[প্রসঙ্গঃ সহজ হলেও মজাদার বতুয়া শাকের ভর্তা রেসিপি // ১০% ভালোবাসা @shy-fox]



আজ- ১১ই, মাঘ / ১৪২৮ , বঙ্গাব্দ / শীতকাল / মঙ্গলবার /



সবাইকে-অভিনন্দন

আমি @hayat221 বাংলাদেশ🇧🇩🇧🇩 থেকে

ভালোবাসা নিবেন,



আশা করি আপনারা সবাই ভাল আছেন। আমিও অনেক ভালো আছি। বরাবরের মত আমার বাংলা ব্লগের সকল সদস্য কে ধন্যবাদ জানিয়ে আজকের পোস্ট শুরু করতে চলেছি। আমি আজকে শেয়ার করতে চলেছি, আমার তোলা কিছু সেরা রেনডম ফটোগ্রাফি। চলুন তাহলে দেখে নেয়া যাক।


রেসিপি নিয়ে কিছু কথা-আমি যখন কলেজ ছুটিতে বাড়িতে থাকি। বাড়িতে প্রতিদিন অনেক রকমের তরকারি খাওয়া হয়। মাছ মাংস থেকে শুরু করে শাকসবজি পর্যন্ত। আজকে শখ করে আমার মা কে যখন বলি ঝাল ঝাল করে কোন কিছু ভর্তা করতে। বাবার কেনা আনা বতুয়া শাক। সেগুলোকে করে ফেলল ভর্তা। এই বতুয়া শাকের ভর্তা খেতে অনেক ভালো লাগে। এগুলো যদি সচরাচর সারা বছর পাওয়া যেত তাহলে কতই না মজা হত। শুধু পাওয়া যায় শীতকালে। তাও আবার চাষাবাদে নয়। পাওয়া যায় বিভিন্ন ধরনের জমি ক্ষেতে। বিশেষ করে গমের ক্ষেত। তাহলে আর নয়, এখন চলুন দেখে নেয়া যাক-রেসিপিটি।

IMG_20220125_231710.jpg

এই ভর্তা রেসিপি তৈরি করতে যা যা প্রয়োজন হয়েছে।

উপকরণঃপরিমাণঃ
বতুয়া শাক২৫০ গ্রাম
কাঁচা মরিচঝাল অনুযায়ী
লবণস্বাদ অনুযায়ী
আদাপরিমাণ মত
রসুনপরিমান মত

রেসিপি তৈরীর প্রস্তুত প্রণালী:-

ধাপ ০১

প্রথমে আমি শাক গুলো ভালোভাবে ধুয়ে নিলাম।

IMG_20220125_225833.jpg


ধাপ ০২

তারপরে আমি কাঁচা মরিচ, আদা ও রসুন নিয়ে নিলাম। এগুলো ভালোভাবে ছিলে নিলাম।

received_673698770325729.jpeg


ধাপ ০৩

তারপর, আমি একটা করাইয়ের মধ্যে শাক গুলো নিলাম।

received_4809052812520595.jpeg


ধাপ ০৪

তারপর আমি উপকরণ গুলো ঢেলে দিয়ে দিলাম।

received_485361649819929.jpeg


ধাপ ০৫

তারপর আমি এগুলো করাইতে বসিয়ে দিয়ে একটু সিদ্ধ করে নিলাম।

received_280152164041380.jpeg


ধাপ ০৬

আবার ঠিক পাঁচ মিনিট পর ঢাকনা খুলে দেখলাম।

received_645538846755289.jpeg


ধাপ ০৭

ঠিক আবার পাঁচ মিনিট পর দেখা হল। দেখেই বোঝা যাচ্ছে এটা সিদ্ধ হয়েছে। এখনো একটা শুধু ভর্তা করতে হবে।

received_1070577473723777.jpeg


ধাপ ০৮

সম্পূর্ণরূপে আমি আমার ভর্তা রেসিপি করে ফেলেছি। এখন শুধু পরিবেশন করে খাওয়ার অপেক্ষা প্রহর।

IMG_20220125_225958.jpg



ধন্যবাদ সবাইকে আমার রেসিপি ধৈর্য্য সহকারে দেখার জন্য।


আশাকরি আপনাদের সবার ভালো লেগেছে। ভালো লেগে থাকলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। এর মধ্যে কোনো রকম ভুল ত্রুটি হলে ক্ষমার চোখে দেখবেন। আবারো ধন্যবাদ জানাই আমার বাংলা ব্লগের সকল সদস্যকে। সবার সুস্থতা কামনা করে আজকে এখানেই শেষ করলাম।


শুভেচ্ছান্তে-
@hayat221


Logo.png



Sort:  
 2 years ago 
  • এই বতুয়া শাকগুলো সাধারণত শীতের সময়ে মাঠে পাওয়া যায়। বেশ সুস্বাদু হয়ে থাকে এগুলো। শাকের ভর্তা রেসিপি টা দারুণ ছিল আমার খুবই ভালো লেগেছে। এবং দেখে খুবই সুস্বাদু মনে হচ্ছে। ধন্যবাদ আমাদের সাথে সুন্দর ইউনিক একটি শাক ভর্তা রেসিপি শেয়ার করার জন্য।।
 2 years ago 

বতুয়া শাক অনেক খেয়েছি জীবনে। কন্তু সব সময়ই ভেজে খাওয়া হয়েছে। কখন এভাবে ভর্তা করে খাওয়া হয় নি। আপনার বতুয়া শাক এর ভর্তা রেসিপি টি দেখে খুবই খেতে ইচ্ছা করছে ভাইয়া। দেখেই বুঝা যাচ্ছে খেতে অনেক মজার হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আপনি অনেক চমৎকার ভাবে বতুয়া শাক এর অনেক মজাদার এবং লোভনীয় একটি ভর্তা রেসিপি আমাদের সকলের মাঝে উপস্থাপন করেছেন। শাক ভর্তা বরাবরই আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আপনার এই শাক ভর্তা টি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনাকে এরকম একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

বতুয়া শাকের নাম প্রথম শুনছি।শাকটি দেখেছি কিন্তু কখনো খাওয়া হয় নি।নিশ্চয়ই খেতে খুব টেস্টি।সুন্দর হয়েছে শাক ভর্তাটি👌।তবে এই শাক থেকে মনে হয় খুব জল বের হয় রান্নার সময়।ধন্যবাদ ভাইয়া।

ওয়াও ভাই আপনার রেসিপিটা চমৎকার হয়েছে। দেখতে খুবই লোভনীয় লাগছে মনে হচ্ছে খুব মজা হয়েছে। তবে ভাই এ শাকটাকে আমরা অন্য নামে চিনি এ শুনিনি কখনো তবে ভাই আপনার রেসিপি অসাধারণ হয়েছে। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

শাক দিয়ে কখনো ভর্তা তৈরি করা যায় তা জানা ছিলোনা। আপনার আজকের ভর্তা দেখে জানতে পারলাম। আপনার আজকের বতুয়া শাকের ভর্তাটি দেখে মনে হচ্ছে যে খুবই মজাদার হয়েছে। গরম ভাতের সঙ্গে খেতে খুবই ভালো লাগবে। ধন্যবাদ ভাইয়া আপনাকে ইউনিক একটি শাকের ভর্তার রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আপনার তৈরি করা বতুয়া শাকের রেসিপি দেখে আমার খুব ভালো লাগলো। আসলে এই শাকের ভর্তা আমি কখনো খাই নাই। কিন্তু দেখে অনেক লোভনীয় মনে হচ্ছে। একবার ট্রাই করে দেখা যেতেই পারে। আপনাকে অনেক ধন্যবাদ এতো সুন্দর একটি ভর্তা রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago (edited)

বতুয়া শাকের ভাজি খেয়েছি কিন্তু ভর্তা খাইনি, আসলে ভর্তা করলে কি স্বাদ হবে ? চেষ্টা করে দেখতে হবে ।শুভ কামনা

 2 years ago 

এই শাক খুবই মজার।তবে কখনো ভর্তা করে খাওয়া হয় নি। সবসময় ভাজি করে খেয়েছিলাম।আমাদের ছাদেও অনেকগুলো গাছ রয়েছে,আর জমিতেও অনেক পাওয়া যায়। আমার কাছে খুবই ভালো লাগে খেতে।নতুন একটি রেসিপি শিখলাম আপনার কাছ থেকে।

 2 years ago 

বতুয়া শাকের ভর্তা রেসিপি মনে হয় অনেক সুস্বাদু হয়েছে। আমার তো দেখেই খুব খেতে ইচ্ছে করছে। এরকম সুস্বাদু ভর্তা রেসিপি দেখলে আমার খুব লোভ হয় 😋😋 তেমনি আপনার রেসিপি টা দেখে মনে হচ্ছে অনেক ইয়াম্মি হয়েছে। আসলেই বতুয়া শাকের ভর্তার অনেক সুন্দর রেসিপি আমাদের খুব দিলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 59479.71
ETH 3174.48
USDT 1.00
SBD 2.44