রেসিপিঃ আলুর স্বাদে মুরগির মাংস। ১০% পে-আউট @shy-fox


29-11-2021

১২ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ আলুর স্বাদে মুরগির মাংস রেসিপি।

IMG_20211129_192930.jpg



আসসালামু আলাইকুম

হ্যালো বন্ধুরা,

আমি @hayat221 বাংলাদেশ🇧🇩🇧🇩 থেকে



সবাই কেমন আছেন?

আশা করি আপনারা সবাই ভাল আছেন। আমিও অনেক ভালো আছি। বরাবরের মত আমার বাংলা ব্লগের সকল সদস্য কে ধন্যবাদ জানিয়ে আজকের পোস্ট শুরু করতে চলেছি। আমার আজকের পোস্ট আলুর স্বাদে মুরগি মাংসের রেসিপি।



রেসিপি তৈরির উপকরণঃ

উপকরণঃপরিমাণঃ
মুরগি মাংস১কেজি
পেঁয়াজপরিমান মত
মরিচ গুঁড়াঝাল অনুযায়ী
কাঁচা মরিচরেসিপির কালার এর ক্ষেত্রে ব্যবহার
হলুদপরিমান মত
লবণস্বাদ অনুযায়ী
তেল১০০ গ্রাম
আদাপরিমাণ মত
রসুনপরিমান মত

IMG20211129091817.jpg


IMG20211129092402.jpg



রেসিপি তৈরির ধাপ ০১

IMG_20211129_093443.jpg

প্রথমে আমি মাংসগুলোকে ভালোভাবে কেটে ও ধুয়ে নিলাম।

রেসিপি তৈরির ধাপ ০২

IMG20211129093041.jpg

তারপরে আমি একটি করাইয়ের মধ্যে মাংস থেকে শুরু করে সবগুলো মসলা উপকরণ একে একে দিয়ে দিলাম।


রেসিপি তৈরির ধাপ ০৩

IMG20211129093126.jpg

তারপরে আমি এর উপরে তেল দিয়ে দিলাম।


রেসিপি তৈরির ধাপ ০৪

IMG_20211129_093403.jpg

তারপরে আমি সব গুলো ভালোভাবে মিক্সট করে নিলাম।


রেসিপি তৈরির ধাপ ০৫

IMG20211129093938.jpg

তারপরে আমি চুলায় বসিয়ে দিলাম আর ওই অবস্থায় কষতে শুরু করলাম।


রেসিপি তৈরির ধাপ ০৬

IMG20211129094015.jpg

এ অবস্থায় এর সাথে পানি যোগ না করে, শুধু কষতে থাকলাম ১০ থেকে ১৫ মিনিট।


রেসিপি তৈরির ধাপ ০৭

IMG20211129094155.jpg

তারপরে ১০ থেকে ১৫ মিনিট কষার পর কেটে নেয়া আলু দিয়ে দিলাম।


রেসিপি তৈরির ধাপ ০৮

IMG20211129094243.jpg

পরে আলু গুলো একসাথে করে দিলাম। পুনরায় আবার কষতে শুরু করলাম।


রেসিপি তৈরির ধাপ ০৯

IMG20211129094927.jpg

আমি এখন পর্যন্ত পানি না দিয়ে শুধু কষতেই থাকলাম।


রেসিপি তৈরির ধাপ ১০

IMG_20211129_100123.jpg

এখন আমি পুনরায় কষা শেষ করে দিলাম।


রেসিপি তৈরির ধাপ ১১

IMG_20211129_100751.jpg

তারপরে আমি কিছু পরিমাণ পানি যোগ করে দিয়ে দিলাম। একটু ঝোল রাখতে হবে।


রেসিপি তৈরির ধাপ ১২

IMG_20211129_103104.jpg

তারপরে আমি ঠিক ১০ মিনিটের মত চুলায় বসিয়ে রাখলাম আগুনের উপরে।


রেসিপি তৈরির ধাপ ১৩

IMG20211129103048.jpg

সর্বোপরি আমার রেসিপি রান্না হয়ে গেছে।


রেসিপি তৈরির ধাপ ১৪

IMG_20211129_190106.jpg

এখন আমি একটি বাড়িতে মাংসগুলো উঠালাম। এখন শুধু এটা পরিবেশন করে খাওয়ার অপেক্ষায়।



ধন্যবাদ সবাইকে ধৈর্য সরকারে আমার রেসিপিটি দেখে নেওয়ার জন্য।

আশাকরি আপনাদের সবার ভালো লেগেছে। ভাল লাগলে অবশ্যই কমেন্ট করে জানাবেন ‌ এর মধ্যে কোন ভুল ত্রুটি হলে ক্ষমার চোখে দেখবেন। কেননা মানুষ মাত্রই ভুল। আবারো ধন্যবাদ জানাই আমার বাংলা ব্লগের সকল সদস্যকে। সবার সুস্থতা কামনা করে আজকে এখানেই শেষ করলাম। শুভ রাত্রি।

শুভেচ্ছান্তে-
@hayat221

Logo.png



Sort:  
 3 years ago 

এই শীতে এইসব ছবি দিয়ে পাপ করছেন মশাই। এই পাপের ক্ষমা নাই। তবে পোস্টটা অসাধারণ। আর এরকম ছবি দিয়ে লোকজনের ক্ষিদে বাড়িয়ে দেবার জন্য জন্য আপনার ১০ নম্বর কেটে নেওয়া উচিৎ।
এই মর্মে আমি এক্ষুনি একটা পিটিশন ডাকছি সুপ্রীম কোর্টে।

ভাইয়া শীত বলে কথা নাই। দিনতো দিন, হোকনা ঠান্ডা বা গরম। যাইহোক আপনার কমেন্ট পড়ে অনেক মজা পেলাম। ধন্যবাদ সুন্দর একটা মজার কমেন্ট করার জন্য।

 3 years ago 

আপনার মুরগির মাংসের রেসিপি টা খুবই সুন্দর হয়েছে। কালার টা দেখেই বোঝা যাচ্ছে তরকারিটা কতটা সুস্বাদু হয়েছে। দেখে মনে হচ্ছে যেন একদম গরুর মাংস। দেখেই জিভে জল চলে আসছে ।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মজার রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

জি আপু সত্যি অনেক টেস্ট হয়েছে খেতে। আর এটা গরুর মাংস না মুরগির মাংস। ধন্যবাদ সুন্দর কমেন্ট করে পাশে থাকার জন্য। আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 3 years ago 

আলুর সাথে মুরগির মাংস রান্না রেসিপি খুবই অসাধারণ লেগেছে। এবং আপনি অনেক সুন্দর করে উপকরণগুলো দিয়েছেন। ধাপ আকারে আমাদের সাথে শেয়ার করেছেন। মুরগির মাংস পছন্দ করেনা এরকম মানুষ খুব কম আছে। দেখেই বুঝা যাচ্ছে এটি খুব সুস্বাদু হয়েছে। আপনার আলুর স্বাদে মুরগির রেসিপিটি এককথায় অসাধারণ হয়েছে। আমাদের সাথে শেয়ার করার জন্য শুভেচ্ছা রইল ভাইয়া।

জি ভাইয়া তরকারি টা খেতে অত্যন্ত হয়েছিল। আর খাবারের প্রতি আমার কখনো অনীহা নেই। অনেক ভালো লাগলো আপনার মন্তব্য পড়ে। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 3 years ago 

বুঝাই যাচ্ছে মাংস রান্না টা খুব সুস্বাদু হয়েছে। দুপুরে গরম গরম ভাত এর সাথে যা লাগবে জিবে জল চলে আসলো হাহহাহহা। ১৪ টা ধাপ এর মাধ্যমে খুব সুন্দর ভাবে পোস্ট টি সাজিয়েছেন আপনি। দোয়া রইল আপনার জন্য। আর হ্যা আপনার ছবি গুলাও খুব সুন্দর ক্লিয়ার হয়েছে🥰🥰🥰🥰

আমার কাছে সকাল-দুপুর-রাত সবই সমান ভাইয়া। যে কোন সময় খেতে দিলে আমি এক পায়ে রাজি। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটা মন্তব্য পেশ করার জন্য। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 3 years ago 
  • রেসিপিটি দেখে তো আমার জিভে জল চলে আসলো 😋😋, আমি ব্যক্তিগতভাবে মুরগির মাংস খেতে অনেক ভালোবাসি, আমার ভালোবাসার রেসিপিটি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। অনেক সুস্বাদু একটি রেসিপি ছিল
    । প্রত্যেকটি ধাপ অনেক গুছিয়ে লিখেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

তাই ভাইয়া আপনার মুরগির মাংস অনেক পছন্দের। আগে জানায় দিতেন একসঙ্গে খেতাম। যাইহোক ভাইয়া পরবর্তীতে যে কোন একদিন একসাথে খাওয়ার প্ল্যান করে নিব। ধন্যবাদ। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 3 years ago 

ভাইয়া, খুবই সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন।মুরগির মাংস পছন্দ করে না এমন খুব কম মানুষই আছে। আর আপনার রান্না করা মুরগির মাংস দেখলে যেকোন মানুষের খেতে ইচ্ছে করবে। মাংসের রান্নার কালার এত সুন্দর হয়েছে এবং দেখে অনেক লোভনীয় লাগছে।ভাইয়া, মুরগির মাংস আলু দিয়ে রান্না করার প্রতিটি ধাপ আপনি খুব সুন্দরভাবে বর্ণনা সহকারে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ ভাইয়া এতো সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন।

জ্বী আপু ঠিক বলেছেন মুরগির মাংস পছন্দ করে না এমন মানুষ খুঁজে পাওয়া দুষ্কর ব্যাপার। সত্যি আপু আপনাদের যে ভালো লেগেছে এটা শুনে অনেক খুশি হলাম। ধন্যবাদ আপু সুন্দর একটা মন্তব্য করার জন্য।

ওয়াও! আমি তরকারীর কালার দেখেই মুগ্ধ ভাই হিহি। খুব সুন্দর ছিলো আপনার আজকের রেসিপি।

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আলু দিয়ে মুরগির মাংস খেতে খুবই ভালো লাগে। আমি মাঝে মাঝেই আলু দিয়ে মুরগির মাংস রেসিপি তৈরি করি। আলু দিয়ে মুরগির মাংস রেসিপি আপনি দারুন ভাবে তৈরি করেছেন। মুরগির মাংসের কালার বলে দিচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। দারুন একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি অনেক ধন্যবাদ।

ধন্যবাদ আপু আপনার সুন্দর এটা গঠনমূলক কমেন্ট করার জন্য। সত্যিই এটা জেনে অনেক ভালো লাগলো যে আপনাদের রেসিপিটা সত্যি অনেক পছন্দ হয়েছে। আপু আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 3 years ago 

আলু দিয়ে কিভাবে মুরগির মাংসের রেসিপি তৈরি করেছেন সেটা আপনি ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আলু দিয়ে মুরগির মাংস রান্না করলে মাংসের টেস্ট বেড়ে যায়।আর মাংস রান্নার কালার দেখেই বোঝা যাচ্ছে অনেক টেস্ট হয়েছে। অনেক অনেক শুভেচ্ছা রইল ভাই।

জ্বী ভাইয়া রেসিপিটা ধাপে ধাপে উপস্থাপন করেছি এ জন্যই যেন সহজেই এই রেসিপিটা কেউ তৈরি করতে পারে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

ওয়াও রেসিপির কালার টা অনেক সুন্দর হয়েছে। যা দেখেই জিভে জল চলে আসলো। না জানি কতই না মজা হয়েছে।

ধন্যবাদ মামা এত সুন্দর একটি মুরগির রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

জ্বি মামা অনেক টেস্টি হয়েছিল খেতে রেসিপি। অসংখ্য ধন্যবাদ মামা সুন্দর একটি কমেন্ট করার জন্য। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57400.65
ETH 3108.60
USDT 1.00
SBD 2.42