খাসির মাংস রান্নার রেসিপি ll ১০% লাজুক খ্যাঁককে পে-আট ll

আসসালামু আলাইকুম

হ্যালো বন্ধুরা,

আমি @hayat221 বাংলাদেশ🇧🇩🇧🇩 থেকে

সবাইকে জুম্মা মোবারক



আশা করি আপনারা সবাই ভাল আছেন? আমিও অনেক ভালো আছি।

আমি আগের মতো আজকেও একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আমার আজকের রেসিপি হচ্ছে খাসির মাংসের ঝোল।তাই পোস্ট শুরু করার আগে একটা কথা বলে নেই, হাতে হাত রেখে আমার বাংলা ব্লগ কমিউনিটিকে সামনের দিকে অগ্রসর করি। প্রবাদ আছে- দশে মিলি করি কাজ।


রেসিপি তৈরীর উপকরণঃ

উপকরণঃপরিমাণঃ
মাংস১কেজি
মরিচপরিমান মত
পেঁয়াজপরিমাণ মত
হলুদপরিমান মত
আদাপরিমান মত
লবণস্বাদ অনুযায়ী
রসুনপরিমাণ মত
তেল১০০ গ্রাম

IMG_20210910_180053.jpg


রেসিপি তৈরীর প্রক্রিয়া বা ধাপ

এখন আমি দেখাবো রেসিপি তৈরীর প্রক্রিয়া বা ধাপ। রেসিপি স্বাদ নির্ভর করবে আপনাদের মসলার উপর ও রান্নার উপর। মসলার পরিমান ভালোভাবে মেশাতে পারলে যেকোনো রেসিপি হয়ে উঠবে টেস্টটি ও সুস্বাদু। তো শুরু করা যাক রান্নার ধাপ।


ধাপ ০১

IMG20210910092657.jpg

প্রথমে আমরা খাসির মাংস গুলোকে ভালোভাবে ধুয়ে নেব। শুধু একবার ধুয়ে নিলে হবে না, দুই থেকে তিনবার ভালোভাবে ধুয়ে নিব।


ধাপ ০২

IMG20210910093438.jpg

তারপর এখানে মসলা বাটা উপকরণগুলোর সব মাংসের উপর ঢেলে দিলাম। প্রতিটি মসলা উপকরণ ঢেলে দিয়েছি।


ধাপ ০৩

IMG20210910093600.jpg

তারপরে মাংসগুলো পরিষ্কার হাত দিয়ে ভালোভাবে মেখে নিয়েছি। এমন ভাবে মেখে নিতে হবে যেন সব মসলার উপকরণ মাংসের গায়ে লেগে যায়।


ধাপ ০৪

IMG20210910093639.jpg

এখন এই মেখে নেওয়া মাংসগুলোর উপর কিছু পরিমাণ পানি ঢেলে দিয়েছি। যাতে মাংসগুলো ভালোভাবে সিদ্ধ হয়।


ধাপ ০৫

IMG20210910093705.jpg

এখন এটি চুলায় বসিয়ে দেওয়ার জন্য প্রস্তুত হয়ে গেছে। শুধু আগুন জ্বালিয়ে চুলায় বসাবো।


ধাপ ০৬

IMG20210910101224.jpg

চুলায় বসিয়ে দেওয়ার ২০ মিনিট পর ঢাকনা খুলে দেখলাম একটু পানি কমেছে।


ধাপ ০৭

IMG20210910101210.jpg

তারপর আবার কিছুক্ষণ পর ঢাকনা খুলে দেখলাম আর একটু পানি কমেছে। এখন এটি কষা শুরু করতে হবে।


ধাপ ০৮

IMG20210910103515.jpg

মাংসগুলো কষতে কষতে পানি কমে যাচ্ছে অন্যদিকে সিদ্ধ হয়ে যাচ্ছে।


ধাপ ০৯

IMG20210910104025.jpg

আমার রান্না হয়ে গেছে। এখন আমি এখানে স্বাদ অনুযায়ী লবণ চেকে নিব। লবণ এর স্বাদ ঠিক হলে নামিয়ে নিব।


ধাপ ১০

IMG20210910110117.jpg

মাংসগুলো এখন পরিবেশন করার জন্য একটি বাটিতে উঠিয়ে রেখেছি। মাংসগুলো খেতে অনেক টেস্টটি হয়েছে।



আশাকরি আপনাদের সবার ভালো লেগেছে। ভালো লেগে থাকলে অবশ্যই জানাবেন। এর মাঝে কোথাও ভুল ত্রুটি হলে ক্ষমার চোখে দেখবেন। ধন্যবাদ জানাই আমার বাংলা ব্লগ সকল সদস্যদের। সবার সুস্থতা কামনা করে আজকে এখানেই শেষ করলাম।

শুভেচ্ছান্তে-
@hayat221



Sort:  
 3 years ago 

ভাই আপনার রান্নার রেসিপি টা খুব সুন্দর হয়েছে। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

খাসির মাংস,, নাম টা শুনলেই জিবে পানি চলে আসে, খাসির মাংস কসা খেতে খুবই ভালো লাগে। আপনি আপনার পোষ্টে অনেক সুন্দর ভাবে খাসির মাংস রান্নার রেসিপি টা উপস্থাপন করেছেন এবং আমাদের সাথে শেয়ার করার জন্যে আপনাকে অসংখ্য ধন্যবাদ

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। হ্যাঁ অবশ্যই কষা মাংস খেতে অনেক ভালো লাগে। শুভেচ্ছা ও অভিনন্দন।

 3 years ago 

আপনার "খাসির-মাংস" রেসিপিটি অনেক সুন্দর হয়েছে। উপস্থাপনাও গুছিয়ে করেছেন। খাসির মাংস আমার খুব পছন্দের। আমিও মাঝে মাঝে খাসির মাংস ভুনা করে খাই। আমাদের মাঝে "খাসির মাংস" রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

অনেক অনেক ধন্যবাদ আপনাকে। পুরো পোস্টটি পড়ার জন্য। শুভেচ্ছা রইল আপনার জন্য।

খুব সুস্বাদু একটি রেসিপি শেয়ার করেছেন আপনি।খাসির মাংস সকলেই খায় কেননা এর মধ্যে কোন রোগ নেই বললেই চলে।আপনার রান্নাটা খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।

হাতে হাত রেখে আমার বাংলা ব্লগ কমিউনিটিকে সামনের দিকে অগ্রসর করি। প্রবাদ আছে- দশে মিলি করি কাজ।

কথাটা আপনি আমার হৃদয়ের কথাই বলেছেন ভাই।অনেক শুভেচ্ছা রইলো ভাই।

হ্যাঁ ভাইয়া,সবাই হাতে হাত মিলিয়ে কাজ করলে দ্রুত গতিতে চলবে আমার বাংলা ব্লগ কমিউনিটি। সুন্দর একটি মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভেচ্ছা রইল।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.13
JST 0.032
BTC 61146.27
ETH 2924.49
USDT 1.00
SBD 3.58