[প্রসঙ্গঃ আলু 🥔 দিয়ে দেশি মুরগি মাংসের ঝাল রেসিপি//১০% ভালোবাসা @shy-fox]


সবাইকে-অভিনন্দন

আমি @hayat221 বাংলাদেশ🇧🇩🇧🇩 থেকে

ভালোবাসা নিবেন,


আজ- ২১ই, চৈত্র / ১৪২৮ , বঙ্গাব্দ / বসন্তকাল / মঙ্গলবার /


আশা করি আপনারা সবাই ভাল আছেন। আমিও অনেক ভালো আছি। বরাবরের মত আমার বাংলা ব্লগের সকল সদস্য কে ধন্যবাদ জানিয়ে আজকের পোস্ট শুরু করতে চলেছি। আমি আজকে শেয়ার করতে চলেছি, আলু দিয়ে দেশি মুরগি মাংসের ঝাল রেসিপি। চলুন তাহলে দেখে নেয়া যাক।

IMG_20220405_175228.jpg



রেসিপি তৈরির উপকরণঃ

IMG_20220405_172642.jpg

IMG_20220405_172715.jpg

উপকরণঃপরিমাণঃ
মুরগি মাংস১ কেজি
আলুপরিমান মত
পেঁয়াজপরিমান মত
কাঁচা মরিচঝাল অনুযায়ী
হলুদপরিমান মত
মসলাপরিমান মত
লবণস্বাদ অনুযায়ী
তেল১০০ গ্রাম

ধাপ ০১

IMG_20220405_172642.jpg

প্রথমে আমি মুরগির মাংস কেটে ও ধুয়ে নিলাম।

ধাপ ০২

IMG_20220405_172745.jpg

পরে একটি করাইয়ের মধ্যে মাংস গুলো দিয়ে দিলাম।


ধাপ ০৩

IMG_20220405_172808.jpg

তারপর আমি মাংসগুলোর উপর সব মশলা উপকরণ দিয়ে দিলাম।


ধাপ ০৪

IMG_20220405_172834.jpg

তারপর আমি মাংস গুলো ভালোভাবে মাখিয়ে নিলাম।


ধাপ ০৫

IMG_20220405_172852.jpg

তারপর আমি কিছু পরিমাণ পানি যোগ করে দিলাম।


ধাপ ০৬

IMG_20220405_172919.jpg

তারপর মাংসগুলো চুলায় বসিয়ে দেওয়ার ২০ মিনিট পর।


ধাপ ০৭

IMG_20220405_172906.jpg

তারপর আমি আলু গুলো নিয়ে নিলাম মাংস গুলোর উপর দেওয়ার জন্য।


ধাপ ০৮

IMG_20220405_172934.jpg

তারপর আমি আলু গুলো দিয়ে দিলাম।


ধাপ ৯

IMG_20220405_173000.jpg

আলু গুলো দেওয়ার পর একটু কষিয়ে নিলাম।


ধাপ ১০

IMG_20220405_173042.jpg

সর্বোপরি আমার রান্না হয়ে গেছে। এখন একটা বাটিতে উঠিয়ে নিতে হবে।


ধাপ ১১

IMG_20220405_173103.jpg

তারপর আমি মাংসগুলো একটা বাটিতে উঠিয়ে নিলাম। এখন শুধু পরিবেশন করে খাওয়ার অপেক্ষায়।



ধন্যবাদ সবাইকে আমার রেসিপি ধৈর্য সহকারে দেখার জন্য। আজকে এখানেই শেষ করলাম।


আশাকরি আপনাদের সবার ভালো লেগেছে। ভালো লেগে থাকলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। এর মধ্যে কোনো রকম ভুল ত্রুটি হলে ক্ষমার চোখে দেখবেন। আবারো ধন্যবাদ জানাই আমার বাংলা ব্লগের সকল সদস্যকে। সবার সুস্থতা কামনা করে আজকে এখানেই শেষ করলাম।


শুভেচ্ছান্তে-
@hayat221


Logo.png



Sort:  
 2 years ago 

আপনার মুরগির মাংসের ঝাল রেসিপি বেশ লোভনীয় দেখাচ্ছে। খেতে খুবই সুস্বাদু হয়েছে মনে হচ্ছে। এভাবে রান্না করলে খেতে বেশ সুস্বাদু লাগে ।আপনার রান্নাটি ও চমৎকার হয়েছে ।কালারটি বেশ সুন্দর হয়েছে ।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

জ্বী আপু অনেক সুস্বাদু ও টেস্ট হয়েছিল খেতে যা বলার মত। সুন্দর অনুভূতি প্রকাশ করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

দেশি মুরগি মাংসের ঝাল রেসিপি শেয়ার করেছেন। দারুন হয়েছে। অনেক সুন্দর করে সাজিয়ে ধাপে ধাপে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভ কামনা রইলো।

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর অনুভূতি প্রকাশ করে পাশে থাকার জন্য। খুব ভালো লাগলো ভাইয়া

 2 years ago 

প্রতিদিন কমিউনিটিতে কয়েকটি করে মুরগির মাংসের রেসিপি দেখি। তারপরেও দেখতে খারাপ লাগে না। মুরগির মাংস আমার এত প্রিয় যে রান্না দেখলেই খেতে ইচ্ছা করে। আপনার রান্নাটা দেখে মনে হচ্ছে খেতে ভালই হয়েছে। ধন্যবাদ আপনাকে।

জি ভাইয়া প্রতিনিয়ত রেসিপি দেখে আসতেছি তবুও দেখার শেষ হয় না। খাবার আমার অনেক পছন্দের একটা বিষয়। ধন্যবাদ ভাইয়া পাশে থাকার জন্য।

 2 years ago 

আহহহ,,😋😋মুরগি আমার অনেক পছন্দের একটি রেসিপি। আমি এটি খেতে খুবই ভালোবাসি। আপনার রেসিপিটির দেখতে অনেক লোভনীয় হয়েছে। কালারটা লালচে হয়ে দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল। এমন ইফতারের সময় এমন রেসিপি পেলে খারাপ লাগেনাহ। রেসিপিটি দেখে লোভ লেগে গেলো।

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমাদের মাঝে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

ব্যক্তিগত ভাইয়া আমারও অনেক পছন্দের একটা রেসিপি। দেশি মুরগির মাংস মাঝেমধ্যে প্রায়ই খেয়ে থাকি অর্থাৎ মাসে সাত থেকে আট দিন। ধন্যবাদ সাথে থাকার জন্য।

 2 years ago 

আলু দিয়ে মুরগির মাংসের ঝোল রেসিপি অনেক সুন্দর হয়েছে। রেসিপি তৈরি প্রতিটি ধাপ অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন। এত সুন্দর একটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটা গঠনমূলক কমেন্ট করে পাশে থাকার জন্য ‌‌।

 2 years ago 

ওয়াও ভাইয়া দেখতে অনেক সুন্দর লাগছে। আপনি আলু দিয়ে মুরগির মাংস রেসিপি তৈরি করেছেন দেখে অনেক লোভনীয় লাগছে। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। এতো সুন্দর একটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর ও সাবলীল একটা কমেন্ট করে পাশে থাকার জন্য

 2 years ago 

বিশেষ করে দেশী মুরগী আমার খেতে অনেক ভালো লাগে এবং সচরাচর আলুর সাথে বেশ ভালোভাবে জমে ওঠে। প্রায় রান্না হয়ে থাকে আলু মুরগির মাংস। এটার কম্বিনেশন অনেক ভালো লাগে। আপনি প্রয়োজনীয় উপকরণগুলি সঠিক মাত্রায় তুলে ধরেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

জি ভাইয়া সচরাচর দেখা যায় দেশি মুরগির সাথে আলু। কেননা এটা সত্যি সত্যি অনেক ভালো লাগে খেতে। ধন্যবাদ সুন্দর অনুভূতি প্রকাশ করে পাশে থাকার জন্য।

 2 years ago 

দেশি মুরগির মাংস বরাবরই আমার খুব ফেভারিট আপনি খুব লোভনীয় ভাবে প্রস্তুত করেছেন দেখে জিভে জল চলে আসলো খেতে নিশ্চিত খুবই সুস্বাদু হয়েছিল রেসিপির প্রস্তুত প্রণালি সুন্দরভাবে তুলে ধরেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর ও সাবলীল একটা কমেন্ট করে পাশে থাকার জন্য।আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

বাহ কি দারুন রেসিপি, দেখেই বোঝা যাচ্ছে আলু দিয়ে দেশি মুরগির মাংসের ঝাল রেসিপি খেতে অনেক অনেক সুস্বাদু হয়েছে। আপনার তৈরি রেসিপি দেখে ভীষণ খাওয়ার ইচ্ছে হচ্ছে। দেশি মুরগির ঝাল রেসিপি খেতে সত্যিই খুব ভালো লাগে এবং রেসিপিটির কালার খুবই লোভনীয় লাগছে। আপনার উপস্থাপনা টাও বেশ দারুন ছিল। ধন্যবাদ।

জি ভাইয়া ঠিক বলেছেন যেমন ছিল টেস্ট তেমনি ছিল একটু ঝাল ঝাল ‌‌। সবমিলিয়ে সুন্দর অনুভূতি প্রকাশ করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আলু দিয়ে দেশি মুরগির ঝোল রেসিপি দারুন হয়েছে। দেশি মুরগির মাংস খেতে খুবই ভালো লাগে। আর সাথে যদি আলু দেওয়া হয় তাহলে খেতে বেশি ভালো লাগে। অনেক মজাদার রেসিপি তৈরি করেছেন আপনি। আপনার তৈরি করা রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক মজাদার হয়েছে। অনেক মজার একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

দেশি মুরগির মাংস খেতে কার না ভালো লাগে আপু খেতে। আমার তো অনেক পছন্দের একটা খাবার। ধন্যবাদ সুন্দর অনুভূতি প্রকাশ করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32