাম আসলে এখানে দুটি চরিত্র ফুটে উঠেছে। এক হচ্ছে মহামারী করোনার যুদ্ধ, অন্যদিকে মুক্তিযুদ্ধের চেতনা। আসলে এই নাটকের মধ্যে দুই যুদ্ধের বিষয়ে আলোকপাত করা হয়েছে।নাটকের সম্পূর্ণ তৈরি করা হয়েছে পার্ট বাই পার্ট। প্রথম পার্টে থাকতেছে করোনা মহামারীর অবস্থান। অন্যদিকে দ্বিতীয় পার্টৈ থাকতেছে মুক্তিযুদ্ধের অবস্থান। করোনার মহামারীর প্রথম পার্টের অবস্থান তো বললাম। এখন মুক্তিযোদ্ধার দ্বিতীয় পার্টৈর শুরুতে রাতের আঁধারে সে তার বন্ধুর বাড়িতে চলে আসলো। তার বন্ধুর সাথে কথোপকথন শেষ করে বলল আমরা মুক্তিযুদ্ধে যাব। তার বন্ধু প্রথম অবস্থায় ভয় করল। তাকে বল মুক্তিযুদ্ধে যেতে হলে ট্রেনিংয়ের প্রয়োজন, অস্ত্রের প্রয়োজন। এসব বলে সেও রাজি হল যেতে।

IMG_20211221_181503.jpg

IMG_20211221_181524.jpg

আসলে বর্তমানে আমাদের কারোরই অজানা নয়। এই মহামারী করোনা মুক্তিযুদ্ধের চেতনা সম্পর্কে। হয়তো আমরা মুক্তিযুদ্ধ দেখিনি, তবে করোনা মহামারী দেখেছি। এ দুটির সম্পর্কে আমাদের কারো অজানা নয়। এ নাটকটির মধ্যে বাস্তব ঘটনার প্রতিবিম্ব দেখা গেছে। আমরা করোনা মহামারীর সামনে বা সম্মুখীন যে অবস্থায় পড়েছিলাম তার আলোকপাত করা হয়েছে এই নাটকটিতে।

IMG_20211221_181545.jpg

IMG_20211221_181717.jpg

অকারনে ঘরের বাইরে যাওয়া। এসব থেকে শুরু করে ত্রাণ বিতরণ করা হয়েছে বাস্তব জীবনে। অন্যদিকে মুক্তিযুদ্ধের চেতনায় ফুটে উঠেছে রাজাকারের বৈশিষ্ট্য। এসবের বর্ণনা আলোকপাত করতে গেলে সময় ফুরাবে, গল্প ফুরাবেনা।

IMG_20211221_181649.jpg

যাইহোক দুটি চরিত্র আমার কাছে অনেক ভালো লেগেছে। সততার সাথে অনেক সুন্দর অভিনয় করেছেন জিয়াউল হক অপূর্ব। সবার কাছে আমি নাটকটির লিংক শেয়ার করে দিলাম। যাদের ভাল লাগে তারা অবশ্যই দেখবেন।



নাটকটি থেকে আমাদের শিক্ষনীয় বিষয়ঃ

এখানে বিশেষ করে ফুটে উঠেছে দুটিই গল্প। তারপর এখন বর্তমানে সামনে রয়েছে করোনা মহামারী। এই মহামারিতে অনেকেই বিপদে পড়েছে। কেউ সাহায্য করেছে কেউবা করেনি। এখনো সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার মত মানুষ আছে এই পৃথিবীতে।যা আমরা এই নাটকের মধ্যে বুঝতে পেরেছি। আমাদের এখান থেকে শিক্ষা নেওয়া উচিত একে অপরের বিপদে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া।

আমার মতামতঃ

আমার ব্যক্তিগত মতামত আলোকপাত করতে হলে ধন্যবাদ জানাই জিয়াউল হক অপূর্বকে। তিনি অনেক সুন্দর একটা নাটক আমাদের মাঝে উপহার দিয়েছেন। আসলেই বাস্তব জীবনে এসব কিছু নাটকের দরকার। যা দেখে সবাই বিনোদনের সাথে কিছু শিক্ষায় নিতে পারে।


আশাকরি আপনাদের সবার ভালো লেগেছে। ভালো লাগলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। এর মধ্যে ভুল ত্রুটি হলে ক্ষমার চোখে দেখবেন। আবারো,ধন্যবাদ জানাই আমার বাংলা ব্লগের সকল সদস্যকে। সবার সুস্থতা কামনা করে আজকে এখানেই শেষ করলাম।


শুভেচ্ছান্তে-
@hayat221


Logo.png



Sort:  
 2 years ago 

অপূর্বর নাটক আমি ব্যক্তিগতভাবে অনেক পছন্দ করি। আপনার এই নাটকটি রিভিউ এর মাধ্যমে বুঝতে পারলাম পৃথিবীতে এখনো ভালো মানুষ রয়েছে । নাটকটি মনে হচ্ছে বেশ ইন্টারেস্টিং , এই নাটকটি আমি এখনো দেখিনি সময় পেলে অবশ্যই দেখার ট্রাই করবো। আপনাকে অসংখ্য ধন্যবাদ নাটকটি রিভিউ করার জন্য।

জিয়াউল হক অপূর্বর নাটক আমার অনেক পছন্দের। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটা কমেন্ট করে পাশে থাকার জন্য। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো আমার পক্ষ থেকে আপনার জন্য।

 2 years ago 

নাটকটি রিভিউ দেখে যেটা বুঝতে পারলাম পৃথিবীতে এখনো ভালো মানুষ আছে নতুবা পৃথিবী টিকে থাকত না। নাটক টি আমার দেখা হয়নি তবে আপনার পোস্টের মাধ্যমে জানতে পারলাম সময় পেলে দেখে নেব। ধন্যবাদ।

জি ভাইয়া অবশ্যই সময় পেলে দেখে নেবেন। আর ভালো মানুষ তো আসেই। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটা কমেন্ট করার জন্য।

  • নাটকটি মনে হয় ২ দিন আগে রিলিজ পেয়েছে ইউটিউবে দেখলাম, মাশাল্লাহ ভাইয়া আপনি খুব সুন্দর করে রিভিউ দিয়েছেন। দেখি দেখবো নাটকটি

জি ভাইয়া নাটকটি সম্পূর্ণ নতুন ১,২দিন হচ্ছে আশার। ধন্যবাদ নাটকটি দেখার জন্য। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

আপনার নাটক রিভিউ অনেক সুন্দর হয়েছে। ইহা থেকে বুঝতে পারলাম যে এই দুনিয়াতে ভালো মানুষ আজও বিদ্যমান,যারা মানুষের কল্যাণে নিজেকে উৎসর্গ করতে প্রস্তুত।

 2 years ago 

যোদ্ধা নাটকের রিভিউ পড়ে খুবই ভালো লাগলো। মনে হচ্ছে নাটকটি দেখতে অনেক সুন্দর হবে। আমি সময় পেলে খুব শীঘ্রই যোদ্ধা নাটকটি দেখব। আর যোদ্ধা নাটকের রিভিউ খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 67109.92
ETH 3122.48
USDT 1.00
SBD 3.69