[প্রসঙ্গঃ আমার তোলা কিছু রেনডম ফটোগ্রাফি // ১০% ভালোবাসা @shy-fox]


সবাইকে-অভিনন্দন

আমি @hayat221 বাংলাদেশ🇧🇩🇧🇩 থেকে

ভালোবাসা নিবেন,


আজ- ১৭ই, মাঘ / ১৪২৮ , বঙ্গাব্দ / শীতকাল / সোমবার /


আশা করি আপনারা সবাই ভাল আছেন। আমিও অনেক ভালো আছি। বরাবরের মত আমার বাংলা ব্লগের সকল সদস্য কে ধন্যবাদ জানিয়ে আজকের পোস্ট শুরু করতে চলেছি। আমি আজকে শেয়ার করতে চলেছি, আমার তোলা কিছু সেরা রেনডম ফটোগ্রাফি। চলুন তাহলে দেখে নেয়া যাক।



ফটোগ্রাফি করা মানুষের একটা নেশা। তবে কেউ এটা পেশা হিসেবে নিয়ে নিয়েছে। আমি আমার মধ্যে এখনও নেশার মধ্যে রেখেছি। কেননা ফটোগ্রাফি করা আসলে ধৈর্যধারণের একটা লক্ষ্য থাকে। যা সবার মাঝে নেই। জানিনা আমার মধ্যে কতটা আছে। তবে যা আছে তা থেকেই চেষ্টা করি। মনে করেন আমি যদি একটা প্রজাপতির ফটোগ্রাফি করতে চাই তাহলে প্রজাপতির পিছনে ছুটতে হবে। কেননা প্রজাপতি তো আর এক জায়গায় বসে থাকবে না। তার সাথে সাথে আমাকেও ছুটতে হবে। এই হলো একটা ধৈর্য তার বিষয়।

IMG_20220131_160758.jpg



📷 ফটোগ্রাফি ০১ 📷

IMG20220130172821.jpg

ফুলকে পছন্দ করে না এমন কোনো ব্যক্তিকে খুঁজে পাওয়া যাবে না। ফুলের দিকে তাকালেই যেন আমার ভালোবাসার আভাস পাওয়া যায়। খারাপ মনটাও ভালো হয়ে যায়। এটা হচ্ছে কাটা বাহার ফুল। জানিনা এর আসল নাম কি। তবে ছবিটা বেশ সুন্দর দেখতে। এর ডালে বা পুরো গাছে রয়েছে ঘনঘন কাটা।

📷 ফটোগ্রাফি ০২ 📷

IMG20220130173112.jpg

গোলাপ আমার অনেক পছন্দের একটা ফুল। আমাদের দেশে অন্যান্য ফুলের চেয়ে গোলাপের পরিচিতি অনেক। আমরা অনেকেই গোলাপ ফুল অনেক কাজে ব্যবহার করে থাকি। ভালোবাসার মানুষকে তথা কাছের মানুষকে এই গোলাপ দিয়ে বরণ করে থাকি। আমার একটা সৌখিনতা রয়েছে বেশ বড় আকারের একটা গোলাপ বাগান দেওয়ার। সেখানে শুধু গোলাপের চাষ হবে।


📷 ফটোগ্রাফি ০৩ 📷

IMG20220130172931.jpg

আমরা এখন যে চিত্রটি দেখতে পাচ্ছি আসলে এটা একটা ফুলের কলি। এই কলি থেকে ধীরে ধীরে পর্যায় ক্রমে ফুটে উঠবে সুন্দর একটা মায়াবী ফুল। পৃথিবীতে সব কিছুর বড় হওয়ার পেছনে একটা বৈশিষ্ট্য থাকে। তেমনি ফুলের মধ্যে বিরাজমান। এটা হচ্ছে একটা গোলাপ ফুলের কলি।


📷 ফটোগ্রাফি ০৪ 📷

IMG20220130173127.jpg

এটা হচ্ছে একটা মরিচ গাছ। যার চারা হচ্ছে দেশিয়। এটা আমরা বসত বাড়ির আঙিনায় সুন্দরভাবে চাষ করতে পারি। আবার মূলত বাসার ছাদের উপরে টপের মধ্যে সারিবদ্ধ করে লাগাতে পারি। এ থেকে আমাদের কিছুটা পারিবারিক চাহিদা মেটানো যাবে। আমরা যদি তরকারির মধ্যে মরিচ ব্যাবহার না করি তরকারি কোন স্বাদ পাওয়া যাবে না।


📷 ফটোগ্রাফি ০৫ 📷

IMG20220130173207.jpg

এটাও হচ্ছে একটা মরিচ গাছ। আসলে এটা একটা হাইব্রিড গাছ। এই মরিচটা লক্ষ্য করলেই বোঝা যায় এর জাত হচ্ছে হাইব্রিড। এর যে,সাইজ হয়েছে দু-একটা দিলেই যেন তরকারি ঝাল হয়ে যাবে। তা কিন্তু নয়, এই মরিচ গুলোর ঝাল একটু কম থাকে। সেটা দেখতেই অনেক সুন্দর দেখায়। বিশেষ করে একটু পাকতে শুরু করলে আরো অনেক সুন্দর দেখায়।


📷 ফটোগ্রাফি ০৬ 📷

IMG20220130173151.jpg

এটা হচ্ছে একটা ফলের ছবি। ফলটা আমরা অনেকেই চিনি তবে এখানে দেখে ঠিক চিনতে পারতেছি না। চিন্তার কোন কারণ নেই আমি বলে দিতেছি, এটা হচ্ছে একটা আমরা ফল। এখন তো আমরা চিনে ফেললাম। এর স্বাদ একটু টক টক। বিশেষ করে আমার কাছে ফল টা অনেক সুন্দর লাগে খেতে।


📷 ফটোগ্রাফি ০৭ 📷

IMG20220130173258.jpg

এগুলো হচ্ছে অ্যালোবেরা গাছ। এগুলো সবই সৌখিনতার জন্যেই কেনা হয়েছিল। এগুলো দেখতে বেশ সুন্দর দেখায়। এগুলো যদি বাড়ির গেটের সামনে স্থাপন করা হয়, গেটের সৌন্দর্য অনেক বৃদ্ধি পায়। এগুলো সব জায়গাতে চাষ করা যায়। আবার টপেও লাগানো যায়। প্রধানত আমি লাগাইছি টপের মধ্যে।


📷 ফটোগ্রাফি ০৮ 📷

IMG20220126160556.jpg

IMG20220126160625.jpg

এই ছবিটা হচ্ছে একটু ব্যতিক্রম। ভালো করে দেখুন তো এটা কি। দেখার এবং ভাবার আগেই আমি বলে দেই, এটা হচ্ছে একটা বীজির ছবি। জানিনা আপনারা চিনতে পারছেন কিনা। তবে যারা গ্রামে থাকে তারা অবশ্যই চিনবে। এটা আমার এক চাচা গর্ত থেকে বার করেছিল। বার করে সে তার ইচ্ছামত একটা তার দিয়ে বেঁধে নাচাচ্ছিল। সবাই বিশেষ করে ছোটরা অনেক আনন্দের সাথে দেখতে ছিল। আমিও কিছুক্ষণ দেখলাম এবং আপনাদের সাথে শেয়ার করে দিলাম।



ধন্যবাদ সবাইকে আমার সুন্দর সুন্দর রেনডম ফটোগ্রাফি গুলো ধৈর্য্য সহকারে দেখার জন্য।


আশাকরি আপনাদের সবার ভালো লেগেছে। ভালো লেগে থাকলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। এর মধ্যে কোনো রকম ভুল ত্রুটি হলে ক্ষমার চোখে দেখবেন। আবারো ধন্যবাদ জানাই আমার বাংলা ব্লগের সকল সদস্যকে। সবার সুস্থতা কামনা করে আজকে এখানেই শেষ করলাম।


শুভেচ্ছান্তে-
@hayat221


Logo.png



Sort:  
 2 years ago 

আপনি অনেক সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার সবগুলো ফটোগ্রাফি আলাদা আলাদা রকম ভাবে সুন্দর। মরিচ গাছ এবং মরিচের ছবিটা বেশী ভালো লেগেছে। এছাড়াও সবথেকে শেষের ছবিটা একটু অবাক লেগেছে। এখানে দেখলাম একটা বেজী। সবাই তাকে ঘেরাও করে আছে। আমাদের মাঝে এত অসাধারন কিছু শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু। আপনার যে অনুভূতি গুলো প্রকাশ করেছেন তাতে আমি অনেক খুশি। ধন্যবাদ পাশে থাকার জন্য।

 2 years ago 

সত্যি ভাই অসাধারন ছিল আপনার ফটোগ্রাফি গুলো। বিশেষ করে বেজি এবং কি ক্যাপসিকামের ফটোগ্রাফি টা আমার কাছে খুব দারুন লেগেছে। আর এত সুন্দর রেন্ডম ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা

ধন্যবাদ ভাইয়া সুন্দর একটা কমেন্ট করে পাশে থাকার জন্য।চেষ্টা করতেছি কিছু ফটোগ্রাফি আপনাদের সাথে তুলে ধরার জন্য।

 2 years ago 

বাহ্ দারুন তো ♥️
ভীষণ ভালো ছিল প্রতিটি ছবি 😍
আর বেজির ছবিটি বেশ উপভোগ করলাম।
শুভ কামনা রইল আপনার জন্য 💌

 2 years ago 

ভাই আপনার আজকে রেনডম ফটোগ্রাফি গুলো দেখতে বেশ অসাধারণ ছিল আমার কাছে সবচেয়ে ভালো লেগেছিল ফুলের ফটোগ্রাফি গুলো। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

ভাইয়া আপনাদের যে ভালো লেগেছে এটা শুনে সত্যিই অনেক খুশি আমি। আপনারা পাশে আছেন বিদায় এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করা। ধন্যবাদ পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভাল লেগেছে ।খুব সুন্দর করে ফটোগ্রাফি গুলো তুলেছেন ।আপনার প্রথম ছবিটির ফুলের নাম হচ্ছে কাটামুকুট। এটি আমার বাগানে আছে ।ধন্যবাদ আপনাকে এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

ধন্যবাদ আপু সুন্দর একটা গঠনমূলক কমেন্ট করে পাশে থাকার জন্য। আর আপনার মাধ্যমে জানা হল ফুলটির নাম।

 2 years ago 

মাঝে মাঝে এমন ভিন্নধর্মী কিছু ছবি দেখতে ভালোই লাগে। সবশেষে যে ছবিটা দিয়েছেন আমরা সেটাকে বলি বেজি আর ইংরেজিতে বলে মংগুজ। ছবিগুলোর সাথে আপনার দেয়া বর্ণনাগুলো পড়তে বেশ ভালো লাগলো।শুভেচ্ছা রইল আপনার জন্য

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার অনুভূতি গুলো প্রকাশ করার জন্য। তার সাথে সাথে আমার পাশে থাকার জন্য।

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

প্রতিটি ফটোগ্রাফি ছিলো এক কথায় অসাধারণ। আমার কাছে আপনার ফটোগ্রাফিগুলো খুব ভালো লেগ্রছে। লাস্টের ছবিটা অসাধারণ ছিলো আমাদের এলাকাতে এটাকে বেজি বলে৷ আপনাকে অনেক ধন্যবাদ এতো সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আসলে ভাইয়া একা একা লাগে একা এক ধরনের প্রচলন। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটা কমেন্ট করে পাশে থাকার জন্য।

 2 years ago 

  • গ্রাম বাংলার অসাধারন কিছু ফটোগ্রাফি করেছেন আপনি। আমার কাছে খুবই অসাধারণ লেগেছে। বিশেষ করে মরিচের ছবিটা আমার খুবই ভালো লেগেছে। প্রত্যেকটা ছবির বর্ণনা করেছেন খুব সুন্দর করে। শুভকামনা রইল আপনার জন্য

ধন্যবাদ ভাইয়া আপনার অনুভূতি গুলো সুন্দর ভাবে প্রকাশ করার জন্য। আপনার জন্য আমার পক্ষ থেকে শুভকামনা রইল।

ভাইয়া খুবি সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট করেছেন । গাছে জুলন্ত আমরা ফল এবং বেজীর ছবি ছিল একদম উনিক । আমার কাছে আমরা ফল এর ফটোগ্রাফি টি খুব ভালো লেগেছে ।

ভাইয়া মাত্র চেষ্টা করেছি সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য। ধন্যবাদ ভাইয়া পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনি তো অসাধারণ অসাধারণ কিছু ফটোগ্রাফি করলেন। আমার কাছে তো ফুলের আর কাঁচামরিচের ফটোগ্রাফি গুলো অসাধারণ লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি দেখলে খুব ভালো লাগে আমার। তেমনি আপনি ফটোগ্রাফি গুলো অসাধারণ ভাবে তুলে আমাদের সাথে ভাগ করে নিলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু আপনার অনুভূতি গুলো আপনি সুন্দর ভাবে প্রকাশ করেছেন। তাতে আমার অনেক ভালো লাগলো। ধন্যবাদ সুন্দর একটা কমেন্ট করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 59479.71
ETH 3174.48
USDT 1.00
SBD 2.44