[প্রসঙ্গ: মুস্তাফিজার এমপি গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট- ফাইনাল খেলা // ১০% ভালোবাসা @shy-fox]


15-01-2021

০১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ


আসসালামু আলাইকুম

হ্যালো বন্ধুরা,

আমি @hayat221 বাংলাদেশ🇧🇩🇧🇩 থেকে



সবাই কেমন আছেন?

আশা করি আপনারা সবাই ভাল আছেন। আমিও অনেক ভালো আছি। বরাবরের মত আমার বাংলা ব্লগের সকল সদস্য কে ধন্যবাদ জানিয়ে আজকের পোস্ট শুরু করতে চলেছি। আমি আজকে শেয়ার করতে চলেছি, মন্ত্রী গোল্ডকাপ ফুটবল- ফাইনাল খেলা দেখার আনন্দ মুহূর্ত গুলো। চলুন তাহলে দেখে নেয়া যাক।

IMG_20220115_190047.jpg



ফুটবল নিয়ে শিরোনাম-হাতে বল,পায়ে বল-হাতে লাগলে হ্যান্ডবল এরই নাম ফুটবল।


ফাইনাল খেলায় যে দুটি দল মুখোমুখি হয়েছিল-নাটোর জেলা একাডেমী বনাম নীলফামারী কল্যাণ একাডেমী

খেলাটি আয়োজন করা হয়, মোস্তাফিজুর রহমান ফিজার এমপি গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট। খেলাটি পরিচালনা করা হয় আমাদের ইউনিয়নে। আমাদের ইউনিয়ন হচ্ছে ৩ নাম্বার, ওয়ার্ড ৯ নং এ খেলাটি অনুষ্ঠিত হয়েছিল। খেলার আয়োজক কারি-পার্বতীপুর যুব আওয়ামী লীগ। তারা বেশ সুন্দরভাবে বিগত তিনমাস ধরে খেলাটি চালিয়ে আসতেছে। খেলাটি ছিল ১৬ টিমের নক-আউট খেলা অর্থাৎ, হেরে গেলে শেষ। খেলাটি শুধু শুক্রবার আর শনিবার চালাত আয়োজক কারিরা। কেননা তাতে সবাই দেখতে পারত। এখানে প্রত্যেক খেলায় হাজার হাজার দর্শকের সমাগম হত। এখন দেখে নেয়া যাক, খেলার পরিবেশটা।

খেলার প্রাইজ মানি হিসেবে রাখা হয়েছিল, চ্যাম্পিয়ন দল: ৪০,০০০ হাজার টাকা অন্যদিকে রানার্স আপ দল: ২০,০০০টাকা।


IMG20220114175036.jpg

IMG20220114153944.jpg

যেহেতু খেলাটি চালু করা হয়েছিল এমপিকে নিয়ে। এই মহামারী থাকা অবস্থাতেও সে উপস্থিত হয়েছিল এই ফাইনাল খেলার মঞ্চে। সে যদি বেশীক্ষণ ছিলনা, ছিল অনেক অতিথি বিন্দুরা।

IMG20220114153420.jpg

IMG20220114153420.jpg

IMG_20220115_185528.jpg

IMG-20220115-WA0007.jpg

খেলা শেষ হওয়ার পর যে পুরস্কারের ব্যবস্থা করা হয়েছিল, তার কিছু উপকরণগুলোর ছবি শেয়ার করে নিলাম। পুরষ্কার হিসেবে রাখা হয়েছিল-দুটি সোনার মতো দেখতে কাপ।একটি জয়ী দলের জন্য অন্যটি বিজয়ী দলের জন্য। তারপর রাখা হয়েছিল নানান ধরনের মেডেল পুরস্কার। বিশেষ করে আমার ভালো লেগেছিলো তাদের দেয়া ৪০ হাজার ২০ হাজার টাকা দেওয়ার দুটি সেক ল্যাম্পপ্লেট দেখে।


IMG20220114155027.jpg

IMG20220114155103.jpg

IMG20220114154939.jpg

IMG20220114154953.jpg

খেলাটির ফলাফল নিয়ে কিছু কথা। খেলাটি যেহেতু ফাইনাল ছিল সেতু খেলাটি হয়েছিল অসম্ভব সুন্দর। দুটি দলেই ছিল বেশ তারকা খেলোয়াড়। ডিফেন্স থেকে শুরু করে মিডফিল্ডার স্ট্রাইকার সবই ছিল দুটি টিমেই দামি খেলোয়াড়। খেলার সময় সীমা ছিল ৬০ মিনিট। যাই হোক খেলা শুরুর ঠিক দশ মিনিট পরেই গোল নিয়ে আসে নীলফামারী কল্যাণ একাডেমীর স্ট্রাইকার। সেই থেকেই শুরু হয় আরো হাড্ডাহাড্ডি খেলা। দর্শকেরা তো পুরাই মজা করেছে খেলাটি দেখে। না হয়েছে মারামারি না হয়েছে অভিনয় শুধু হয়েছে অ্যাটাক আর অ্যাটাক। অবশেষে খেলতে খেলতে অপর টিম অথবা নাটোর জেলা একাডেমী খেলা ঠিক শেষ হবার তিন মিনিট পূর্বে সেই দলের স্ট্রাইকার গোল শোধ করে দেয়। সেটা দেখার মুহূর্ত টাই ছিল আলাদা। দর্শকরা তো পুরাই খুশি। অবশেষে বাকি তিন মিনিট খেলা শেষে কেউ সাফল্য অর্জন করতে পারে না খেলা চলাকালীন সময়ে। পরবর্তীতে ট্রাইফিকারে সরাসরি দুটি দল মুখোমুখি। ৫-৫ সুট আপে নীলফামারী কল্যাণ একাডেমী ৪ সুটে ৪ গোল করে-অন্যদিকে নাটোর জেলা একাডেমী ৪ সুটে ২ গোল করে। ৫ সুট না দিতেই রেফারি বাঁশি বাজিয়ে দেয়। অবশেষে জয় পেয়ে গেল নীলফামারী কল্যাণ একাডেমী।


IMG_20220115_185415.jpg

IMG20220114155528.jpg

আমার পছন্দের দুটি প্লেয়ারের সাথে আমি ছবি তুলে নেই। আমি কি আপনাদের সাথে শেয়ারও করে নিলাম। আরও শেয়ার করে নিলাম দর্শকের সাথে কিছু ছবি দেওয়ার দৃশ্য।



বিশেষ করে বলতে চাই, আমি খেলাটির মধ্যে অনেক আনন্দ উপভোগ করেছি।ধন্যবাদ সবাইকে আমার অনুচ্ছেদটি পড়ার জন্য।

আশাকরি আপনাদের সবার ভালো লেগেছে। ভালো লেগে থাকলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। এর মধ্যে কোনো রকম ভুল ত্রুটি হলে ক্ষমার চোখে দেখবেন। আবারো ধন্যবাদ জানাই আমার বাংলা ব্লগের সকল সদস্যকে। সবার সুস্থতা কামনা করে আজকে এখানেই শেষ করলাম।


শুভেচ্ছান্তে-
@hayat221


Logo.png



Sort:  
 3 years ago 

নীলফামারী কল্যাণ একাডেমী কে আমার পক্ষ থেকে প্রাণ ভরা শুভেচ্ছা রইল । অবশেষে এই দলটির জয় হলো। আমি ব্যক্তিগতভাবে ফুটবল খেলা অনেক পছন্দ করি। সচরাচর এমন পোষ্ট দেখা যায় না আমার কাছে ব্যক্তিগতভাবে এই পোস্টটি অনেক ইউনিক লেগেছে । ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

ছবি ও উপস্থাপন টা খুব সুন্দর ছিল। লেখার হাত অনেক ভালো। অনেক অনেক শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58211.91
ETH 2476.26
USDT 1.00
SBD 2.38