Diy-এসো নিজে করি: রঙ্গিন কাগজ দিয়ে- একটি পাখি তৈরি ll ১০% পে-আউট @shy-fox


সবাইকে-অভিনন্দন

28-10-2021

১০ কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ"রঙিন কাগজ দিয়ে একটি পাখি 🐦 তৈরি"

IMG_20211028_171858.jpg



হ্যালো বন্ধুরা,

আশা করি আপনারা সবাই ভাল আছেন, আল্লাহর রহমতে আমিও ভাল আছি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যকে আন্তরিকভাবে শুভেচ্ছা জানিয়ে আজকের পোস্ট শুরু করতে চলেছি। আজকে আমি দেখাবো কিভাবে রঙিন কাগজ দিয়ে একটি পাখি 🐦 তৈরি করা যায়। আশা করি খুব ভাল লাগবে, তো চলুন দেখে নেয়া যাক।



পাখি তৈরীর উপকরণঃ

IMG_20211028_161142.jpg

১. রঙিন কাগজ।
২. একটি পেন্সিল।
৩. একটি কাঁচি ও
৪.একটি আটা।


পাখি তৈরীর ধাপ ০১

IMG_20211028_164501.jpg

প্রথমে একটি রঙিন কাগজ নিলাম।


পাখি তৈরীর ধাপ ০২

IMG_20211028_160839.jpg

রঙিন কাগজ টাকে বৃত্তের মত গোল করে দুইটি ‌কেটে নিলাম।


পাখি তৈরীর ধাপ ০৩

IMG_20211028_160946.jpg

এখন দুটো একসাথে করে মাঝখানের একটু কম বা বেশি- ভাঁজ করে নিলাম।


পাখি তৈরীর ধাপ ০৪

IMG_20211028_161028.jpg

এখন আমি কাগজ দুটোকে ভাঁজ বরাবর কেটে নিলাম।


পাখি তৈরীর ধাপ ০৫

IMG_20211028_161110.jpg

কাটা কাগজের মাথাগুলো একটি কাঠি দিয়ে মুরিয়ে নিলাম। এগুলো পাখির ডানা হিসেবে ব্যবহার করব আমি।


পাখি তৈরীর ধাপ ০৬

IMG_20211028_161226.jpg

আবার, আমি পাখির মাথা বানানোর জন্য একটি ছোট বৃত্তের মত গোল করে কাগজ কেটে নিলাম।


পাখি তৈরীর ধাপ ০৭

IMG_20211028_161305.jpg

এখন আমি পাখির চোখ ও ঠোট বানিয়ে নিলাম।


পাখি তৈরীর ধাপ ০৮

IMG_20211028_161340.jpg

আবার, আমি পাখির লেজ বানানোর জন্য একটি ছোট কাগজে নিলাম।


পাখি তৈরীর ধাপ ০৯

IMG_20211028_161423.jpg

এখন আমি সুন্দর করে লেজ বানিয়ে নিলাম।


পাখি তৈরীর ধাপ ১০

IMG_20211028_161453.jpg

এখন আমি পাখির চোখ দুটো লাগিয়ে দিলাম।


পাখি তৈরীর ধাপ ১১

IMG_20211028_161524.jpg

তারপরে ঠোঁট দুটোও লাগিয়ে দিলাম।


পাখি তৈরীর ধাপ ১২

IMG_20211028_161604.jpg

তারপরে ধীরে ধীরে সব গুলো এখন সাজিয়ে নিব। আমি- মাথা,লেজ ও ডানা লাগিয়ে নিয়েছি।


পাখি তৈরীর ধাপ ১৩

IMG20211028154401.jpg

IMG_20211028_161704.jpg

আমার পরিশেষে পাখি তৈরি হয়ে গেছে। এখন শুধু উড়িয়ে দেওয়ার পালা।


পাখি তৈরীর ধাপ ১৪

IMG_20211028_162014.jpg

আমার বানানো পাখিকে আমি হাতে তুলে নিলাম আকাশে উড়িয়ে দেওয়ার জন্য। কিন্তু এমন পাখি তৈরি করলাম সে আকাশে উঠতে পারতেছে না। পাখিটি আমি বানিয়েছি নিজে, এই জন্য আমার কাছ থেকে যেতে চাচ্ছেনা তাই রেখে দিলাম আমার কাছে।



আশাকরি আপনাদের সবার ভালো লেগেছে। ভালো লেগে থাকলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। আপনাদের সবার, সুন্দর মন্তব্য বা কমেন্টের জন্য অপেক্ষায় থাকলাম। এর মাঝে ভুল ত্রুটি হলে ক্ষমার চোখে দেখবেন। আবারো,ধন্যবাদ জানাই আমার বাংলা ব্লগের সকল সদস্যকে। সবার সুস্থতা কামনা করে আজকে এখানেই শেষ করলাম।

শুভেচ্ছান্তে-
@hayat221



Sort:  
 3 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি খুবই সুন্দর একটি পাখি তৈরি করেছেন। এই পাখিটি খুবই সুন্দর হয়েছে। আমার অনেক ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল।

ধন্যবাদ ভাইয়া আপনার গঠনমূলক কমেন্ট আমার সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

ভাই খুবই সুন্দর হয়ছে আপনার কাগজ দিয়ে বানানো পাখিটি। প্রতিটা ধাপ সুন্দর ভাবে উপস্থাপনা করে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটা কমেন্ট করে পাশে থাকার জন্য।

 3 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে পাখি তৈরি করেছেন দারুন হয়েছে ভাই আমার ভিশন পছন্দ হয়েছে ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইলো

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর কমেন্ট করে পাশে থাকার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

বাহ অসাধারণ কালার ছিল ভাই ।পাখিটা সত্যিই অসাধারণ হয়েছে দেখে তো মনে হচ্ছে একদম জীবন্ত পাখি ।এত সুন্দর করে কাগজ দিয়ে পাখি তৈরি করে ফেলেন । আপনার জন্য অনেক অনেক ভালোবাসা রইলো আমার প্রিয় ভাই।

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই। আপনার সুন্দর একটা মন্তব্য পেয়ে আমি অনেক খুশি। আমার পক্ষ থেকে আপনার জন্য শুভেচ্ছা ও অভিনন্দন রইল।

 3 years ago 

ভাইয়া, সত্যিই আপনি অসাধারণ সুন্দর একটি পাখি তৈরি করেছেন রঙ্গিন কাগজ দিয়ে।আমি আপনার তৈরি করা রঙিন কাগজ দিয়ে পাখি দেখে মুগ্ধ হয়ে গেলাম। রঙিন কাগজ দিয়ে পাখি তৈরি প্রতিটি ধাপ আপনি খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন আমাদের মাঝে। ধন্যবাদ ভাইয়া শুভকামনা রইল

ধন্যবাদ আপু। আপনার ভাল লেগেছে এটা শুনে আমারও অনেক ভালো লাগলো। শুভেচ্ছা ও অভিনন্দন রইল আপনার জন্য।

চমৎকার হয়েছে ভাইয়া আপনার রঙিন কাগজ দিয়ে তৈরি অরিগামিটি।খুব সুন্দরভাবে দক্ষতার সাথে তৈরি করেছেন তা পাখিটি দেখেই বোঝা যাচ্ছে।উপস্থাপনাও দারুণ ছিল।শুভকামনা রইলো ভাই আপনার জন্য

ধন্যবাদ সুন্দর একটা কমেন্ট করে পাশে থাকার জন্য।

আপনার তৈরি পাখিটি অনেক সুন্দর হয়েছে। দেখতে অনেক ভালো লাগছে। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

আপনার অনেক ভালো লেগেছে এটা শুনে আমার অনেক ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মতামত বিনিময় করার জন্য।

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর ভাবে একটি পাখি তৈরি করেছেন। চমৎকার ভাবে শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে উপস্থাপন করেছেন। খুবই ভালো লাগছে আপনার তৈরি পাখি টা। শুভকামনা রইলো আপনার জন্য

ধন্যবাদ ভাইয়া সব মিলিয়ে অনেক অনেক সুন্দর একটা কমেন্ট করেছেন যা দেখে আমারও অনেক ভালো লেগেছে।

 3 years ago 

আপনি অসম্ভবকে সম্ভব করে দেখালেন। আমি প্রথমে মনে করেছি এটি আপনি হাত দিয়ে অঙ্কন করেছেন। পরে দেখছি এটি আপনার নিজের হাতে তৈরি করা পাখি।

জাস্ট অসাধারণ

 3 years ago 

ওয়াও খুব সুন্দর ভাবে রঙিন কাগজ দিয়ে একটি পাখি তৈরি করেছেন। আপনার প্রতিটি ধাপ আমার খুব ভালো লেগেছে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64467.84
ETH 3492.64
USDT 1.00
SBD 2.54