[প্রসঙ্গঃ দেশি মুরগির ভুনা রেসিপি ll ১০% ভালোবাসা @shy-fox]


সবাইকে-অভিনন্দন

আমি @hayat221 বাংলাদেশ🇧🇩🇧🇩 থেকে

ভালোবাসা নিবেন,


আজ- ২৪ই, মাঘ / ১৪২৮ , বঙ্গাব্দ / শীতকাল / সোমবার /


আশা করি আপনারা সবাই ভাল আছেন। আমিও অনেক ভালো আছি। বরাবরের মত আমার বাংলা ব্লগের সকল সদস্য কে ধন্যবাদ জানিয়ে আজকের পোস্ট শুরু করতে চলেছি। আমি আজকে শেয়ার করতে চলেছি, দেশি মুরগির ভুনা রেসিপি। চলুন তাহলে দেখে নেয়া যাক।

IMG_20220207_172301.jpg



রেসিপি তৈরির উপকরণঃ

received_315656623683083.jpeg

received_494517388774662.jpeg

উপকরণঃপরিমাণঃ
মাংস১ কেজি
পেঁয়াজপরিমান মত
রসুনস্বাদ অনুযায়ী
আদাস্বাদ অনুযায়ী
শুকনো মরিচঝাল অনুযায়ী
হলুদপরিমান মত
মসলাপরিমান মত
লবণস্বাদ অনুযায়ী
তেল১০০ গ্রাম

ধাপ ০১

received_521975719075947.jpeg

প্রথমে আমি মাংস গুলো কেটে ও ধুয়ে নিলাম।

ধাপ ০২

received_494517388774662.jpeg

তারপরে আমি উপকরণ গুলো ভালোভাবে ধুয়ে ও কেটে নিলাম।


ধাপ ০৩

received_625943705402730.jpeg

তারপর আমি একটি করাই এর মধ্যে মাংস গুলো নিয়ে এক এক করে সব মশলা উপকরণ দিতে থাকলাম।


ধাপ ০৪

received_816709679727467.jpeg

তারপর আমি হাত পরিষ্কার করে ওই হাত দিয়ে ভালোভাবে মাখিয়ে নিলাম।


ধাপ ০৫

received_468866624834473.jpeg

তারপর আমি এর সাথে কিছু পানি যোগ করে দিলাম।


ধাপ ০৬

received_631171451327456.jpeg

চুলায় বসিয়ে দেওয়া ঠিক পাঁচ মিনিট পর।


ধাপ ০৭

received_671510580954102.jpeg

আবার ঠিক পাঁচ মিনিট পর ঢাকনা খুলে একটু নেড়ে দিলাম।


ধাপ ০৮

received_598919141214517.jpeg

তারপর কিছুক্ষণ পরপর কষতে শুরু করলাম।


ধাপ ০৯

received_1346529772454235.jpeg

মাংস ভুনা করার সময় যত কষবেন তত মজা হবে।


ধাপ ১০

received_343036387494048.jpeg

সর্বোপরি শেষ পর্যায়ে এসে আমার রান্না হয়ে গেছে।


ধাপ ১১

received_326152072768045.jpeg

তারপর আমি মাংসগুলো একটা বাটিতে উঠিয়ে নিলাম। এখন পরিবেশন করে খাওয়ার অপেক্ষায়।



ধন্যবাদ সবাইকে আমার সুন্দর রেসিপিটি ধৈর্য সহকারে দেখার জন্য। আজকে এখানেই শেষ।


আশাকরি আপনাদের সবার ভালো লেগেছে। ভালো লেগে থাকলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। এর মধ্যে কোনো রকম ভুল ত্রুটি হলে ক্ষমার চোখে দেখবেন। আবারো ধন্যবাদ জানাই আমার বাংলা ব্লগের সকল সদস্যকে। সবার সুস্থতা কামনা করে আজকে এখানেই শেষ করলাম।


শুভেচ্ছান্তে-
@hayat221


Logo.png



Sort:  
 2 years ago 

খুবই মজাদার এবং লোভনীয় একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করলেন। আমারতো দেখেই খেতে ইচ্ছে করছে অসংখ্য ধন্যবাদ এত মজাদার একটি রেসিপি আমাদের সাথে ভাগাভাগি করে নেওয়ার জন্য।

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটা কমেন্ট করে পাশে থাকার জন্য। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো আপনার জন্য।

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আপনার দেশি মুরগির ভুনা রেসিপি দেখে জিভে জল চলে আসলো। আপনি অনেক সুন্দর ভাবে রেসিপিটি তৈরি করেছেন। দেশি মুরগি খেতে চরম মজা। আপনাকে অনেক ধন্যবাদ অসাধারণ একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

তাই ভাইয়া জিভে জল চলে আসলো। জলতো আসারই কথা ভাইয়া দেশি মুরগির মাংস বলে কথা। ধন্যবাদ ভাইয়া পাশে থাকার জন্য।

 2 years ago 

দেশি মুরগির ভুনা রেসিপি দারুন হয়েছে দেখে তো লোভ সামলাতে পারলাম না খেতে ইচ্ছা করছে ভাই অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন দেখে অনেক ভালো লাগলো এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো

ধন্যবাদ ভাইয়া আপনার অনুভূতি সুন্দর ভাবে প্রকাশ করে পাশে থাকার জন্য। অনেক ভালো লাগলো ভাইয়া।

আপনি অসম্ভব সুন্দর এবং আকর্ষণীয় একটি রেসিপি তৈরি করেছেন। আপনার এই রেসিপিটি অনেক লোভনীয় হয়েছে। দেখেই তো খাবার জন্য মন ব্যাকুল হয়ে উঠেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

ধন্যবাদ ভাইয়া সুন্দর একটা কমেন্ট করে পাশে থাকার জন্য। আপনার প্রতি শুভেচ্ছা ও ভালোবাসা রইলো আমার পক্ষ থেকে।

 2 years ago 

দেশি মুরগির স্বাদেই অন্যকরম হয়। আপনি খুব সুন্দর করে দেশি মুরগি দিয়ে ভুনা তৈরি করেছেন ।আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনার ভুনা রান্নাটা অনেক টেস্ট হয়েছে দেখেই বোঝা যাচ্ছে। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে বর্ণনা করেছেন। শুভ কামনা রইল আপনার জন্য।

জি ভাইয়া দেশি মুরগির স্বাদ অন্য রকম হয়। দেশি বলে কথা ভাইয়া। ধন্যবাদ ভাইয়া পাশে থাকার জন্য।

দেশি মুরগির ভুনা রেসিপিটি অনেক সুন্দর হয়েছে। দেশি মুরগির ভুনা খেতে খুবই ভালো লাগে আপনি সুন্দর করে তা উপস্থাপন করেছেন দেখেই বোঝা যাচ্ছে। রেসিপির কালার দেখে খুব খাওয়ার স্বাধ জাগছে। এইবার বাসায় যায়ে আপনার রেসিপিটি ট্রাই করবো। দেশি মুরগির ভুনা রেসিপি সম্পর্কে ভালো বর্নণা করেছেন। শুভেচ্ছা রইল

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটা কমেন্ট করে পাশে থাকার জন্য। আসলে আপনাদের জন্যই এত কিছু উপহার। শুভেচ্ছা রইল।

 2 years ago 

দেশি মুরগি ভুনা খেতে কার না ভালো লাগে। আমার তো দেশি মুরগি রেসিপি টা দেখে খুব লোভ হচ্ছিল 😋😋 পুরো রেসিপিটা আপনি একেবারে অসাধারণ ভাবে তৈরী করলেন। খেতে মনে হয় খুবই সুস্বাদু হয়েছে। এমনিতেই দেশী মুরগী আমার খুবই পছন্দের। তেমন আপনার এই ছবিটা দেখে মনে হচ্ছে খুবই দুর্দান্ত হয়েছে। একেবারে অসাধারণ একটি রেসিপি তৈরি করে আমাদের সাথে ভাগ করে নিলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা 🤩🤩

ওয়াও আপু সুন্দর একটা গঠনমূলক কমেন্ট করেছেন। শুধু কমেন্ট না আপনার অনুভূতি অনেক সুন্দর প্রকাশ করেছেন। ধন্যবাদ পাশে থাকার জন্য।

 2 years ago 

দেশি মুরগি ভুনা রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে। আসলে দেশী মুরগির রেসিপি খেতে খুবই মজা লাগে। দেশি মুরগির রেসিপি দেখলেই জিভে জল চলে আসে। আপনার রেসিপিটি অনেক সুস্বাদু মনে হচ্ছে। তাই বারবার খেতে ইচ্ছা করছে। আপনার জন্য রইল শুভকামনা।

তাই ভাইয়া চলে আসো দিনাজপুর শহরে খেয়ে যাও দেশি মুরগির মাংস। ধন্যবাদ ভাইয়া কমেন্ট করে পাশে থাকার জন্য।

 2 years ago 

ভাইয়া,আপনি তো খুবই সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন।দেশি মুরগির সুস্বাদু ভুনা রেসিপি আমার খুবই পছন্দের। ব্রয়লার মুরগির থেকে দেশি মুরগির মাংস খেতে খুবই ভালো লাগে। ভাইয়া, আপনার রান্না করা দেশে মুরগির মাংসের ভুনা রেসিপি দেখে আমার খুব খেতে ইচ্ছে করছে। ভাইয়া,আপনার রান্না করা দেশি মুরগির ভুনা রেসিপি টি খাওয়ার জন্য চলে আসবো নাকি আপনার বাড়িতে 😊যাইহোক ভাইয়া,অসংখ্য ধন্যবাদ এত সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

ব্রয়লারের সাথে দেশি মুরগির তুলনা করাই যাবে না আপু কেননা, দেশের মুরগির মাংসের স্বাদ অন্যরকম। ধন্যবাদ আপু সুন্দর অনুভূতি প্রকাশ করে পাশে থাকার জন্য।

 2 years ago 

মুরগি আমার অনেক পছন্দের একটি রেসিপি।
আমি এটি খেতে খুবই ভালোবাসি। আপনার রেসিপিটি দেখতে অনেক লোভনীয় হয়েছে। কালারটা লালচে হয়ে দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল। রেসিপিটি দেখে লোভ লেগে গেলো।

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমাদের মাঝে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল🙃

ওয়াও আপু অনেক ভালো লাগল আপনার কমেন্ট পড়ে। সুন্দর একটা গঠনমূলক কমেন্ট করেছেন। রেসিপিটি আসলেই অনেক স্বাদের হয়েছিল। ধন্যবাদ আপু পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 59737.47
ETH 3186.24
USDT 1.00
SBD 2.43