[প্রসঙ্গঃ মহান বিজয় দিবস-১৬ই ডিসেম্বর// ১০% পে-আউট @shy-fox]


১৬ই ডিসেম্বর

মহান বিজয় দিবস


আসসালামু আলাইকুম

হ্যালো বন্ধুরা,

আমি @hayat221 বাংলাদেশ🇧🇩🇧🇩 থেকে



সবাই কেমন আছেন?

আশা করি আপনারা সবাই ভাল আছেন। আমিও অনেক ভালো আছি। বরাবরের মত আমার বাংলা ব্লগের সকল সদস্য কে ধন্যবাদ জানিয়ে আজকের পোস্ট শুরু করতে চলেছি। আজকে আমি শেয়ার করব আমাদের মহান বিজয় দিবসের কিছু অনুশীলন।

IMG_20211216_155442.jpg



আজকে বাসা থেকে বের হলেই শুধু পাচ্ছি স্বাধীনতার বিজয়ের উল্লাস এর গানগুলো। চতুর্দিক থেকে আসতেছে সাউন্ড। গানগুলোর মধ্যে একটা আসতেছে,,,,এক সাগর রক্তের বিনিময়ে-বাংলার স্বাধীনতা আনল যারা---আমরা তোমাদের ভুলবো না।



আজকে প্রথমে জানাই, ৩০ লক্ষ শহীদ ভাই বোনদের প্রতি শ্রদ্ধা। হাজারো সালাম জানাই সালাম, রফিক, জব্বার, বরকত। সবাইকে জানাই মহান স্বাধীনতা বিজয় দিবসের শুভেচ্ছা ও অভিনন্দন। তাদের ৩০ লক্ষ রক্ত ক্ষয়ী যুদ্ধে এবং মা বোনদের অনেক ত্যাগ স্বীকার এর পরেই পেয়েছি মহান বিজয় দিবস। আমরা যুগে যুগে অনেক কিছু ভুলে যেতে পারলেও আজকের এই দিনটি ভুলে যেতে পারবো না। আমাদের এই মহান বিজয় দিবস আর নতুন করে কি বলব। ছোট থেকে বড় পর্যন্ত সবাই জানে আমাদের আজকের দিনটির গুরুত্ব। আমি যদি ইতিহাস টানতে যাই শুধু বলেই যেতে হবে শেষ হবে না। নতুন করে আর কিছু বলার নাই। শুধু শহীদের প্রতি আমাদের শ্রদ্ধা ও সম্মান আছে থাকবে। তাদের ত্যাগ রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে আমরা পেয়েছি এক মহান বিজয় দিবস। দীর্ঘ এক টানা ৯ মাস পর পেয়েছি এই মহান বিজয় দিবসের ঘোষণা। পৃথিবীতে যতদিন বেঁচে থাকব তাদের প্রতি সালাম ও শ্রদ্ধা জানিয়েই যাব।

এখন আমি যে ছবি গুলো শেয়ার করেছি, এগুলো হচ্ছে সব আমার বানানো ভাস্কর্য। আমি তাদেরকে দিকনির্দেশনা দিয়েছি প্রতিটা ছবির ক্ষেত্রে। আসলে আমি সবার মাঝে উপস্থাপন করতে চেয়েছিলাম যে মহান বিজয় দিবসের আলোকপাত। আশাকরি আপনাদের সবার ভালো লাগবে।

IMG_20211216_114232.jpg

যখন মুক্তিযুদ্ধ চলাকালীন সময় আমরা কিছুই জানি না। শুধু জেনে এসেছি বই-পুস্তক থেকে ও মুক্তিযোদ্ধাদের কাছ থেকে। এভাবেই তারা বাংলাদেশের লাল সবুজের পতাকা হাতে নিয়ে শপথ করেছিল আমরা আমাদের বাংলা ভাষাকে মাতৃভাষা হিসেবে জয় করবোই করবো।

IMG_20211216_114940.jpg

এভাবেই কত যোদ্ধা প্রাণ হারিয়েছে, পতাকা শত চেষ্টার পরেও হাত থেকে নিতে পারেনি।

IMG_20211216_115128.jpg

যুদ্ধক্ষেত্রে প্রত্যেকটা সেক্টরে একটা দল গঠন করা হয়েছিল। প্রত্যেকটা দলই এভাবে কয়েকজন মিলে মুক্তিযোদ্ধা ছিল।

IMG_20211216_115526.jpg

এভাবেই ছিনিয়ে নেওয়া হয়েছিল তাদের কাছ থেকে আমার অহংকার আমার দেশ। তারপরে আমরা পেয়েছি বাংলাদেশ নামক দেশ।



সবাইকে আবারো জানাই মহান বিজয় দিবসের শুভেচ্ছা ও অভিনন্দন।

আশা করি আপনাদের সবার ভালো লেগেছে। ভালো লেগে থাকলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। আর কেমন হয়েছে আমার ভাস্কর্য গুলো বানানো তা কমেন্ট করে জানাবেন। এর মধ্যে ভুল ত্রুটি হলে ক্ষমার চোখে দেখবেন। সবার সুস্থতা কামনা করে আজকে এখানেই শেষ করলাম। ধন্যবাদ সবাইকে।


শুভেচ্ছান্তে-
@hayat221


Logo.png



Sort:  
 3 years ago 

মহান বিজয় দিবসের কিছু চিত্র উপস্থাপন করেছেন আমাদের সাথে। এত সুন্দর, অসাধারণ দৃশ্য এবং ছবিগুলো সবার নজর কাড়বে। এটাই বাঙালির ঐতিহ্য এটিই বাঙালির বিজয় উৎসব।

 3 years ago 

প্রথমেই জানাই বিজয় দিবস শুভেচ্ছা। আপনাদের বিজয় দিবস সম্পর্কিত ছবিটি আমার কাছে অসাধারণ লেগেছে ভাইয়া সত্যি বলছি। কতটা ট্যালেন্টেড হলে এইভাবে একটি ছবি উপস্থাপন করা যায়!
খুব সুন্দর করে আপনি বিজয় দিবস সম্পর্কে লিখেছেন। ধন্যবাদ আপনাকে এবং শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

মহান বিজয় দিবসের শুভেচ্ছা আপনাকে ও ভাইয়া।আপনারা আপনাদের ছবির মধ্যে অনেক চিত্ৰ ফুটিয়ে তুলেছেন, যা দেখে সত্যিই খুবই ভালো লাগলো।বর্ণনাটি ভালো ছিল।ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ভাইয়া প্রথমে আপনাকে মহান বিজয় দিবসের রক্তিম শুভেচ্ছা জানাই। মহান বিজয় দিবস উপলক্ষে আপনি খুবই সুন্দর একটি পোষ্ট আমাদের উপহার দিয়েছেন। আমাদের সকলকে চেষ্টা করতে হবে বিজয় দিবসের মান সারাজীবন অক্ষুন্ন রাখা। ভাই আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33