[Diy-এসো নিজে করি:- পেন্সিল আর্টঃ লাজুক শিয়াল 🦊 ll ১০% পে-আউট @shy-fox]

আসসালামু আলাইকুম

হ্যালো বন্ধুরা,

আমি @hayat221 বাংলাদেশ🇧🇩🇧🇩 থেকে



Diy-এসো নিজে করি:- পেন্সিল আর্টঃ লাজুক শিয়াল 🦊

IMG_20211102_215203.jpg



সবাই কেমন আছেন?

আশা করি আপনারা সবাই ভাল আছেন। আমিও অনেক ভালো আছি। বরাবরের মত আমার বাংলা ব্লগের সকল সদস্য কে ধন্যবাদ জানিয়ে আজকের পোস্ট শুরু করতে চলেছি। আমার আজকের পোস্ট-লাজুক শিয়ালের আর্ট। আশা করি সবাই উপভোগ করতে পারবেন।



অংকন করার উপকরণঃ

IMG_20211102_203748.jpg

১. একটি সাদা পেজ।
২. একটি পেন্সিল ✏️ ও
৩. একটি রাবার।



অংকন করার ধাপ ০১

IMG_20211102_204247.jpg

প্রথমে আমি একটা সাদা পেজ নিজাম।


অংকন করার ধাপ ০২

IMG_20211102_193149.jpg

তারপর একটা গোল বৃত্ত করলাম।


অংকন করার ধাপ ০৩

IMG_20211102_193404.jpg

এর পাশে আরেকটি গোল বৃত্ত করে নিলাম।


অংকন করার ধাপ ০৪

IMG_20211102_200936.jpg

ঐ বৃত্ত দুটির থেকে উপরে আরেকটি ছোট্ট করে, আমার একটি বৃত্ত নিলাম।


অংকন করার ধাপ ০৫

IMG_20211102_195151.jpg

ছোট বৃত্ত টাকে আমি মাথা হিসেবে প্রস্তুত করে নিলাম।


অংকন করার ধাপ ০৬

IMG_20211102_195236.jpg

তারপরে আমি একটি পা আঁকলাম।


অংকন করার ধাপ ০৭

IMG_20211102_195321.jpg

পরের পা টিও এঁকে নিলাম।


অংকন করার ধাপ ০৮

IMG_20211102_195539.jpg

এখন আমি দুইটি বৃত্ত একসাথে আবদ্ধ করে নিলাম, লাজুক শিয়ালের শরীরের জন্য।


অংকন করার ধাপ ০৯

IMG_20211102_195558.jpg

তারপরে আমি লেজ বানিয়ে নিলাম।


অংকন করার ধাপ ১০

IMG_20211102_195721.jpg

তারপরে আমি লাজুক শিয়ালের চোখ, নাক বানিয়ে নিলাম।


অংকন করার ধাপ ১১

IMG_20211102_200838.jpg

এখন আমি পা দুটোর বাকি কাজ সম্পূর্ণ করে নিব।


অংকন করার ধাপ ১২

IMG_20211102_201410.jpg

এখন পা দুটি আমি সম্পূর্ণ তৈরী করে নিলাম।


অংকন করার ধাপ ১৩

IMG_20211102_202827.jpg

তারপর আমি বৃত্ত দুটি আঁকাবাঁকা দাগগুলো মিশিয়ে নিলাম।


অংকন করার ধাপ ১৪

IMG_20211102_213719.jpg

এখন আমি পেন্সিল দিয়ে সুন্দর করে হালকা হালকা করে ভরাট করে নেব।


অংকন করার ধাপ ১৫

IMG20211102204338.jpg

IMG20211102204523.jpg

সর্বোপরি আমি আমার কাজ সম্পন্ন করে লাজুক শিয়ালকে তৈরি করে ফেলেছি। আশা করি ভালো হয়েছে, সবার পছন্দ হবে।



ধন্যবাদ জানাই সবাইকে আমার আর্টটি ধৈর্য্য সহকারে দেখার জন্য।


🦊
আর্টে-
@hayat221

Logo.png



Sort:  

ওয়াও মামা অনেক সুন্দর এঁকেছেন লাজুক শিয়াল এর চিত্রটি। আপনি এত সুন্দর চিত্র অঙ্কন করতে পারেন আমিতো আগে জানতাম না । যাই হোক মামা আপনার চিত্রটি অনেক সুন্দর হয়েছে।

ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি শিয়ালের ছবি আমাদের মাদ্রাসার করার জন্য।

আপনাকে অসংখ্য ধন্যবাদ মামা। সুন্দর একটা গঠনমূলক কমেন্ট করেছেন আপনি। যাইহোক আমার পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন নিবেন।

 3 years ago 

একদম অরজিনাল শিয়ালের মত হয়েছে দাদা। তবে আপনার লাজুক শিয়ালকে মাঝে মাঝে কিছু খাওয়াতে হবে। শরীর স্বাস্থ্যের অবস্থা খুব একটা ভাল না। যায় যায় অবস্থা হাহাহা

একদম অরিজিনাল আর্ট। ভালো লাগলো

জি ভাইয়া ঠিক বলেছেন। একটু শরীর স্বাস্থ্যের দিকে খেয়াল রাখতে হবে। দিন দিন যেন শুকিয়ে যাচ্ছে।

 3 years ago 

আপনার আজকের আর্টটি খুবই সুন্দর হয়েছে। তবে আমি একটি সাজেশন দিতে চাই। তা হলো,শিয়াল আঁকার সময় মুখটা আরেকটু সাবধানতার সাথে আঁকতে হবে। কারণ আপনার শিয়ালের পুরো দেহটিই অংকন সুন্দর হয়েছে। তবে মুখটা একটু কম বুঝা যাচ্ছে। আশাকরি আপনি আমার কথাটি কে পজেটিভলি নিবেন। অনেক ধন্যবাদ ভাইয়া।

সত্যি সুন্দর একটা সাজেশন দিয়েছেন আপু। তবে মাথার দিকে একটু ঝামেলায় পড়ে গিয়েছিলাম। কী করবো বুঝে উঠতে পারছিলাম না তাই ঐ অবস্থায় রেখে দিয়েছি। ধন্যবাদ সুন্দর একটা মন্তব্যের জন্য।

 3 years ago 

ভাইয়া,খুবই সুন্দর হয়েছে পেন্সিল দিয়ে লাজুক শিয়াল ড্রয়িং টি দেখে অনেক ভালো লাগছে। সত্যিই খুবই সুন্দর হয়েছে। নিখুঁত এবং দক্ষতার সাথে আপনি এই চিত্রটি অঙ্কন করেছেন দেখে বোঝা যাচ্ছে। চিত্র অঙ্কনের প্রতিটি ধাপ বর্ণনা সহ করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন।ধন্যবাদ ভাইয়া শুভকামনা রইল

ধন্যবাদ আপনার সুন্দর একটা মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনাদের যে ভাল লেগেছে এটা শুনে আমারও অনেক ভালো লাগলো। যাইহোক শুভেচ্ছা ও অভিনন্দন নিবেন।

 3 years ago 

আপনার লাজুক খ্যাকের চিত্র অংকনটি অসাধারণ হয়েছে ভাইয়া।কিভাবে অংকন করতে হবে তা আপনি ধাপে ধাপে সুন্দর করে উপস্থাপনা করেছেন। যা বুঝতে অনেক সুবিধা হয়েছে।
শুভকামনা রইলো আপনার জন্য

ধন্যবাদ ভাইয়া, সুন্দর একটা কমেন্ট করে পাশে থাকার জন্য। আপনি এভাবে অংকন করতে পারেন। শুভেচ্ছা নিবেন।

আপনার তৈরীকৃত ড্রাই পোস্ট টি অনেক সুন্দর হয়েছে। আপনি পোস্টে প্রতি ধাপে ধাপে সুন্দরভাবে উপস্থাপন করেছেন কিভাবে আট করতে হবে এবং আশা করি এটা বুঝতে পেরেছি, ধন্যবাদ এত সুন্দর পোস্ট শেয়ার করার জন্য।

অসংখ্য ধন্যবাদ আপনাকেও। সুন্দর একটা কমেন্ট করে পাশে থাকার জন্য। হ্যাঁ অবশ্যই চেষ্টা করতে পারেন।

 3 years ago 

আপনার লাজুক খ্যাকের অংকন আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে উপস্থাপন এর ধরণ চমৎকার ছিল। আপনার জন্য শুভকামনা রইল ভাই।

অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার ভালো লেগেছে এটা শুনে সত্যিই অনেক মুগ্ধ হলাম। শুভেচ্ছা নিবেন।

 3 years ago 

আপনার আকা এই লাজুক খ্যাক এর চিত্রটি খুবই ভালো হয়েছে
এতোদিন শুধু শেয়ালের মাথা দেখেছি, আজকে পুরো শেয়ালকে দেখলাম আপনার মাধ্যমে 😁

ধন্যবাদ ভাইয়া সুন্দর একটা কমেন্ট করে পাশে থাকার জন্য। শুভেচ্ছা জানাই আমার পক্ষ থেকে।

 3 years ago 

পেন্সিল দিয়ে আপনি খুব সুন্দর আর্ট করেছেন ।দেখতে অসম্ভব সুন্দর হয়েছে ।প্রতিটি ধাপ খুব সুন্দর করে আমাদের সামনে বর্ণনা করেছেন ।যার মাধ্যমে আমরা খুব সহজেই আপনার আর্টের প্রক্রিয়াটি বুঝতে পারছি। ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

ধন্যবাদ আপু। আপনার সুন্দর একটি গঠনমূলক কমেন্ট করার জন্য। বিশেষ করে অনেক উৎসাহিত হলাম। আমার পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন নিবেন।

 3 years ago 

লাজুক শিয়ালের আঁকা ছবিটি অনেক সুন্দর হয়েছে। ধাপগুলি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।ধন্যবাদ আপনাকে।

ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57431.51
ETH 3085.99
USDT 1.00
SBD 2.35