ম্যাক্রো ফটোগ্রাফি ll "আমার বাংলা ব্লগ" ll ৩০-০৬-২০২১


হ্যালো বন্ধুরা

সবাইকে-অভিনন্দন

আসসালামু- আলাইকুম


আশা করি আপনারা সবাই ভাল আছেন, আলহামদুলিল্লাহ আমিও অনেক ভালো আছি। আজকে আমি শেয়ার করবো "আমার বাংলা ব্লগে", আমার ফোন দিয়ে তোলা ছোট ছোট জীবের ছবি। আশা করি আপনাদের ভালো লাগবে।


শুরু করা যাক


IMG20210418084110.jpg

https://w3w.co/going.unsinkable.gripped

এটা একটি মৌমাছি। আমি দেখতে পারতেছি মৌমাছিটি, তার খাবার সংগ্রহের জন্য একটি পাতার মধ্যে বসেছে।


IMG20210610104209.jpg

https://w3w.co/sardines.hovercraft.rattling

এটি একটি ক্ষুদ্র জীব। এর নাম হচ্ছে, আচ্ছা পোকা। আমরা এটিকে আমরা আচা পোকা হিসেবে চিনে থাকি। আমি জানিনা আপনারা কি হিসেবে চিনে থাকেন।


IMG20210630133549.jpg

https://w3w.co/provoking.seats.toward

এটি একটি ক্ষুদ্র জীব। এর নাম হচ্ছে গোলামী। এটা এখন সচারচর দেখা যায়।


IMG_20210517_231641.jpg

https://w3w.co/gums.according.split

এটাও হচ্ছে একটি ক্ষুদ্র জীব। এর নাম হচ্ছে তেলাপোকা বা আরশোলা। এটি বিশেষ করে গ্রামের বাড়িতে বেশি দেখা যায়।


আশাকরি আপনাদের সবার ভালো লাগবে, আমার ক্ষুদ্র ক্ষুদ্র জীবদের ফটোগ্রাফি দেখো। আজকের পোষ্ট এর মাধ্যমে কোন ভুল ত্রুটি হলে ক্ষমার চোখে দেখবেন। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন ও নিজের খেয়াল রাখবেন।

ধন্যবাদ সবাইকে,

শুভেচ্ছান্তে-
@hayat221


আমার নাম হচ্ছে আবুল হায়াত ‌সরকার। আমি একজন ছাত্র। আমি প্যাথলজি ডিপ্লোমা করতেছি, দিনাজপুর শহর থেকে। আমি বিশেষ করে ঘুরতে এবং ফটোগ্রাফি করতে ভালোবাসি। পরিশেষে বলতে চাই আমি একজন বাংলাদেশ নাগরিক।



Sort:  
 3 years ago 

আপনি অত্যন্ত ভালো কিছু ফটোগ্রাফি করেছেন। তবে ম্যাক্রো ফটোগ্রাফি করার সময় আপনাকে অবশ্যই সাবজেক্ট এবং অবজেক্টের দিকে লক্ষ্য রাখতে হবে। যে স্থানে প্রপার ফোকাস দেওয়া উচিত সেই স্থানে ফোকাস সেট করতে হবে। আপনার তিন নাম্বার ছবিটি লক্ষ করুন।

বুঝতে পেরেছি ভাইয়া। ওটা একটু চলাফেরা করতে ছিলো তাই সমস্যা হয়েছে।

 3 years ago 

আপনি ভালো ফটোগ্রাফি করেন। আপনার থেকে আরও অনেক বেশি ফটোগ্রাফি দেখতে চাই।

ওকে ভাইয়া।

 3 years ago 

ভালো তুলেছেন ছবিগুলো এবং ব্যাখ্যা গুলো অনেক ভাল ছিল। যাইহোক ধন্যবাদ আপনাকে ।

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ছবিগুলো অনেক সুন্দর হয়েছে ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 60811.44
ETH 2350.21
USDT 1.00
SBD 2.52