[প্রসঙ্গঃ আলু ও টমেটো দিয়ে বাটা মাছের রেসিপি//১০% ভালোবাসা @shy-fox]


সবাইকে-অভিনন্দন

আমি @hayat221 বাংলাদেশ🇧🇩🇧🇩 থেকে

ভালোবাসা নিবেন,


আজ- ১৫ই, চৈত্র / ১৪২৮ , বঙ্গাব্দ / বসন্তকাল / বুধবার /


আশা করি আপনারা সবাই ভাল আছেন। আমিও অনেক ভালো আছি। বরাবরের মত আমার বাংলা ব্লগের সকল সদস্য কে ধন্যবাদ জানিয়ে আজকের পোস্ট শুরু করতে চলেছি। আমি আজকে শেয়ার করতে চলেছি, আলু ও টমেটো দিয়ে বাটা মাছের রেসিপি। চলুন তাহলে দেখে নেয়া যাক।

IMG_20220330_195753.jpg



রেসিপি তৈরীর উপকরণঃ

IMG_20220330_185522.jpg

IMG_20220330_185537.jpg

উপকরণঃপরিমাণঃ
বাটা মাছএক কেজি
আলুপরিমান মত
টমেটোপরিমান মত
পেঁয়াজপরিমান মত
কাঁচা মরিচঝাল অনুযায়ী
হলুদপরিমান মত
মসলাপরিমান মত
লবণস্বাদ অনুযায়ী
তেল১০০ গ্রাম

ধাপ ০১

IMG_20220330_185522.jpg

প্রথমে আমি মাছগুলো কেটে ও ধুয়ে নিলাম।

ধাপ ০২

IMG_20220330_185556.jpg

তারপর আমি মাছগুলো ভেজে নেওয়ার জন্য একটি করাইয়ে দিয়ে দিলাম।


ধাপ ০৩

IMG_20220330_185613.jpg

এভাবে মাছগুলো একটু ভেজে নিলাম।


ধাপ ০৪

IMG_20220330_185627.jpg

মাছগুলো ভেজে নেওয়া হয়ে গেছে এখন একটা বাটিতে উঠিয়ে নিলাম।


ধাপ ০৫

IMG_20220330_185832.jpg

তারপর মাছ ভেজে নেওয়া তেলের ও উপরে সব মশলা উপকরণ দিয়ে দিলাম।


ধাপ ০৬

IMG_20220330_191412.jpg

তারপর সেখানে টমেটো ও আলু দিয়ে দিলাম।


ধাপ ০৭

IMG_20220330_191422.jpg

তারপর টমেটো ও আলু গুলো একটু ভালোভাবে মাখিয়ে নিলাম।


ধাপ ০৮

IMG_20220330_191433.jpg

পানি ছাড়াই একটু কষে নিলাম।


ধাপ ০৯

IMG_20220330_191512.jpg

তারপর একটু পানি দিয়ে দিলাম।


ধাপ ১০

IMG_20220330_191535.jpg

তারপর আমি এক এক করে সব ভেজে নেওয়া মাছ গুলো দিয়ে দিলাম।


ধাপ ১১

IMG_20220330_191547.jpg

তারপর আমি একটু কষিয়ে নিলাম ভালোভাবে কিছুক্ষণ ধরে।


ধাপ ১২

IMG_20220330_191558.jpg

অবশেষে আমার রান্না হয়ে গেছে।


ধাপ ১৩

IMG_20220330_191616.jpg

তারপর আমি একটা বাটিতে উঠিয়ে নিলাম। এখন শুধু পরিবেশন করে খাওয়ার অপেক্ষায়।



ধন্যবাদ সবাইকে আমার রেসিপি ধৈর্য সহকারে দেখার জন্য। আজকে এখানেই শেষ করলাম। সবাই ভাল থাকবেন।


আশাকরি আপনাদের সবার ভালো লেগেছে। ভালো লেগে থাকলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। এর মধ্যে কোনো রকম ভুল ত্রুটি হলে ক্ষমার চোখে দেখবেন। আবারো ধন্যবাদ জানাই আমার বাংলা ব্লগের সকল সদস্যকে। সবার সুস্থতা কামনা করে আজকে এখানেই শেষ করলাম।


শুভেচ্ছান্তে-
@hayat221


Logo.png



Sort:  

ভাই আপনার আলু ও টমেটো দিয়ে বাটা মাছের রেসিপিটি অনেক সুন্দর হয়েছে, দেখে মনে হচ্ছে অনেক টেস্টিং আর সুস্বাদু।তবে আমি এভাবে কখনো খাইনি।কালার বেশ দারুন। অনেক শুভ কামনা রইল।

 2 years ago 

ভাইয়া আপনি আজকে আলু টমেটো বাটা মাছ দিয়ে সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার রেসিপিটি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। আমার কাছে টমেটো আলু এবং বাটা মাছের এই রেসিপিটি খেতে সত্যি অনেক ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমাদের মাঝে এ রেসিপি রেসিপি টা শেয়ার করার জন্য।

কি বলব ভাইয়া স্বাদের কথা অনেক টেস্ট হয়েছিল খেতে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর অনুভূতি প্রকাশ করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনারা অনেক চমৎকার করে টমেটো ও আলু দিয়ে বাটা মাছের রেসিপি শেয়ার করেছেন। আপনার বাটা মাছের রেসিপি দেখে আমার খুব ভালো লাগলো। আর মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে। বাটা মাছ দেখে মনেই হয়না মাছটা এতো সুস্বাদু। আমার কাছেও খেতে খুব ভালো লাগে। রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর ও সাবলীল একটা কমেন্ট করে পাশে থাকার জন্য। আপনার অনুভূতি পড়ে অনেক ভালো লাগলো। ধন্যবাদ।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে আলু টমেটো দিয়ে বাটা মাছের রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আমরা রেসিপির কালার দেখে বোঝাই যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। আর এই বাটা মাছ খেতে অনেক সুস্বাদু হয়। এইরকম সুন্দর একটি বাটা মাছের রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

জ্বী ভাইয়া অনেক টেস্ট হয়েছিল খেতে। কেননা বাটা মাছ ভেজে রান্না করলে ভালোই লাগে খেতে। ধন্যবাদ সুন্দর অনুভূতির প্রকাশ করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আলু এবং টমেটো দিয়ে অনেক সুন্দর করে বাটা মাছ রান্না করছেন ভাইয়া, রান্নাটি অনেক লোভনীয় হয়েছে এবং প্রতিটি ধাপ অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন, ধন্যবাদ ভাই এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য

ধন্যবাদ ভাইয়া সাবলীল একটা কমেন্ট করে পাশে থাকার জন্য। আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো আপনার পক্ষ থেকে।

 2 years ago 

আলু ও টমেটো দিয়ে বাটা মাছের রেসিপি তৈরি করেছেন। দেখে তো লোভ সামলাতে পারলাম না খেতে ইচ্ছা করছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাইয়া

চলে আসেন ভাইয়া এখনো আছে কিছু বাকি খেয়ে যান। সুন্দর অনুভূতির প্রকাশ করেছেন ভাইয়া। ধন্যবাদ পাশে থাকার জন্য।

 2 years ago 

আলু টমেটো এবং বাটা মাছ তিন টি জিনিস আমার খুবি প্রিয়। সুন্দর রান্না করেছেন। তবে টমেটো দিলে কিন্তু আলাদা একটা স্বাদ লাগে । বেশী ভাত খাওয়া যায় যদি টমেটো দেয়া মাছের ঝোল পাওয়া যায়। বর্ননা এবং উপস্থাপনা ভাল ছিল। ধন্যবাদ। শুভেচ্ছা রইল ।

একদম ঠিক বলেছেন ভাইয়া আলু ও টমেটো থাকলে তার ঝোল দিয়ে অনেক ভাত খাওয়া যায়। যদি আবার গরম ভাত হয় তাহলে তো কথাই নেই। ধন্যবাদ ভাইয়া পাশে থাকার জন্য।

 2 years ago 

খএব মজার একটি রেসিপি শেয়ার করেছেন।বাটা মাছ খেতে আমার খুব ভালো লাগে।বেশ মজার মাছ।তাও যদি আলুর সাথে বাটা মাছের রেসিপি হয়।তাহলে তো কথাই নাই। ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে মজার একটি রেসিপি শেয়ার করার জন্য।

জি আপু একদম ঠিক যে কোন মাছের সাথে আলু ও টমেটো যোগ করলে অনেক টেস্ট হয় খেতে। ধন্যবাদ আপু সাবলীল একটা কমেন্ট করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনার বাটা মাছের রেসিপি দেখে তো খেতে মন চাচ্ছে, খুবই সুস্বাদু একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখতে যেরকম অসাধারণ খেতেও নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে শুভকামনা অবিরাম আপনার জন্য।

আপু চলে আসেন পার্বতীপুর শহরে খেয়ে যান সুস্বাদু রেসিপি টা। অনেক ভালো লাগলো আপনার অনুভূতি পরে। ধন্যবাদ পাশে থাকার জন্য।

 2 years ago 

আগে কখনো খাইনি এই রেসিপি। তবে দেখে মনে হচ্ছে খুব সুস্বাদু হয়েছিলো। খুব সুন্দর করে ধাপে ধাপে রেসিপিটি শেয়ার করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.17
JST 0.033
BTC 64401.24
ETH 2782.30
USDT 1.00
SBD 2.65