[প্রসঙ্গঃ রাতের আঁধারে"আমার তোলা কিছু রেনডম ফটোগ্রাফি" // ১০% ভালোবাসা @shy-fox]


সবাইকে-অভিনন্দন

আমি @hayat221 বাংলাদেশ🇧🇩🇧🇩 থেকে

ভালোবাসা নিবেন,


আজ- ৬ই, ফাল্গুন / ১৪২৮ , বঙ্গাব্দ / বসন্তকাল / শনিবার /


আশা করি আপনারা সবাই ভাল আছেন। আমিও অনেক ভালো আছি। বরাবরের মত আমার বাংলা ব্লগের সকল সদস্য কে ধন্যবাদ জানিয়ে আজকের পোস্ট শুরু করতে চলেছি। আমি আজকে শেয়ার করতে চলেছি, আমার তোলা কিছু সেরা রেনডম ফটোগ্রাফি। চলুন তাহলে দেখে নেয়া যাক।



ফটোগ্রাফি করা মানুষের একটা নেশা। তবে কেউ এটা পেশা হিসেবে নিয়ে নিয়েছে। আমি আমার মধ্যে এখনও নেশার মধ্যে রেখেছি। কেননা ফটোগ্রাফি করা আসলে ধৈর্যধারণের একটা লক্ষ্য থাকে। সেই লক্ষ্যে পৌঁছাতে গেলে কঠোর পরিশ্রম দক্ষতার সাথে এগিয়ে যেতে হয়। যাইহোক দিনের আলোয় অনেক ফটোগ্রাফি করে এসেছি, আজ একটু সন্ধ্যার আলোয়-আলোকিত করতে চলেছি, কিছু ফুলের ফটোগ্রাফি। আসুন আমরা সবাই একটু ধৈর্য তার সাথে দেখে নেই ফটোগ্রাফি গুলো।

📷ফটোগ্রাফি 📷 ০১

IMG20220214215419.jpg

IMG20220214215429.jpg

ফুল কে ভালবাসি না এমন জনসংখ্যা খুবই কম। ফুলের ছোঁয়া আঁকড়ে ধরে আমরা অনেকেই অনেক ভাবে খুশি থাকি। কেউ সুগন্ধির টানে কেউ আবার ভালোবাসার টানে। আমরা যে ফলটি দেখতে পাচ্ছি এটি একটি লাল টুকটুকে গোলাপ ফুল। এই গোলাপ ফুল রাতের আধারে অনেক সুন্দর ফুটে উঠেছে। আমার কাছে এক অন্যরকম ফিল অনুভব হচ্ছিলো। তাই শেয়ার করে নিলাম আপনাদের সাথে।

📷ফটোগ্রাফি 📷 ০২

IMG20220214215726.jpg

আমাদের দেশে চতুর দিকে লক্ষ্য করলে অনেক ফুল দেখা যায়। আমি যদি বলি ফুলের মধ্যে গোলাপ এই অনেক আকর্ষণীয় বা ভাল লাগার একটা ফুল। এটি একটি গোলাপ ফুল। একটু রং ভিন্ন। এর রং হচ্ছে ফুটফুটে সাদা। বিশেষ করে এই ফুলগুলো সাদা রংয়ের খুবই কম দেখা যায়। এই গোলাপ ফুলের আরো অনেক প্রজাতির রং রয়েছে।


📷ফটোগ্রাফি 📷 ০৩

IMG20220214215550.jpg

ভালোলাগার মধ্যে এটাও একটা অনেক সুন্দর ফুল। এই ফুলের গাছের আগা থেকে শুরু করে প্রত্যেকটা ডগায় রয়েছে একটি করে কাটা। ফুলটির নাম হচ্ছে কাটাপাহাড় যথার্থ হতে পারে। এই ফুলটি ও বেশ সুন্দর আমার কাছে ভাল লেগেছে। এই ফুলটি বা ফুলের গাছ যদি গেটের কাছে রাখা হয় অনেক সৌন্দর্য বৃদ্ধি পায়। এই ফুলের গাছ মোটামুটি অনেক লম্বাটে হয়ে থাকে।


📷ফটোগ্রাফি 📷 ০৪

IMG20220214215259.jpg

IMG20220214215323.jpg

আসলে এগুলো কি একটুও অনুভব করে দেখেন দেখি। যাইহোক আমি বলে দিই, এগুলো হচ্ছে সুপারি গাছের ফুল। আমরা প্রত্যেকেই সুপারি গাছ দেখেছি। তথা আমার পান খাওয়ার জন্য যে সুপারি খেয়ে থাকি। এই ছোট ছোট ফুলগুলো থেকে সুপারি হবে। এই বাঁধায় বিশেষ করে কয়েকশো সুপারি ধরবে। যা প্রত্যেকটাই হবে কোনটা নষ্ট হবে না।


📷ফটোগ্রাফি 📷 ০৫

IMG20220214215204.jpg

এটা কি হতে পারে একটু মনোযোগ সহকারে দুচোখ দিয়ে তাকালেই বোঝা যাবে। বোঝানোর জন্য তো আমি আছি। এটি হচ্ছে একটি লেবু গাছের ফুল। ফুল গুলো দেখতে অনেক ছোট ছোট হয়ে থাকে। লেবু আমাদের জন্য অনেক অপকারিতা। সর্বত্রই বিশেষ করে শরবত বানিয়ে খাওয়ার জন্য সবাই মগ্ন থাকে। যার স্বাদ অনেকটাই অতুলনীয়।


📷ফটোগ্রাফি 📷 ০৬

IMG20220214215350.jpg

কি হতে পারে বলেন দেখি। না পেঁচিয়ে সোজাসুজি বলে দেই। এটি হচ্ছে একটা জামুরা অর্থাৎ বাদাম। বিশেষ করে গ্রামগঞ্জে জামুরা নামেই পরিচিত। প্রত্যেকটা ফলের একেক রকমের স্বাদ হয়েছে। তারমধ্যে এটা একটা। এর স্বাদ কিন্তু অনেক ভালো। এর দুটি প্রজাতি রয়েছে, একটি হচ্ছে লাল‌ রঙের অন্যটি হচ্ছে সাদা রঙের।


📷ফটোগ্রাফি 📷 ০৭

IMG20220219225414.jpg

দেখুন আর ভাবুন কেন এর নাম রাখা হলো রজনীগন্ধা। এর গন্ধটা যেন এক অন্যরকম অনুভূতি অনুভব করা যায়। এর গন্ধ বা সুবাস নাকের স্পর্শে গেলে বোঝা যায় কেন এর নাম রজনীগন্ধা বলা হয়। এর গন্ধ বা সুবাস অনেক সুন্দর। এই রংটা হচ্ছে হলুদ রঙের। তাই আবারও শেয়ার করে নিলাম।


📷ফটোগ্রাফি 📷 ০৮

IMG20220217195027.jpg

এই সপ্তাহ জুড়ে অর্থাৎ শুক্রবার বিয়ে খাওয়ার মুহূর্তটা ছিল অন্য রকমের। বিয়ে যখন বান্ধবী করে। তার বিয়েতে অনেক মজা হয়েছে। তার হলুদ সন্ধার স্টেজ টা একটু লক্ষ্য করলেই দেখতে পারবেন কতটা সুন্দর সময় পার করেছি। যদিও এগুলো সাজানো। আমার কাছে অনেক ভালো লেগেছে সাজানোর পদ্ধতি গুলো। প্রতিটাই যেন কাগজের ফুল দিয়ে ভরা। মাঝে মাঝে কিছু ফুল ও ব্যবহার করা হয়।


ধন্যবাদ সবাইকে আমার সুন্দর সুন্দর রেনডম ফটোগ্রাফি গুলো ধৈর্য্য সহকারে দেখার জন্য।


আশাকরি আপনাদের সবার ভালো লেগেছে। ভালো লেগে থাকলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। এর মধ্যে কোনো রকম ভুল ত্রুটি হলে ক্ষমার চোখে দেখবেন। আবারো ধন্যবাদ জানাই আমার বাংলা ব্লগের সকল সদস্যকে। সবার সুস্থতা কামনা করে আজকে এখানেই শেষ করলাম।


শুভেচ্ছান্তে-
@hayat221


Logo.png



Sort:  
 2 years ago 

বাহ বুদ্ধিটা মন্দ নয়।
চমৎকার ছবি উঠেছে রাতের আঁধারে।
গোলাপের ছবি গুলো খুব সুন্দর ছিল ♥️
গোলাপ 🌹 সবসময়ই আমার কাছে ভীষণ ভালো লাগে।
শুভ কামনা রইল আপনার জন্য 💌

আমার কাছে অনেক ভালো লাগে ভাইয়া গোলাপ ফুল। গোলাপ আমারো একটা পছন্দের একটা ফুল। ধন্যবাদ ভাইয়া পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো খুবই দুর্দান্ত হয়েছে আপনি খুব সুন্দর করে সময় নিয়ে ছবিগুলো তুলেছেন। রাতের আধারে ছবিগুলো খুবই দুর্দান্ত লাগছে। আপনার প্রত্যেকটি ছবি আমার খুব ভালো লেগেছে এত সুন্দর ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

অনেক ভালো‌ লাগলো ভাইয়া আপনার অনুভূতি গুলো সুন্দর ভাবে প্রকাশ করা দেখে। আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো ভাল ছিল, বিশেষ করে ড্রাক মুড়ে বা নাইট শট গুলো অনেক সময় অনেক সুন্দর হয়ে উঠে। যদি ও আপনি আপনার ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরেছেন। অনেক অনেক ধন্যবাদ আপনাকে এবং ভাল থাকুন সুস্থ থাকুন এই কামনা থাকবে সবসময়।

ধন্যবাদ ভাইয়া সুন্দর একটা গঠনমূলক কমেন্ট করে পাশে থাকার জন্য। আপনিও ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

 2 years ago 

রাতের বেলা তোলা হলেও ছবিগুলো কিন্তু বেশ দারুণ। গোলাপের ছবিগুলো দেখেই মুগ্ধ হয়ে গেলাম।
আপনি সবগুলো ছবিই খুব সুন্দর করে ফুটিয়ে তুলতে পেরেছেন।তা দেখেই বেশ ভালো লাগতেছে।অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া।

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনাদের যে ভালো লেগেছে, এটা শুনে আমিও‌ অনেক খুশি। ধন্যবাদ আপু পাশে থাকার জন্য।

 2 years ago 

ভালোলাগার মধ্যে এটাও একটা অনেক সুন্দর ফুল। এই ফুলের গাছের আগা থেকে শুরু করে প্রত্যেকটা ডগায় রয়েছে একটি করে কাটা। ফুলটির নাম হচ্ছে কাটাপাহাড় যথার্থ হতে পারে। এই ফুলটি ও বেশ সুন্দর আমার কাছে ভাল লেগেছে। এই ফুলটি বা ফুলের গাছ যদি গেটের কাছে রাখা হয় অনেক সৌন্দর্য বৃদ্ধি পায়। এই ফুলের গাছ মোটামুটি অনেক লম্বাটে হয়ে থাকে।

ভালোই তুলেছেন ছবিটা । তাছাড়াও বাকি ছবি গুলোও সুন্দর।

আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

জাস্ট অসাধারণ ভাই আপনি অনেক সুন্দর সুন্দর মনমুগ্ধকর ফটোগ্রাফি আমাদের সকলের মাঝে অনেক চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। আপনার এই প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। বিশেষ করে চার এবং 7 নম্বর ফটোগ্রাফি টা অসম্ভব সুন্দর ছিল। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ফটোগ্রাফিক পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

আপনার যে ভালো লেগেছে এটা জেনে অনেক ভালো লাগলো আমার। ধন্যবাদ ভাইয়া অনেক সুন্দর অনুভূতি প্রকাশ করার জন্য।

 2 years ago 

খুবই সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার শেয়ার করা প্রত্যেকটি ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। সুপারি গাছের যে ফুলের ছবিটি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন সেটি আমার কাছে সব থেকে ভালো লেগেছে কারণ আমরা সচরাচর সুপারি গাছের এই ধরনের ফুল দেখার সৌভাগ্য অর্জন করি না। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এই ধরনের সৌভাগ্য আমাদেরকে করিয়ে দেবার জন্য।

অনেক ভালো লাগলো ভাইয়া আপনার কমেন্ট পড়ে। অনেক সুন্দর করে আপনি আপনার অনুভূতি প্রকাশ করেছেন। ধন্যবাদ ভাইয়া পাশে থাকার জন্য।

 2 years ago 

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovqXYqtnvTwyujR3e6QABJn4NcxC3bdgrwX6NgAN649cHgfxhe5ph4GRfCVnb7WW5KRh8RjMmS8SJiGa3FeiiFtjQ.png

গোলাপ আমার অনেক পছন্দের একটি ফুল। আপনি রাতের আধারে অসম্ভব সুন্দর ভাবে ফটোগ্রাফিগুলো করেছেন। প্রতিটি ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে। গাঁধা ফুলের ছবিটাও অনেক সুন্দর হয়েছে। আপনাকে অনেক ধন্যবাদ ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovqXYqtnvTwyujR3e6QABJn4NcxC3bdgrwX6NgAN649cHgfxhe5ph4GRfCVnb7WW5KRh8RjMmS8SJiGa3FeiiFtjQ.png

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটা কমেন্ট করে পাশে থাকার জন্য। প্রতিনিয়ত এভাবেই পাশে থাকবেন ভালো লাগে।

 2 years ago 

বাহ আপনি রাতের আধারে খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন। যেটা আমার কাছে খুবই ভালো লাগলো। ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারন ছিল এমনিতেই ফুলের সৌন্দর্য আমাকে মুগ্ধ করে। আপনার ফটোগ্রাফির মাধ্যমে আরও মুগ্ধ হলাম। শেয়ার করার জন্য ধন্যবাদ।

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। সুন্দর একটা কমেন্ট করে আপনার অনুভূতি সুন্দর ভাবে প্রকাশ করেছেন।ধন্যবাদ পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 65771.81
ETH 3174.77
USDT 1.00
SBD 2.61