[প্রসঙ্গঃ আমার তোলা কিছু ফুলের রেনডম ফটোগ্রাফি // ১০% ভালোবাসা @shy-fox]


সবাইকে-অভিনন্দন

আমি @hayat221 বাংলাদেশ🇧🇩🇧🇩 থেকে

ভালোবাসা নিবেন,


আজ- ৬ই, চৈত্র / ১৪২৮ , বঙ্গাব্দ / বসন্তকাল / সোমবার /


আশা করি আপনারা সবাই ভাল আছেন। আমিও অনেক ভালো আছি। বরাবরের মত আমার বাংলা ব্লগের সকল সদস্য কে ধন্যবাদ জানিয়ে আজকের পোস্ট শুরু করতে চলেছি। আমি আজকে শেয়ার করতে চলেছি, আমার তোলা কিছু সেরা রেনডম ফটোগ্রাফি। চলুন তাহলে দেখে নেয়া যাক।

IMG_20220321_213155.jpg



📷 ফটোগ্রাফি ০১ 📷

IMG-20220319-WA0001.jpg

সকালের শিশির ভেজা ফুটে উঠেছে একটা অজানা সুন্দর ফুল। তবে এটা ঘাসফুল কেননা ঘাস থেকেই পেয়েছি। খুব সকাল সকাল খুব উঠা হয়, ঐদিন একটু ঘুম থেকে উঠেছিলাম সকালবেলা। তাতেই দেখি সকালের সৌন্দর্যতা। খুব কাছ থেকে ছবিটা সংগ্রহ করেছি। আমার কাছে খুব ভালো লেগেছে। আশা করি আপনাদেরও লাগবে।

📷 ফটোগ্রাফি ০২ 📷

IMG-20220319-WA0005.jpg

কি ফুল হতে পারে একটু ভেবে দেখি। ঘুরিয়ে পেচিয়ে না থেকে সোজাসুজি বলে দেই এটা হচ্ছে একটা শাক ফুল। সেই শাক ফুলের নাম হচ্ছে নাপা শাক। নাপা শাক আমার অনেক পছন্দের। গ্রামে এসে যখন শাক তুলতে যাই জমির মধ্যে। নাপা শাক এর আগে ফুলটায় চোখে চলে আসে। তখনই ক্যামেরাবন্দি করে নেই।


📷 ফটোগ্রাফি ০৩ 📷

IMG-20220319-WA0003.jpg

গ্রামে অসময়ে একজন চাষী মুলা চাষ করেছে। গ্রামের প্রকৃতি দেখতে যখন একটু বাইরে চলে যাই, তখনই চোখের সামনে চলে আসে মুলা চাষের ক্ষেত। বর্তমান সময়ে আমার মনে হয় এই মুলা চাষে একটু লাভের মুখ দেখতে পারে। লাভের মুখ দেখতে পেলে সেই চাষী আমার মনে হয় অনেক খুশি হবে।


📷 ফটোগ্রাফি ০৪ 📷

IMG-20220319-WA0004.jpg

নাম অজানা একটা ফুল। জানিনা এই ফলটার কি নাম হতে পারে। তবে আমার কাছে খুব ভাল লেগেছিল দেখতে তাই ক্যামেরাবন্দী করে নিয়েছি। আসলে গ্রামের মধ্যে অনেক রকমের ফুল দেখা যায় কয়টার বা নাম জানি আমরা। অজানাই অনেক নাম থেকে যায় মনের মধ্যে। তবে কি নামটা ‌না জানলেও অনেক ভালো লেগেছে ফুল টা দেখে।


📷 ফটোগ্রাফি ০৫ 📷

received_293669056205627.jpeg

এটাও একটা ঝাড়ফুল। আমাদের বাড়ির পাশে আমাদের একটা পুকুর রয়েছে। সেই পুকুরের ধারে ফুলটা পেয়েছি। ঝাড়ের গাছ গুলো ছোট ছোট এর ফুল গুলো ছোট ছোট। তবে আমার কাছে মনে হয় ঝাড় ফুলের আবার কিভাবে নাম জানবো। ভালো লেগেছে তাই শেয়ার করে দিলাম আপনাদের সবার মাঝে।


📷 ফটোগ্রাফি ০৬ 📷

received_700565374276922.jpeg

এটা হচ্ছে একটা ঘাসফুল। এই কাজগুলোকে আমরা গ্রামের ভাষায় ছাতা ঘাস হিসাবে জেনে আসতেছি। এই গাছগুলো বিশেষ করে ছাগল থেকে শুরু করে রাজহাঁস খুব খেয়ে থাকে। একটু বয়স হয়ে গেলে ঘাসগুলো থেকে এরকম ফুল ফুটে যায়। তখন এই একটু বেশি সুন্দর দেখায়।



ধন্যবাদ সবাইকে আমার সুন্দর সুন্দর রেনডম ফটোগ্রাফি গুলো ধৈর্য্য সহকারে দেখার জন্য।


আশাকরি আপনাদের সবার ভালো লেগেছে। ভালো লেগে থাকলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। এর মধ্যে কোনো রকম ভুল ত্রুটি হলে ক্ষমার চোখে দেখবেন। আবারো ধন্যবাদ জানাই আমার বাংলা ব্লগের সকল সদস্যকে। সবার সুস্থতা কামনা করে আজকে এখানেই শেষ করলাম।


শুভেচ্ছান্তে-
@hayat221


Logo.png



Sort:  
 3 years ago 

ওয়াও আপনি অসাধারণ ফটোগ্রাফি করেছেন। আপনার তোলা প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে সাথে দারুন বর্ণনাও দিয়েছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার তুলা ছবিগুলোর মধ্যে কিছু ছবি অনেক ইউনিক লেগেছে। আসলে আমাদের আশেপাশে অনেক উদ্ভিদ আছে যার সাথে আমরা পরিচিত না। আপনার লাস্টের ফটোগ্রাফি করা এই গাছটি সম্পর্কে কোনো পূর্ব অভিজ্ঞতা ছিলো না। আপনার ফটোগ্রাফির মধ্যমেও প্রথম দেখা হলো।

একদমই ঠিক কথা বলেছেন ভাই আমাদের আশেপাশে অনেক উদ্ভিদ রয়েছে যা আমাদের অনেক কিছুই অজানা। ধন্যবাদ সুন্দর একটা কমেন্ট করে পাশে থাকার জন্য।

 3 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক সুন্দর সুন্দর মনমুগ্ধকর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের সকলের মাঝে শেয়ার করেছেন। আপনার এই ফুলের ফটোগ্রাফ এগুলো আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে । বিশেষ করে দুই এবং চার নম্বর ফটোগ্রাফি টা অসম্ভব সুন্দর ছিল। এত সুন্দর একটি ফটোগ্রাফিক পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

বাহ অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন তো। প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালো লেগেছে। এইরকম ফটোগ্রাফি গুলো দেখতে খুবই সুন্দর দেখায়। আপনার করা একদম ছোট ছোট ফুলগুলোর ফটোগ্রাফি বেশ ভালো লাগলো। আগের মত এত সুন্দর ফটোগ্রাফি গুলো নিয়ে আসার জন্য অনেক ধন্যবাদ।

 3 years ago 

আপনার তোলা ফুলের ফটোগুলো অসাধারণ হয়েছে। প্রত্যকটা ফটোগুলো আপনি খুবই সুন্দরভাবে ব্যাখ্যা করেছেন। বিশেষ করে তিন নাম্বার ফটোটা আমার কাছে বেশি ভালো লেগেছে। শেয়ার করার জন্য ধন্যবাদ।

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া গঠনমূলক একটা কমেন্ট করে পাশে থাকার জন্য। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো আপনার জন্য।

 3 years ago 

খুব সুন্দর হয়েছে ভাই ফটোগ্রাফি গুলো। ইদানিং খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি উপহার দিচ্ছেন আপনি আমাদের। আর আজকের ফটোগ্রাফি গুলো এক কথায় অসাধারণ। চালিয়ে যান ভাই শুভকামনা রইল আপনার জন্য।

অনেক ভালো লাগলো ভাইয়া আপনার কমেন্ট পড়ে। এভাবেই পাশে থাকলে পরবর্তীতে আরো সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার চেষ্টা করব। ধন্যবাদ পাশে থাকার জন্য।

 3 years ago 

ওয়াও! খুবই চমৎকার চমৎকার ফুলের বেশকিছু রেনডম ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন, যা দেখে অনেক মুগ্ধ হয়েছি। প্রত্যেকটা ফটোগ্রাফি ভাইয়া অসাধারণ। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এত চমৎকার ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটা কমেন্ট করে পাশে থাকার জন্য। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো আপনার জন্য।

 3 years ago 

বাহ বেশ চমৎকার কিছু ফটোগ্রাফি আপনি আমাদের সাথে তুলে ধরেছেন। আসলে আমাদের আশেপাশে চতুর দিকে তাকালে ফুল দেখতে পাই সেগুলো সুন্দর করে তোলে খুব সুন্দর হয়ে থাকে। ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করি

জি ভাইয়া আমাদের চারপাশে শুধু ছড়িয়ে আছে ফুল আর ফুল। শুধু একটু ধৈর্য ও সতর্কতার মাঝে তুললেই দেখা যায়। ধন্যবাদ পাশে থাকার জন্য।

 3 years ago 

সবগুলো আলোকচিএ বেশ সুন্দর। আমি যদি ভুল না করি ৪ নম্বর ফুলটা জারবেরা ফুল।সবগুলো ফুলেই বেশ সুন্দর। সুন্দর তো হবেই, ফুল হচ্ছে সৌন্দর্যের প্রতীক। ভালো ছিলো ছিলো।ধন্যবাদ আপনাকে।

হয়তোবা আপু হতে পারে এই নামটা ৪ নাম্বার ফুলের। অনেক ভালো লাগলো ফুলটার নাম জেনে। ধন্যবাদ আপু পাশে থাকার জন্য।

সত্যি আপনার সবগুলো ফটোগ্রাফি অসাধারণ ছিল ভাইয়া।
চমৎকার ভাবে উপস্থাপন করেছেন এবং সাজানো গোছানো উপস্থাপন করেছেন ভাই। সবগুলো ফুল দেখতে খুবই ভালো সুন্দর ছিল ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল। 💞💞

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মতামত বিনিময় করে পাশে থাকার জন্য। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62802.36
ETH 2462.43
USDT 1.00
SBD 2.62