[প্রসঙ্গঃআলু দিয়ে মুরগি মাংসের রেসিপি // ১০% ভালোবাসা @shy-fox]


সবাইকে-অভিনন্দন

আমি @hayat221 বাংলাদেশ🇧🇩🇧🇩 থেকে

ভালোবাসা নিবেন,


আজ- ২ই, চৈত্র / ১৪২৮ , বঙ্গাব্দ / বসন্তকাল / বৃহস্পতিবার /


আশা করি আপনারা সবাই ভাল আছেন। আমিও অনেক ভালো আছি। বরাবরের মত আমার বাংলা ব্লগের সকল সদস্য কে ধন্যবাদ জানিয়ে আজকের পোস্ট শুরু করতে চলেছি। আমি আজকে শেয়ার করতে চলেছি, আলু দিয়ে মুরগি মাংসের রেসিপি। চলুন তাহলে দেখে নেয়া যাক।

IMG_20220317_140149.jpg



রেসিপি তৈরির উপকরণঃ

IMG_20220317_133316.jpg

IMG_20220317_133335.jpg

উপকরণঃপরিমাণঃ
মুরগি মাংস১ কেজি
আলুপরিমান মত
পেঁয়াজপরিমান মত
কাঁচা মরিচঝাল অনুযায়ী
হলুদপরিমান মত
মসলাপরিমান মত
লবণস্বাদ অনুযায়ী
তেল১০০ গ্রাম

ধাপ ০১

IMG_20220317_133254.jpg

প্রথমে আমি মুরগির মাংস কেটে ও ধুয়ে নিলাম।

ধাপ ০২

IMG_20220317_133349.jpg

পরে একটি করাইয়ের মধ্যে মাংস গুলো দিয়ে দিলাম।


ধাপ ০৩

IMG_20220317_133404.jpg

তারপর আমি মাংসগুলোর উপর সব মশলা উপকরণ দিয়ে দিলাম।


ধাপ ০৪

IMG_20220317_133416.jpg

তারপর আমি মাংস গুলো ভালোভাবে মাখিয়ে নিলাম।


ধাপ ০৫

IMG_20220317_133433.jpg

তারপর আমি কিছু পরিমাণ পানি যোগ করে দিলাম।


ধাপ ০৬

IMG_20220317_133459.jpg

তারপর মাংসগুলো চুলায় বসিয়ে দেওয়ার ১০ মিনিট পর।


ধাপ ০৭

IMG_20220317_133535.jpg

তারপর আমি মাংসগুলো একটু কষে নিলাম।


ধাপ ০৮

IMG_20220317_133448.jpg

তারপর আমি আলু গুলো নিয়ে নিলাম মাংস গুলোর উপর দেওয়ার জন্য।


ধাপ ০৯

IMG_20220317_133551.jpg

তারপর আমি আলু গুলো দিয়ে দিলাম।


ধাপ ১০

IMG_20220317_133610.jpg

আলু গুলো দেওয়ার পর একটু কষিয়ে নিলাম।


ধাপ ১১

IMG_20220317_133644.jpg

সর্বোপরি আমার রান্না হয়ে গেছে। এখন একটা বাটিতে উঠিয়ে নিতে হবে।


ধাপ ১২

IMG_20220317_133710.jpg

তারপর আমি মাংসগুলো একটা বাটিতে উঠিয়ে নিলাম।



ধন্যবাদ সবাইকে আমার রেসিপি ধৈর্য সহকারে দেখার জন্য। আজকে এখানেই শেষ করলাম।


আশাকরি আপনাদের সবার ভালো লেগেছে। ভালো লেগে থাকলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। এর মধ্যে কোনো রকম ভুল ত্রুটি হলে ক্ষমার চোখে দেখবেন। আবারো ধন্যবাদ জানাই আমার বাংলা ব্লগের সকল সদস্যকে। সবার সুস্থতা কামনা করে আজকে এখানেই শেষ করলাম।


শুভেচ্ছান্তে-
@hayat221


Logo.png



Sort:  
 2 years ago 

মুরগির মাংসের এত সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন যা বলে বোঝাতে পারবো না।
দেখেই জিভে জল চলে আসলো খেতেও মনে হচ্ছে ভারী সুস্বাদু হয়েছিল 😋

 2 years ago 

আলু দিয়ে অনেক সুন্দর ভাবে মুরগির মাংসের রেসিপি শেয়ার করেছেন। রেসিপি দেখে বোঝা যাচ্ছে অনেক মজা হয়েছে বিশেষ করে আলু দেওয়াতে আমার মনে হয় বেশি মজা হয়েছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

মুরগীর রানটা দেখে মনে হচ্ছে চিবিয়ে খেয়ে ফেলি। মুরগির মাংস আমার অনেক প্রিয়। আপনার মুরগীর মাংস রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। আপনি অনেক যত্নসহকারে রেসিপিটি তৈরি করেছেন এবং আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

আপনি অনেক মজাদার একটি রেসিপি তৈরি করেছেন ভাইয়া। আপনার রেসিপিটি খুবই লোভনীয় লাগছে। আপনার রেসিপিটি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

একমাত্র মুরগির মাংসে আলু দিলে এর টেস্ট অনেক গুন বেড়ে যায় ।আলু দিয়ে মুরগির মাংসের রেসিপি দেখতে খুবই লোভনীয় লাগছে। খেতেও অনেক সুস্বাদু হয়েছিল মনে হচ্ছে।
শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

মুরগির মাংস যে আমার কতটা ফেভারিট আপনাকে হয়তো বলে বোঝাতে পারব না। সপ্তাহের দুই থেকে তিনদিন এই মুরগির মাংস খাওয়ায় হয় তবে আপনার রেসিপিটি চমৎকার ছিল তার সাথে উপস্থাপনটি ও।

 2 years ago 

আলু দিয়ে মুরগির মাংসের রেসিপি ওয়াও খেতে অনেক ভালো লাগে। আপনার রেসিপিটি দেখে জিভে জল চলে এলো। আপনার রেসিপিটি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। শুরু থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আলু দিয়ে মুরগির মাংসের রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার উপস্থাপনা দেখে মনে হচ্ছে মাংসের স্বাদ বেশ সুস্বাদু হবে। লেগ পিস গুলো দারুন লাগছে মনে হচ্ছে মুখে তুলে একটা কামড় বসিয়ে দেই।

 2 years ago 

মুরগির মাংস রান্নার অনেক মজাদার রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। মুরগির মাংস কত করে আমার কাছে অনেক বেশি সুন্দর লাগে আপনার এই মুরগির মাংসের রেসিপি দেখে আমার জিভে জল এসে গেল। শুরু থেকে শেষ পর্যন্ত খুবই চমৎকার ভাবে রেসিপিটি আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

মুরগির মাংসের রেসিপি খেতে খুবই সুস্বাদু লাগে আমার কাছে। আমার খুবই পছন্দের একটা রেসিপি। তবে মুরগির মাংসের সাথে আলু দিয়ে রান্না করলে সেটা খেতে খুবই মজাদার হয়। এটা আমরা সবাই পছন্দ করি খেতে। আমাদের সবারি মজাদার একটা রেসিপি। যাইহোক আজকে আপনি খুবই চমৎকার মজাদার একটা লোভনীয় রেসিপি শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57630.83
ETH 3105.65
USDT 1.00
SBD 2.33