[প্রসঙ্গঃ মাগুর মাছের ভুনা রেসিপি ll ১০% ভালোবাসা @shy-fox]


12-01-2022

২৭ই পৌষ, ১৪২৮ বঙ্গাব্দ


আসসালামু আলাইকুম

হ্যালো বন্ধুরা,

আমি @hayat221 বাংলাদেশ🇧🇩🇧🇩 থেকে



সবাই কেমন আছেন?

আশা করি আপনারা সবাই ভাল আছেন। আমিও অনেক ভালো আছি। বরাবরের মত আমার বাংলা ব্লগের সকল সদস্য কে ধন্যবাদ জানিয়ে আজকের পোস্ট শুরু করতে চলেছি। আমি আজকে শেয়ার করতে চলেছি, মাগুর মাছের ভুনা রেসিপি। চলুন তাহলে দেখে নেয়া যাক।

IMG_20220112_223026.jpg



রেসিপি তৈরির উপকরণ

IMG-20211230-WA0085.jpg

IMG-20211230-WA0089.jpg

উপকরণঃপরিমাণঃ
মাগুর মাছ১/২ কেজি
পেঁয়াজপরিমান মত
মরিচ গুঁড়াঝাল অনুযায়ী
কাঁচা মরিচরেসিপির কালার এর ক্ষেত্রে ব্যবহার
হলুদপরিমান মত
গরম মসলাপরিমান মত
লবণস্বাদ অনুযায়ী
তেল১০০ গ্রাম
আদাপরিমাণ মত
রসুনপরিমান মত


রেসিপি তৈরির ধাপ ০১

IMG-20211230-WA0085.jpg

প্রথমে মাগুর মাছ গুলোকে ভাল ভাবে কেটে ও ধুয়ে নিলাম।

রেসিপি তৈরির ধাপ ০২

IMG-20211230-WA0091.jpg

তারপর একটা করাই এর মধ্যে তেল দিয়ে দিলাম।


রেসিপি তৈরির ধাপ ০৩

IMG_20220112_220326.jpg

তারপর আমি পিঁয়াজ দিয়ে দিলাম। এখন এই গুলো একটু ভেজে নিলাম।


রেসিপি তৈরির ধাপ ০৪

IMG-20211230-WA0079.jpg

তারপর এখানে আমি এক এক করে সব মসলার উপকরণ দিয়ে দিলাম।


রেসিপি তৈরির ধাপ ০৫

IMG-20211230-WA0080.jpg

তারপর সবগুলো একসাথে ভালো ভাবে মিশিয়ে দিলাম।


রেসিপি তৈরির ধাপ ০৬

IMG-20211230-WA0069.jpg

তারপর এক এক করে মাছগুলো দিয়ে দিলাম।


রেসিপি তৈরির ধাপ ০৭

IMG-20211230-WA0065.jpg

তারপরে মাছ 🐟 গুলো ভালোভাবে মিশিয়ে একটু পানি যোগ করে দিয়ে দিলাম।


রেসিপি তৈরির ধাপ ০৮

IMG-20211230-WA0082.jpg

এখন ধীরগতিতে শুধু কষতে শুরু করলাম।


রেসিপি তৈরির ধাপ ০৯

IMG-20211230-WA0059.jpg

কিছুক্ষণ পরপর শুধু কষার উপর রাখলাম।


রেসিপি তৈরির ধাপ ১০

IMG-20211230-WA0070.jpg

এক পর্যায়ে কষতে কষতে সব পানি শেষ করে দিলাম।


রেসিপি তৈরির ধাপ ১১

IMG-20211230-WA0067.jpg

এ থেকেই আমার রান্না সম্পূর্ণভাবে তৈরি হয়ে গেছে।


রেসিপি তৈরির ধাপ ১২

IMG-20211230-WA0055.jpg

তারপর এটা আমি একটা বাটিতে উঠিয়ে নিলাম। এখন শুধু পরিবেশন করে খাওয়ার অপেক্ষায়।



ধন্যবাদ সবাইকে আমার রেসিপি ধৈর্য্য সহকারে দেখার জন্য।

আশাকরি আপনাদের সবার ভালো লেগেছে। ভালো লেগে থাকলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। এর মধ্যে কোনো রকম ভুল ত্রুটি হলে ক্ষমার চোখে দেখবেন। আবারো ধন্যবাদ জানাই আমার বাংলা ব্লগের সকল সদস্যকে। সবার সুস্থতা কামনা করে আজকে এখানেই শেষ করলাম।


শুভেচ্ছান্তে-
@hayat221


Logo.png



Sort:  

আপনি আমাদের মাঝে খুব সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন ভাই। আসলে মাগুর মাছ সবাই কম বেশি খায়।তবেঁ আমার কাছে খুবই ভালো লাগে খেতে। আপনার রেসিপি রান্না করাটা চমৎকার হয়েছে। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া গঠনমূলক কমেন্ট পেশ করে আমাকে উৎসাহিত করার জন্য। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো আপনার জন্য।

 3 years ago 

মাগুর মাছ অনেক সুস্বাদু একটি মাছ, মাগুর মাছ খেতে আমি ব্যক্তিগতভাবে খুবই পছন্দ করি । আপনি মাগুর মাছ ভুনা রেসিপি আমাদের মাঝে অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন এবং প্রতিটি ধাপ অনেক গুছিয়ে লিখেছেন । ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইল।

বাহ ভাইয়া অনেক সুন্দর একটা কমেন্ট করেছেন আপনি। নিজের ব্যক্তিগত মতামত পোষণ করেছেন। ধন্যবাদ কমেন্ট করে পাশে থাকার জন্য।

 3 years ago (edited)

রান্না টি দেখে মনে হল যে সামান্য ঝোল নিয়েই অনেক ভাত খেয়ে উঠে যাবে। রান্নাটি একেবারে মাংসের মতো দেখতে হয়েছে। খুব ভালো লাগলো সত্যি বলতে সাথে সামান্য লেগেছে। ধন্যবাদ।

জি ভাইয়া ঠিক বলেছেন আপনি। ধন্যবাদ ভাইয়া কমেন্ট করে পাশে থাকার জন্য।

 3 years ago 

আপনার মাগুর মাছের ভুনা রেসিপি টি খুবই লোভনীয় লাগছে। দেখেই তো জিভে জল চলে আসছে। এত সুন্দর করে আপনি রান্নাটি করেছেন যা দেখে লোভ সামলানো যাচ্ছে না। প্রতিটি ধাপ আপনি চমৎকার ভাবে উপস্থাপন করেছেন যেটি আমার কাছে খুবই ভাল লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

তাই আপু তাহলে তো আপনাকে খাওয়াতে হয়। যাইহোক আপু পরবর্তীতে রান্না করলে আপনাকে দাওয়াত করব আমার বাসায়। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ভাইয়া আপনার প্রশাংসা নাহ করে পারলাম নাহ। আপনার রেসিপিটি অসাধারণ হয়েছে ভাইয়া। অনেক সুন্দর ভাবে মাগুর মাছে রেসিপি তৈরি করেছেন। সত্যি অনেক সুন্দর হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল।

ভাইয়া সত্যিই অনেক সুন্দর একটা কমেন্ট করেছেন আপনি। আপনার কমেন্ট পড়ে আমি মুগ্ধ। ধন্যবাদ পাশে থাকার জন্য।

 3 years ago 

এই মাগুর মাছ গুলো ভীষণ স্বাদের খেতে 😋
একটি সময় যখন পার্বতীপুর ছিলাম সত্যিই এই মাছটি প্রচুর খাওয়া হতো আর স্বাদ ছিল খেতে 😋
এখন এই শহরে আসলে এতো সুস্বাদু মাছ আর পাওয়া যায় না তাই তেমন খাওয়া হয়না।
যাক আপনার রেসিপি আর উপস্থাপনা বেশ সুন্দর ছিল ♥️
শুভ কামনা রইল 🥀

তাই ভাইয়া আপনিও পার্বতীপুর এ ছিলেন তাহলে। সত্যি ভাইয়া অনেক স্বাদের একটা মাছ। এখন কোথায় আছেন ভাইয়া?

 3 years ago 

আপনার মাগুর মাছের ভুনা রেসিপি দেখে খুবই ভালো লাগলো৷ আমি মাগুর মাছ খুব একটা খাই না। তবে আপনার মাগুর মাছের রেসিপি খুব সুন্দর হয়েছে দেখেই মনে হচ্ছে খুব মজা হয়েছে৷ আপনাকে অনেক ধন্যবাদ এমন সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।
❤️❤️❤️❤️

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। ভাইয়া আপনি অনেক টেস্ট মিস করেন। আপনি খাওয়া শুরু করে দেন এখন থেকে।

 3 years ago 

খুব অসাধারণ একটি রেসিপি শেয়ার করেছেন। রাতে এবং দুপুরের সময় রেসিপি দেখলে খুবই খেতে ইচ্ছে করে। বিশেষ করে এই সময়টায় রেসিপি শেয়ার করলে খুবই খেতে ইচ্ছে করে। ‌ শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

ইস ভাইয়া আপনার মিস করা দেখে আমি অনুতপ্ত। যাই হোক আপনি বাজার থেকে কিনে খেয়ে নিবেন। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটা কমেন্ট করে পাশে থাকার জন্য।

 3 years ago 

দেশীয় মাছের মধ্যে মাগুর অত্যান্ত সুস্বাদু ও দামী একটি মাছ।আর আপনি মাগুরের খুব সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন।আর খুব সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করে অসংখ্য ধন্যবাদ আপনাকে।

জি ভাইয়া ঠিক বলেছেন আপনি। দেশি মাছের মধ্যে সত্যিই অনেক টেস্টের মাছ মাগুর। ধন্যবাদ পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 58251.65
ETH 2369.70
USDT 1.00
SBD 2.37