Diy-এসো নিজে করি: রঙিন কাগজ দিয়ে একটি নামের ফ্রেম ওয়ালমেট তৈরি ll ১০%পে-আউট @shy-fox


15-11-2021

২৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ রঙিন কাগজ দিয়ে একটি নামের ফ্রেম ওয়ালমেট তৈরি

IMG_20211115_190357.jpg

সত্যি আসলে জানিনা কতটা সুন্দর করতে পেরেছি তবে সুন্দর করার জন্য নিজেকে বিলীন করে দিয়েছি। আসলে এভাবেই শিখতে শিখতে একসময় ভালো ভালো কিছু করতে পারবো বলে নিজেকে সান্ত্বনা দিতে পারতেছি।


সবাইকে-অভিনন্দন

হ্যালো বন্ধুরা,

আশা করি, আমার বাংলা ব্লগের এপার-ওপার দুই বাংলার সকল সদস্যরা অনেক ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। সবাইকে শুভেচ্ছা জানিয়ে আমি আমার আজকের পোষ্ট শেয়ার করতে চলেছি। আজকে শেয়ার করতে চলেছি রঙিন কাগজের নামের ওয়ালমেট

উপকরণঃ

IMG_20211115_120915.jpg

১. কয়েকটি সাদা কাগজ ও রঙিন কাগজ.
২. একটি আটা।
৩. একটি কাচি ও
৫. একটি স্কেল।


ধাপ ০১

IMG_20211115_122508.jpg

প্রথমে আমি একটি সাদা কাগজ নেই। তারপরে কাগজের চতুর্পাশে লাল রংয়ের কাগজ ফিতার মতো কেটে লাগিয়ে দেই।


ধাপ ০২

IMG_20211115_123924.jpg

তারপরে আমি ঐ কাগজের উপরে দুইটি কেটে নেওয়া কাগজ বসিয়ে দেই।


ধাপ ০৩

IMG_20211115_125644.jpg

তারপরে সাদা কাগজ ও রঙিন কাগজ দিয়ে একটি কাঠির সাহায্যে এভাবে সরু সরু করে পেঁচিয়ে নেই।


ধাপ ০৪

IMG_20211115_133412.jpg

তারপরে আমি এগুলোকে ছোট বড় করে কেটে নেই। সাদাটাকে বড় ও রঙ্গিনটাকে একটু ছোট করে নেই।


ধাপ ০৫

IMG_20211115_133931.jpg

তারপরে আমি এগুলোকে এভাবে সারিবদ্ধ করে বসিয়ে দেই।


ধাপ ০৬

IMG_20211115_135039.jpg

সারিবদ্ধ করে সবগুলো বসিয়ে নেওয়া শেষ।


ধাপ ০৭

IMG_20211115_144150.jpg

তারপরে আমি রঙিন কাগজ দিয়ে দুইটি ফুল বানিয়ে নেই দুই রকমের। তারপরে নাম লেখার জন্য ছোট ছোট করে কাগজ কেটে নেই। এবং সে গুলোকে কিভাবে বসাবো তার জন্য একটা ধারণা নেই।


ধাপ ০৮

IMG_20211115_145440.jpg

তারপরে পুনরায় আমি ঐ ফ্রেমের মধ্যে সবগুলো বসিয়ে দেই।


ধাপ ০৯

IMG20211115180154.jpg

সর্বোপরি আমার নাম লেখার ফ্রেমটি তৈরি হয়ে গেছে। এখন এটাকে আমি আমার ওয়ালে টাঙ্গিয়ে দিলাম।



ধন্যবাদ সবাইকে ধৈর্য সহকারে আমার নামের ফ্রেমটি পরিদর্শন করার জন্য।

আশাকরি আপনাদের সবার ভালো লেগেছে। ভালো লেগে থাকলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। এর মাঝে কোথাও ভুল ত্রুটি হলে ক্ষমার চোখে দেখবেন। কেননা মানুষ মাত্রই ভুল। আবারো ধন্যবাদ জানাই আমার বাংলা ব্লগের সকল সদস্যকে। সবার সুস্থতা কামনা করে আছে এখানেই শেষ করলাম। শুভ সন্ধ্যা।

শুভেচ্ছান্তে-
@hayat221

Logo.png



Sort:  
 3 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি খুবই সুন্দর ভাবে নামের ওয়ালমেট তৈরি করেছেন, এটি আমার কাছে সম্পূর্ণ নতুন লেগেছে, অসাধারণ হয়েছে। আমার কাছে প্রতিটি পর্যায়ে চমৎকার অনবদ্য মনে হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটা মন্তব্য করে পাশে থাকার জন্য। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো আপনার প্রতি।

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনার ওয়ালমেট তৈরি টি খুব সুন্দর হয়েছে। আপনি একেবারে ইউনিক পদ্ধতিতে নাম লেখার ফ্রেমটি তৈরি করেছেন ।আপনার ফ্রেমটি তৈরির প্রথম দিকে দেখলাম যে আপনি আপনার নাম লিখেছেন। কিন্তু শেষে যেয়ে আপনার নাম লেখাতে একটু ভুল হয়েছে।HAYATএর শেষের Aএর জায়গায় আপনিH লিখেছেন মনে হয় ।আপনি বিষয়টি খেয়াল করেননি।
যাই হোক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি ফ্রেমের মাধ্যমে ওয়ালমেট তৈরি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

জি আপু এটা তো আমি লক্ষ্য করিনি। আমিও আপনার মন্তব্যটা দেখে চেক করে আসলাম। জি আপু সত্যিই একটা ভূল হয়ে গেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু ভুলটা ধরিয়ে দেওয়ার জন্য।

 3 years ago 

শুভকামনা রইলো আপনার জন্য।

♥️♥️♥️

 3 years ago 

অনেক সুন্দর হয়েছে আপনার রঙিন কাগজ দিয়ে নামের ফ্রেম ওয়ালমেট তৈরি। আপনি উপস্থাপন করছেন অনেক সুন্দর। ধন্যবাদ আপনাকে এতো সুন্দর পোস্ট শেয়ার করার জন্য আপনার জন্য শুভ কামনা রইলো

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটা মন্তব্য পেশ করে আমার সাথে থাকার জন্য। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি আপনার নামের ফ্রেম খুবই সুন্দর বানিয়েছেন। এটি আমার কাছে খুবই ভালো লেগেছে ।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়ে দিয়েছেন। যা থেকে খুব সহজেই আপনার নামের ফ্রেম বানানোর পদ্ধতি বুঝতে পারছি ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনাদের যে ভালো লেগেছে এটা শুনে খুশি হলাম। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো আপনাদের প্রতি।

 3 years ago 

সুন্দর ওয়ালমেট তৈরি করেছেন ভাই। ধাপ গুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার নামের অক্ষর গুলো রঙিন কাগজ দিয়ে কেটে নেয়া হয় দেখতেও বেশ সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে।

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

সুন্দর হয়েছে আপনার নামের ফ্রেমের ওয়ালম্যাট টি ভাই। খুব সুন্দর ডিজাইন করে বানিয়েছেন ওয়ালম্যাট টি আপনি। অনেক অনেক শুভেচ্ছা রইল আপনার জন্য।

আপনি আসলেই ক্রিয়েটিভ মানুষ। এমন অন্যরকম চিন্তাভাবনাশীল মানুষদের আমার খুব ভালো লাগে। নিজের নামের ফ্রেম টি খুব সুন্দর করে বানিয়েছেন খুবই ভালো লেগেছে। অনেক অনেক শুভ কামনা রইল ভাই আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57621.01
ETH 3094.14
USDT 1.00
SBD 2.32