[প্রসঙ্গঃ আলু 🥔 দিয়ে-পাবদা মাছের চচ্চড়ি ভাজি ll ১০% ভালোবাসা @shy-fox]


23-01-2022

৯ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ


আসসালামু আলাইকুম

হ্যালো বন্ধুরা,

আমি @hayat221 বাংলাদেশ🇧🇩🇧🇩 থেকে



সবাই কেমন আছেন?

আশা করি আপনারা সবাই ভাল আছেন। আমিও অনেক ভালো আছি। বরাবরের মত আমার বাংলা ব্লগের সকল সদস্য কে ধন্যবাদ জানিয়ে আজকের পোস্ট শুরু করতে চলেছি। আমি আজকে শেয়ার করতে চলেছি, পাবদা মাছের চচ্চড়ি ভাজির রেসিপি। চলুন তাহলে দেখে নেয়া যাক।

IMG_20220123_232826.jpg



রেসিপি তৈরির উপকরণ

IMG20220123093902.jpg

IMG_20220123_225706.jpg

উপকরণঃপরিমাণঃ
পাবদা মাছআধা-কেজি
পেঁয়াজপরিমান মত
কাঁচা মরিচঝাল অনুযায়ী
হলুদপরিমান মত
মসলাপরিমান মত
লবণস্বাদ অনুযায়ী
তেল১০০ গ্রাম

রেসিপি তৈরির ধাপ ০১

IMG20220123093902.jpg

প্রথম আলো পাবদা মাছ গুলো কেটে ও ধুয়ে নিলাম।

রেসিপি তৈরির ধাপ ০২

IMG20220123095603.jpg

তারপরে আমি মাছসহ মসলার উপকরণ গুলো এক এক করে দিয়ে দিলাম।


রেসিপি তৈরির ধাপ ০৩

IMG20220123095752.jpg

তারপরে আমি ভালোভাবে মেখে নিলাম। এ চচ্চড়ি ভাজি রান্না করতে যতক্ষণ সময় লাগে না সময় লাগে উপকরণ গুলো তৈরি করতে।


রেসিপি তৈরির ধাপ ০৪

IMG20220123095823.jpg

তারপরে আমি স্বল্প পরিমাণ পানি দিয়ে চুলায় বসিয়ে দিলাম।


রেসিপি তৈরির ধাপ ০৫

IMG20220123100758.jpg

এখন চুলায় বসিয়ে দেওয়ার ঠিক ১০ মিনিট পর।


রেসিপি তৈরির ধাপ ০৬

IMG20220123101526.jpg

এখন এখানে কোন কষাকষির প্রয়োজন হয় না। শুধু দেখতে হবে পানির অবস্থা।


রেসিপি তৈরির ধাপ ০৭

IMG20220123101858.jpg

তারপর পানি শেষ হওয়ার সাথে সাথে আমি ঝাঁকি দিয়ে ঘুরিয়ে নিলাম।


রেসিপি তৈরির ধাপ ০৮

IMG20220123102118.jpg

ঝাঁকিয়ে দেওয়ার কারণ হচ্ছে যেন এক পাশে পুড়ে না যায়।


রেসিপি তৈরির ধাপ ০৯

IMG20220123102222.jpg

তারপর আমি এপাশ-ওপাশ করে কয়েকবার ভালোভাবে ঝাঁকিয়ে নিলাম।


রেসিপি তৈরির ধাপ ১০

IMG20220123102636.jpg

সর্বদা পরি আমার রান্না হয়ে গেছে। এখন শুধু খাওয়ার অপেক্ষায়।



ধন্যবাদ সবাইকে আমার রেসিপি ধৈর্য্য সহকারে দেখার জন্য।

আশাকরি আপনাদের সবার ভালো লেগেছে। ভালো লেগে থাকলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। এর মধ্যে কোনো রকম ভুল ত্রুটি হলে ক্ষমার চোখে দেখবেন। আবারো ধন্যবাদ জানাই আমার বাংলা ব্লগের সকল সদস্যকে। সবার সুস্থতা কামনা করে আজকে এখানেই শেষ করলাম।


শুভেচ্ছান্তে-
@hayat221


Logo.png



Sort:  
 2 years ago 

নদীর যেকোনো মাছই আমার কাছে খুবই পছন্দের। বিশেষ করে পাবদা মাছ আমার খুবই ভালো লাগে। আপনি অনেক সুন্দর পাবদা মাছের চচ্চড়ি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। দেখে খুবই সুস্বাদু এবং মজাদার মনে হচ্ছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

জ্বী ভাইয়া আমি আপনার সাথে সহমত। নদীর যেকোনো মাসেই অনেক স্বাদ। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটা কমেন্ট করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আলু দিয়ে পাবদা মাছের খুব সুসাদু একটি চরচরি রেসিপি করেছেন।অনেক লোভনীয় লাগছে।গুছিয়ে ধাপ গুলো উপস্থাপন করেছেন।শুভ কামনা রইলো।

অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার অনুভূতি ব্যক্ত করার জন্য।

 2 years ago 
আপনার পাবদা মাছের চচ্চড়ি খেতে ভীষণ ইচ্ছে করছে রান্নাটা দেখেই মনে হচ্ছে অনেক সুন্দর হয়েছে অনেক মজার হয়েছে অনেক সুস্বাদু হয়েছে অনেক অনেক ধন্যবাদ আপনাকে এত চমৎকার একটি রেসিপি আমাদের মাঝে ভাগ করে নেয়ার জন্য♥♥

অবশ্যই আপু খাওয়ার তো ইচ্ছা করবে পাবদা মাছের চচ্চড়ি বলে কথা। ধন্যবাদ আপু সুন্দর একটা কমেন্ট করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আলু দিয়ে পাবদা মাছের চচ্চড়ি রেসিপি খুব সুন্দর ভাবে করেছেন । পাবদা মাছ আমার প্রিয় মানুষগুলোর মধ্যে একটি। সেই প্রিয় মাছ দিয়ে আপনি খুব যত্নসহকারে দারুন একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন এবং ধাপে ধাপে বর্ণনা করেছেন। দেখে মনে হচ্ছে অনেক স্বাদ হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

ওয়াও আপু সুন্দর একটা গঠনমূলক কমেন্ট করে পাশে থাকার জন্য ধন্যবাদ। আপনার অনুভূতি আপনি সুন্দর ভাবে প্রকাশ করেছেন। এমনটি পাশে থেকেছেন।

 2 years ago 

ও সেই ভাই পাবদা মাছের রেসিপি অনেক সুন্দর হয়েছে দেখেই বোঝা যাচ্ছে দেখে জিভে জল চলে আসলো আর আপনি অনেক সুন্দর ভাবে প্রতিটা স্টেপ ধাপে ধাপে উপস্থাপন করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই ভাই।

ভাইয়া আপনি নিজেকে কন্ট্রোল করতে পারেননি আগে বললে দাওয়াত দিতাম। আপনার অনুভূতি গুলো সুন্দর ভাবে প্রকাশ করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খুবই সুস্বাদু একটি রেসিপি শেয়ার করেছেন ভাই। আমার তো এখনই খাইতে মন চাচ্ছে। দাওয়াত দিবেন নাকি ভাই। খুব সুন্দর ভাবে বিবরন দিয়ে পোস্ট করেছেন। ধন্যবাদ আপনাকে অনেক অনেক। এমন সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

জানিনা ভাইয়া আপনাদের কাছে কেমন লেগেছে। তবে সত্যি সত্যি এরকম চচ্চড়ি ভাজি অনেক মজা হয় খেতে। ধন্যবাদ ভাইয়া পাশে থাকার জন্য।

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আপনার পাবদা মাছের রেসিপিটি দেখে অনেক খেতে ইচ্ছে করছে। আপনি খুবই সুন্দর ভাবে আলু দিয়ে পাবদা মাছের চচ্চড়ি ভাজি করেছেন আপনাকে অনেক ধন্যবাদ এতো সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

ভাইয়া আপনি আপনার অনুভূতি কমেন্টে সুন্দর প্রকাশ করেছেন। আমার কাছে খুব ভালো লেগেছে আপনার বিষয়টা। অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

পাবদা মাছের যেকোনো রেসিপি অনেক ভালো লাগে। এভাবে কখনও রেসিপি তৈরি করে খাওয়া হয়নি। দেখে মনে হচ্ছে খেতে ভালই হবে। রেসিপি তৈরির সবগুলো ধাপ খুব ভালো ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা আপনার জন্য

জি ভাইয়া এভাবে খেতে অনেক মজা লাগে। আপনি বাসায় একদিন রান্না করে খাওয়ার চেষ্টা করবেন তাহলেই বুঝবেন। ধন্যবাদ সুন্দর কমেন্ট করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আলু দিয়ে পাবদা মাছের রেসিপি দেখি অনেক সুস্বাদু মনে হচ্ছে। আমি পাবদা মাছ খুবি পছন্দ করি। খুবি সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইলো।

 2 years ago 

আলু দিয়ে আপনি অনেক চমৎকার ভাবে পাবদা মাছের চচ্চড়ি ভাজির অনেক মজাদার এবং লোভনীয় একটি রেসিপি আমাদের সকলের মাঝে অনেক সুন্দরভাবে তুলে ধরেছেন দেখছি। আপনার এই পাবদা মাছের চচ্চড়ি ভাজি টা দেখেই বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছিল। এত মজাদার একটি চচ্চড়ি রেসিপি আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.030
BTC 56587.45
ETH 2991.05
USDT 1.00
SBD 2.15